সোমবার-৬ই এপ্রিল, ২০২০ ইং-২৩শে চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: রাত ১:৫২, English Version
বেসরকারি হাসপাতালগুলোকে এই দুর্যোগে জনগণের পাশে থাকার আহ্বান তথ্যমন্ত্রীর মাস্ক ছাড়া কেউই এ সময় বাইরে বের হবেন না                                          –স্বাস্থ্যমন্ত্রী ঠাকুরগাঁওয়ে কর্মহীন হোটেল শ্রমিকদের পাশে আর.ডি.এস এর পরিচালক আলমগীর হোসেন দেশে করোনায় আরও ১ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৮ ছুটি বাড়ল ১৪ এপ্রিল পর্যন্ত অঘোষিত লক ডাউন চলছে তারি মধ্যে দিয়ে বাড়ি বাড়ি খাদ্য পৌছিয়ে দিলেন এমপি জেসী বাংলাদেশে যেসব ল্যাবে করোনা ভাইরাস শনাক্তকরণে কাজ চালু রয়েছে ও মোবাইল নম্বরসহ

বিশ্ববিদ্যালয়ের গণ্ডি পেরিয়েছেন ৩৬ প্রার্থী

প্রকাশ: রবিবার, ২৩ ডিসেম্বর, ২০১৮ , ৬:২৬ পূর্বাহ্ণ , বিভাগ : শিক্ষা,

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক:  বরিশাল বিভাগের ২১টি আসনে মহাজোট ও ঐক্যফ্রন্টের প্রার্থীদের মধ্যে বিশ্ববিদ্যালয়ের গণ্ডি পেরিয়েছেন ৩৬ প্রার্থী। ৪২  প্রার্থীর মধ্যে ৩৬ জন উচ্চশিক্ষিত। প্রার্থীদের জমা দেওয়া হলফনামা দেখে এসব তথ্য জানা গেছে।

বরিশাল বিভাগের ২১টি আসনের মধ্যে বরিশালে আছে ছয়টি, পটুয়াখালীতে চারটি, ভোলায় চারটি, পিরোজপুরে তিনটি, বরগুনা ও ঝালকাঠিতে দুটি করে চারটি আসন আছে। প্রার্থীদের মধ্যে চারজন স্বশিক্ষিত বলে তথ্য দিয়েছেন। তাঁদের মধ্যে দুইজন মহাজোটের ও দুইজন ঐক্যফ্রন্টের। মাধ্যমিক পাস ঐক্যফ্রন্টের এক প্রার্থী। আর উচ্চমাধ্যমিক পর্যন্ত পড়েছেন একজন প্রার্থী।

স্নাতক পাস করেছেন ১৬ জন প্রার্থী, যা শতকরা ৩৮ শতাংশ। তাঁদের মধ্যে ৯ জন মহাজোটের ও ৭ জন ঐক্যফ্রন্টের। আর স্নাতকোত্তর পাস করেছেন ১৯ জন, যা প্রায় ৪৫ শতাংশ। স্নাতকোত্তর পাস করা প্রার্থীদের সংখ্যাই বেশি।

এ ছাড়া, স্নাতকোত্তরের পরে আরও পড়াশোনা করেছেন ঐক্যফ্রন্টের এক প্রার্থী। সূত্র দৈনিক শিক্ষা

আপনার মতামত লিখুন

শিক্ষা বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ