সোমবার-১৮ই নভেম্বর, ২০১৯ ইং-৩রা অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: সকাল ৬:৩০, English Version
সরকারি মাধ্যমিক বিদ্যালয়ে ভর্তির নীতিমালা প্রকাশ মিয়ানমারের পেঁয়াজ টিসিবিতে বিক্রি শুরু, কেজি ৪৫ টাকা লালপুরে নিজের পাওয়ার ট্রলির চাপায় চালক নিহত! আরামকোর দাম দেড় লক্ষ কোটি ডলার ছাড়িয়ে প্রধানমন্ত্রীর গ্রান্ড দুবাই এয়ারশো ২০১৯-এ যোগদান পার্বতীপুরে গ্রামীণ অবকাঠামোর উন্নয়নে ৫৬ প্রকল্পের কাজ শুরু ৩ হাজার ২ জন অতিদরিদ্র নারী-পুরুষের কর্মসংস্থান চাঁপাইনবাবগঞ্জের সদর উপজেলার শিবগঞ্জ আদর্শ হাসপাতালে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন ডা: মাহাফুজ জামান এমবিবিএস এমডি

পার্বতীপুরের বড়পুকুরিয়া কয়লা খনিতে দূর্ঘটনায় এক চাইনিজ শ্রমিক নিহত ॥ আহত-১

প্রকাশ: বৃহস্পতিবার, ৮ নভেম্বর, ২০১৮ , ৯:৪১ পূর্বাহ্ণ , বিভাগ : রংপুর,সারাদেশ,

পার্বতীপুর(দিনাজপুর) প্রতিনিধি ঃ
পার্বতীপুরের বড়পুকুরিয়া কয়লা খনির প্রধান সেফটের সার্ফেস হপারে কাজ করার সময় কয়লা চাপা পড়ে এক চাইনিজ শ্রমিক নিহত হয়েছে। আহত হয়েছে এক বাংলাদেশী শ্রমিক। গতকাল বৃহস্পতিবার ভোর সাড়ে ৪ টার দিকে খনির উপরি ভাগে এই দূর্ঘটনা ঘটে। নিহত চায়নিজ শ্রমিকের নাম সানজিং সেং।
বড়পুকুরিয়া কয়লা খনির জনসংযোগ কর্মকর্তা ও উপ-মহাব্যবস্থাপক একেএম বদরুল আলম জানান, কয়লা খনির ভৃ-গর্ভ থেকে কয়লা বেল্টের মাধ্যমে ভৃপৃষ্ঠে আসছিল। এ সময় ভূপৃষ্ঠের উপরে সার্ফেস হপারে কয়লা পরিবহন বেল্টে পাথর ও কাদামাটি জমাট বেঁধে ছিল। ওই সব পাথর ও কাদামাটি অপসারন করতে গিয়ে চায়নিজ শ্রমিক সানজিং সেন ও বাংলাদেশী শ্রমিক রেজাউল ইসলাম কয়লায় চাপা পড়ে যান। চাইনিজ শ্রমিককে উদ্ধার করে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে সকাল ৭টার দিকে তাকে মৃত ঘোষনা করেন কর্তব্যরত চিকিৎসক। অপর বাংলাদেশী শ্রমিককে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে খনি চিকিৎসা কেন্দ্রে। রেজাউল ইসলামের বাড়ী খনি সংলগ্ন কালু পাড়া গ্রামে। তার পিতার নাম মনছুর রহমান।
বড়পুকুরিয়া কয়লা খনি পুলিশ তদন্ত কেন্দ্রের আইসি সিরাজুল হক দূর্ঘটনার বিষয়টি নিশ্চিত করে বলেন, এ ঘটনায় থানায় ইউডি মামলা হবে।

আপনার মতামত লিখুন

রংপুর,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ