বুধবার-১৮ই সেপ্টেম্বর, ২০১৯ ইং-৩রা আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: রাত ১১:৩২
অধিগ্রহণকৃত ২৯১ বিদ্যালয়ের শিক্ষক আত্মীকরণের আদেশ দ্রুত জারি করা হবে রিফাত হত্যা : পলাতক ৯ জনের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা মাদারীপুরে মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে নিহত ২ প্রকাশ্যে আসছে আইয়ুব বাচ্চুর ‘রুপালি গিটার’ ফিলিপাইনে ট্রাক খাদে পড়ে নিহত ২০ দলের কেউ অন্যায় বা দুর্নীতি করলে শাস্তিমূলক ব্যবস্থা: কাদের মাহমুদল্লার ব্যাটে লড়াকু সংগ্রহ বাংলাদেশের

সব ম্যাচ জিততে চান মেসি

প্রকাশ: বুধবার, ২৮ নভেম্বর, ২০১৮ , ৫:৫৬ পূর্বাহ্ণ , বিভাগ : খেলাধুলা,

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক:  মুকুটে যতই পালক থাকুক, লিওনেল মেসি জানালেন, এখনও উন্নতি করে যাওয়াই তার একমাত্র লক্ষ্য। সঙ্গে তিনি জিততে চান জীবনের সব লড়াইয়েই। এক বিজ্ঞাপনী অনুষ্ঠানে এসে আর্জেন্টিনার মহাতারকা বলে দিলেন, আমার প্রধান লক্ষ্য সব সময় উন্নতি করা। এতদিন যে সাফল্য পেয়েছি বা যা জিতেছি সে সব নিয়ে ভেবে সন্তুষ্ট থাকতে চাই না।তিনি আরো যোগ করছেন,প্রত্যেক দিন আরও ভাল খেলতে চাই। আরও বড় লক্ষ্যের জন্য ঝাঁপাতে আমার ভাল লাগে। জিততে চাই আরও ট্রফি। আমি নিজেকে দারুণ লড়াকু একজন হিসেবে ভাবতে ভালবাসি। জীবনের সব খেলায় জিততে চাই। হারতে একেবারেই ভাল লাগে না।

ক্লাব ফুটবলের অন্যতম সেরা গোলমেশিন হিসেবে পরিচিত তিনি। এখন কিন্তু গোল করাচ্ছেনও। নিজের খেলায় এই পরিবতর্ন নিয়ে তার মন্তব্য, ম্যাচ নিয়ন্ত্রণ করাই এখন আমার সবচেয়ে বড় কাজ। আমার ভূমিকাটা এখন এমন এক জনের যে কি না সারাক্ষণই প্রায় বলের সঙ্গে থাকে, যে খেলাটাকে এগিয়ে নিয়ে যায়। নিছক গোল করে যাওয়ার থেকে এই কাজটাই এখন আমার অনেক বেশি ভাল লাগে।

চ্যাম্পিয়ন্স লিগে বুধবার রাতে পিএসভি আইন্দহোভেনের বিরুদ্ধে মাঠে নামবে বার্সেলোনা। গ্রুপ বি-তে শীর্যে এখন বার্সাই। তিনটি ম্যাচ খেলে পয়েন্ট ১০। সেখানে দু’নম্বর ইন্টার মিলানের পয়েন্ট ৭। তিন ও চারে রয়েছে যথাক্রমে টটেনহ্যাম (৪) ও পিএসভি (১)। ক্যাম্প ন্যু-তে পিএসভির সঙ্গে প্রথম ম্যাচে হ্যাটট্রিক করেছিলেন মেসি। সেটাই ছিল এ বারের চ্যাম্পিয়ন্স লিগে বার্সার প্রথম ম্যাচ।

গ্রুপ লিগে ইন্টার মিলানের সঙ্গে ড্র করে একটা ম্যাচেই পয়েন্ট নষ্ট করেছে বার্সা। হাত ভেঙে যাওয়ায় যে ম্যাচে খেলেননি মেসি। গ্রুপ ‘বি’ থেকে বার্সা ইতিমধ্যেই নক-আউটে খেলার যোগ্যতা অর্জন করেছে। পিএসিভি’কে হারাতে পারলে তারা গ্রুপ শীর্ষে থেকেই শেষ করবে। আর ইন্টার মিলান যদি টটেনহ্যামের সঙ্গে ড্র করে তা হলেও মেসিরা এক নম্বরেই থাকবেন। তবে এক পয়েন্ট পেলে বার্সার মতোই পরের রাউন্ডে চলে যাবে ইন্টার। আর টটেনহ্যামকে নক-আউটে যেতে হলে ইন্টার মিলানের বিরুদ্ধে বুধবার রাতে জিততেই হবে। গ্রুপে সবচেয়ে করুণ অবস্থা পিএসভি-র। বার্সার সঙ্গে নিজেদের মাঠে ফিরতি ম্যাচও হেরে গেলে তাদের পরের বারের ইউরোপা লিগ থেকেও ছিটকে যেতে হবে।

মেসি সুস্থ হয়ে মাঠে ফিরলেও বার্সা কিন্তু চোট-আঘাত নিয়ে এখনও সমস্যায়। ফিলিপে কুটিনহো অনেকটা সুস্থ হলেও তাকে নামানোর ঝুঁকি নেবেন না আর্নেস্তো ভালভার্দে। নেই লুইস সুয়ারেসও। হাঁটুতে চোট লাগায় তিনি অন্তত দু’সপ্তাহ খেলতে পারবেন না। তার জায়গায় হয়তো ম্যালকম বা ডেনিস সুয়ারেসকে খেলানো হবে।

তবে পিএসভি-র বিরুদ্ধে বুধবার ইভান রাকিতিচের দলে ফেরা নিশ্চিত। এই ম্যাচের পরে চ্যাম্পিয়ন্স লিগে বার্সেলোনার শেষ ম্যাচ ২১ ডিসেম্বর। নিজেদের মাঠে সে দিন মেসি বনাম হ্যারি কেন!সূত্র: পূর্বপশ্চিম

আপনার মতামত লিখুন

খেলাধুলা বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ