শুক্রবার-১০ই এপ্রিল, ২০২০ ইং-২৭শে চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: দুপুর ২:৪২, English Version
পলাশবাড়ীতে এক যুবকের গলায় ছুড়িকাঘাত নাটোরে গৃহবধুর মৃত্যু, গ্রাম লকডাউন সৈয়দপুরে করোনাভাইরাসে যুবক আক্রান্ত ২০ বাড়ি লকডাউন ফুলবাড়ীতে  জ্বর,বুক ব্যাথা ও শ্বাসকষ্টে এক নারীর মৃত্যু মূল গেটে তালা দিয়ে ভেতরে বেচাকেনা, ইউএনও-ওসি দেখেই ভোঁ দৌড় করোনার মধ্যে বিয়ে করা সরকারি কর্মকর্তা বরখাস্ত করোনার ঝুকিতে বাংলাদেশের শিশুরা

সোনার দাম বাড়ল

প্রকাশ: রবিবার, ২৩ ডিসেম্বর, ২০১৮ , ৫:৪৪ পূর্বাহ্ণ , বিভাগ : অর্থনীতি,

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক:সোনার দাম ভরিতে এক হাজার ১৬৬ টাকা পর্যন্ত বাড়ানোর ঘোষণা দিয়েছে বাংলাদেশ জুয়েলারি সমিতি (বাজুস)। নতুন দাম অনুসারে এখন থেকে প্রতি ভরি ভালো মানের (২২ ক্যারেট) সোনা কিনতে হবে ৪৮ হাজার ৬৩৮ টাকায়। আন্তর্জাতিক বাজারে দাম বাড়ায় নতুন এই দর নির্ধারণ করা হয়েছে। আজ রবিবার থেকেই নতুন এই দাম কার্যকর হবে বলে জানিয়েছে বাজুস।

নতুন দাম অনুযায়ী প্রতি ভরি ২২ ক্যারেটের সোনা এক হাজার ১৬৬ টাকা বেড়ে ৪৮ হাজার ৬৩৮ টাকা নির্ধারণ করা হয়েছে, যা আগে ছিল ৪৭ হাজার ৪৭২ টাকা। একইভাবে এক হাজার ১৬৬ টাকা বেড়ে ২১ ক্যারেটের প্রতি ভরি সোনার নতুন দাম নির্ধারণ করা হয়েছে ৪৬ হাজার ৩৬৪ টাকা, যা আগে ছিল ৪৫ হাজার ১৯৮ টাকা। দাম বেড়েছে ১৮ ক্যারেটের প্রতি ভরি সোনারও। এই ক্যাটাগরিতেও এক হাজার ১৬৬ টাকা বাড়িয়ে নতুন দাম ধরা হয়েছে ৪১ হাজার ২৯০ টাকা, যা আগে ছিল ৪০ হাজার ১২৪ টাকা। তবে সনাতন পদ্ধতির দাম অপরিবর্তিত রয়েছে। সনাতন পদ্ধতির প্রতি ভরি সোনা বিক্রি হবে ২৭ হাজার ৫৮৫ টাকা। অপরিবর্তিত থাকছে রুপার দামও।

এর আগে আগস্টের ৬ তারিখে সোনার দাম কমানো হয়েছিল।সূত্র:কালের কন্ঠ

আপনার মতামত লিখুন

অর্থনীতি বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ