বুধবার-১৮ই সেপ্টেম্বর, ২০১৯ ইং-৩রা আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: রাত ১১:৫৪
অধিগ্রহণকৃত ২৯১ বিদ্যালয়ের শিক্ষক আত্মীকরণের আদেশ দ্রুত জারি করা হবে রিফাত হত্যা : পলাতক ৯ জনের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা মাদারীপুরে মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে নিহত ২ প্রকাশ্যে আসছে আইয়ুব বাচ্চুর ‘রুপালি গিটার’ ফিলিপাইনে ট্রাক খাদে পড়ে নিহত ২০ দলের কেউ অন্যায় বা দুর্নীতি করলে শাস্তিমূলক ব্যবস্থা: কাদের মাহমুদল্লার ব্যাটে লড়াকু সংগ্রহ বাংলাদেশের

শ্রীপুরে ম্যানেজিং কমিটি নির্বাচনে স্বজনপ্রীতির অভিযোগ

প্রকাশ: বৃহস্পতিবার, ১ নভেম্বর, ২০১৮ , ১১:৩৯ পূর্বাহ্ণ , বিভাগ : ঢাকা,সারাদেশ,

আলফাজ সরকার আকাশ,শ্রীপুর (গাজীপুর) প্রতিনিধি:
গাজীপুরের শ্রীপুর উপজেলার গোসিংগা ইউনিয়নের গোসিংগা উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচনকে সামনে রেখে ইশতিহার ঘোষনার পর বৈধ ভোটারদেরকে বাদ দিয়ে তালিকা প্রনয়নের অভিযোগ পাওয়া গেছে। এ ব্যাপারে ৮ম শ্রেণীর এক ছাত্রের পিতা মো: ইদ্রিস আলী বাদী হয়ে মাধ্যমিক শিক্ষা অফিসার ও ম্যানেজিং কমিটি নির্বাচনের প্রিজাইডিং অফিসার বরবারে লিখিত অভিযোগ দায়ের করেন। অভিযোগ সূত্রে জানা যায়, তাহার ছেলে মো: পলাশ ঐ বিদ্যালয়ের জে এসসি পরীক্ষার্থী। তার রোল ১৭৫৬৭০, রেজি: নং ১৮১০৭৯৯১০৯। কিন্তু ঐ অভিভাবক ম্যানেজিং কমিটির সদস্য হতে আবেদন ফরম সংগ্রহ করার জন্য বিদ্যালয়ে গেলে সহকারী শিক্ষক তাকে জানান, ভোটার তালিকায় তার নাম নাই। তাছাড়াও ৮ম ও ৯ম শ্রেণীর প্রায় ২০০ শত অভিভাবকে বাদ দিয়ে ভোটার তালিকা প্রনয়ন করা হয়েছে।
নাম প্রকাশে অনিচ্ছুক জৈনেক শিক্ষক জানান, শ্রীপুরে মোহাম্মত আলী একাডেমীতে অধ্যায়নরত জেএসসি ও এসএসসি পরীক্ষার্থীদের টাকার বিনিময়ে গোসিংগা উচ্চ বিদ্যালয়ের নামে রেজিষ্ট্রেশন করে পরীক্ষার অনুমতি দেওয়া হয়। এসকল শিক্ষার্থীরা কোন দিন বিদ্যালয়ে আসেনা কিংবা হাজিরা খাতায় তাদের নামও নাই। ফলে তারা ভোটার তালিকায় অন্তর্ভুক্ত হতে পারে নাই। এ ব্যাপারে বিদ্যালয়ের প্রধান শিক্ষক ওয়াজ উদ্দিনের সাথে যোগোযোগ করলে তার বিরুদ্ধে আনা অভিযোগ অস্বীকার করে জানান, শিক্ষা অফিসারের অনুমতিক্রমে পরীক্ষার অনুমতি দেওয়া হয়েছে। এদের কাছ থেকে আদায়কৃত অর্থ ফান্ডে জমা হয়। এসকল ছাত্রের অভিভাবকরাই ভোটার তালিকা থেকে বাদ পরেছে। পরবর্তীতে তাদেরকে অন্তর্ভুক্ত করা হবে।
উপজেলা শিক্ষা অফিসার মো: সাইফুল ইসলাম জানান, এ ব্যাপারে একজন ছাত্রের পিতার অভিযোগ পাওয়া গেছে। তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

আপনার মতামত লিখুন

ঢাকা,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ