মঙ্গলবার-২৮শে জানুয়ারি, ২০২০ ইং-১৫ই মাঘ, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: দুপুর ১২:২৯, English Version
ঢাবি ছাত্রী ধর্ষণ মামলায় তদন্ত প্রতিবেদন ২৩ ফেব্রুয়ারি লালমনিরহাটে যানবাহন লাইটে কালো রংকরণ কর্মসূচি পালিত জাদুকাটা নদী থেকে তিন হাজার কেজি ভারতীয় কয়লা আটক বাংলাদেশের তথ্যপ্রযুক্তি খাতের উন্নয়নে সহায়তা করবে বিশ্বব্যাংক সময়মতো উন্নয়ন প্রকল্পসমূহ বাস্তবায়নের নির্দেশ মৎস্য ও প্রাণিসম্পদ প্রতিমন্ত্রীর মুজিববর্ষে ইসলামিক ফাউন্ডেশনের কার্যক্রম বেগবান করতে ধর্ম প্রতিমন্ত্রীর  নির্দেশ পাথওয়ে’র উদ্যোগে তৃতীয় লিঙ্গদের ফ্রি ড্রাইভিং প্রশিক্ষণ

ছাতকে ক্ষুদ্র ও প্রান্তিক চাষীদের মাঝে বিনামুল্যে বীজ ও সার বিতরণ

প্রকাশ: বৃহস্পতিবার, ১৫ নভেম্বর, ২০১৮ , ১২:৫৩ অপরাহ্ণ , বিভাগ : ঢাকা,সারাদেশ,

ছাতক প্রতিনিধিঃ
ছাতকে কৃষি অধিদপ্তরের উদ্যোগে কৃষি প্রনোদনা কর্মসূচীর আওতায় উপজেলার ক্ষুদ্র ও প্রান্তিক চাষীদের মাঝে বিনামুল্যে ধান, ভুট্টাও সরিষা বীজ এবং সার বিতরণ করা হয়েছে। বুধবার সকালে উপজেলা কৃষি কর্মকর্তার কার্যালয় থেকে এসব বীজ ও সার আনুষ্ঠানিকভাবে বিতরণ করেন, প্রধান অতিথি উপজেলা চেয়ারম্যান অলিউর রহমান চৌধুরী বকুল।
উপজেলা কৃষি কর্মকর্তা কেএম বদরুল হকের সভাপতিত্বে ও উপজেলা উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা আব্দুল হামিদের পরিচালনায় অনুষ্ঠিত সার ও বীজ বিতরনী সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, কৃষি অধিদপ্তর সিলেট অঞ্চলের অতিরিক্ত পরিচালক আলতাব হোসেন, ইউপি চেয়ারম্যান গয়াছ আহমদ। বক্তব্য রাখেন, উপজেলা উপ সহকারী কৃষি কর্মকর্তা পদ্মমোহন সিংহ, আওয়ামীলীগ নেতা কৃষক এম এ কাদির প্রমুখ। সভাশেষে উপজেলা ৫শ’ ১০জন ক্ষুদ্র ও প্রান্তিক চাষীদের প্রতিজনকে বিনামূল্যে ২০কেজি ডিএপি ও ১০ কেজি এমওপি সার এবং ৫কেজি ধান বীজ, ২কেজি ভুট্টা বীজ ও ১ কেজি করে সরিষা বীজ প্রদান করা হয়।
কৃষকদের উদ্দেশ্যে কর্মকর্তা কেএম বদরুল হক বলেন, কৃষি প্রনোদনার বীজ সময় মতো বপন করলে এবং সথা সময়ে সার ও পরিচর্যা করলে ফলন অত্যন্ত ভাল হবে। চলতি রোপা-আমন ধানের ফসল খুবই সন্তোষজনক বলে উল্লে¬খ করে বলেন, স্বাধীনতার পর এই প্রথমবারের ছাতক উপজেলা খাদ্যে স্বয়ং সম্পূর্ন।
উপজেলা চেয়ারম্যান অলিউর রহমান চৌধুরী বকুল বলেন, এ দেশের মাটিতে কোন অলসতা নেই। রোপন করলেই ফসল হয়। আর লাভজনক ফসল উৎপাদন করতে ভাল বীজ ও সার ব্যবহার করে পরিচর্যার প্রয়োজন। তবেই কাংখিত ফলন উৎপাদন সম্ভব।

আপনার মতামত লিখুন

ঢাকা,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ