বুধবার-১৩ই নভেম্বর, ২০১৯ ইং-২৮শে কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: বিকাল ৫:৩৮
গাইবান্ধায় মানববন্ধন করেছে নারী মুক্তি কেন্দ্র। সৈয়দপুরে নতুন সড়ক পরিবহন আইন বাস্তবায়নে পুলিশের সচেতনতা প্রচারাভিযান ঠাকুরগাঁওয়ে অসামাজিক কার্যকলাপ বন্ধের দাবিতে মানববন্ধন পার্বতীপুর রেলওয়ে জংশনে অজ্ঞাতনামা ব্যক্তির লাশ উদ্ধার কৃষ্ণগোবিন্দ পুর বালিকা উচ্চ বিদ্যালয়ে ১২দরিদ্র ছাত্রীদের মাঝে বাইসাইকেল বিতরণ পার্বতীপুরে ভূমি অধিগ্রহণে ক্ষতিগ্রস্ত মালিকদের ৪ দফা দাবীতে সংবাদ সম্মেলন আগামীকাল থেকে রোগী দেখবেন, ইনশাআল্লাহ . চাঁপাইনবাবগঞ্জের কৃতি সন্তান,

লক্ষ্মীপুরে দিনব্যাপী আইসিটি ক্যারিয়ার ক্যাম্প অনুষ্ঠিত

প্রকাশ: মঙ্গলবার, ৮ নভেম্বর, ২০১৬ , ১০:৪৫ পূর্বাহ্ণ , বিভাগ : তথ্য-প্রযুক্তি,

ictমুক্তিনিউজ২৪.কম ডেস্ক: লক্ষ্মীপুরে দিনব্যাপী আইসিটি ক্যারিয়ার ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে।

তথ্য ও যোগাযোগ প্রযুক্তিভিত্তিক শিল্পের প্রসারের মাধ্যমে কর্মসংস্থান সৃষ্টি ও রপ্তানি বহুমুখিকরণের লক্ষ্যে এই ক্যাম্প অনুষ্ঠিত হয়।

মঙ্গলবার দুপুরে দেশব্যাপী লিভারেজিং আইসিটি প্রকল্পের আওতায় স্থানীয় পাবলিক লাইব্রেরি হলরুমে এই ক্যাম্পের আয়োজন করা হয়।

তথ্য প্রযুক্তি মন্ত্রণালয়ের অধীনে ইন্টারস্পিড অ্যাকটিভেশন নামক প্রতিষ্ঠান আয়োজিত এ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মো. জিল্লুর রহমান চৌধুরী।

বিশেষ অতিথি ছিলেন লক্ষ্মীপুর সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর মো. সোলায়মান, অতিরিক্ত জেলা প্রশাসক সাজ্জাদুল হাসান, এল আই সি টির যুগ্ম সম্পাদক সুরিয়া নারায়ণ মাহিন্দ্রা ও সরকার আবুল কালাম আজাদ প্রমূখ।

অনুষ্ঠানে আয়োজকরা বলেন, প্রকল্পের মূল লক্ষ্য সরকারের ২০২১ সালের মধ্যে বাংলাদেশকে একটি মধ্যম আয়ের দেশে পরিণত করা। তথ্য প্রযুক্তির সর্বোচ্চ ব্যবহার নিশ্চিত করে এ খাতের দেশীয় শিল্পের প্রসার ও আন্তর্জাতিক বাজারে গ্রহণযোগ্য অবস্থান তৈরী করা। এ সময় প্রায় তিন শতাধিক কলেজ শিক্ষার্থী রেজিস্ট্রেশনের মাধ্যমে ক্যারিয়ার ক্যাম্পে অংশ গ্রহণ করে।

 

আপনার মতামত লিখুন

তথ্য-প্রযুক্তি বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ