বুধবার-২৯শে জানুয়ারি, ২০২০ ইং-১৬ই মাঘ, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: রাত ৮:৩৫, English Version
পার্বতীপুরে এক ধান ব্যবসায়ীর রহস্যজনক মৃত্যু গোবিন্দগঞ্জে মাদকসেবীর হাতে স্বামী নিহত স্ত্রী আহত হিলি চেকপোষ্টে করোনা ভাইরাস সম্পকে পরামর্শ দিচ্ছে মেডিকেল টীম। মুজিববর্ষ উপলক্ষে চলচ্চিত্র লীগের র‌্যালিতে তথ্যমন্ত্রী লালপুরে দুই বিড়ির লেবেল বিক্রেতা আটক! পলাশবাড়ীতে অপহৃত যুবক উদ্ধার আটক তিন অপহরণকারী সুপার ওভারে সিরিজ জিতলো ভারত

শ্রীপুরে ম্যানেজিং কমিটি নির্বাচনে স্বজনপ্রীতির অভিযোগ

প্রকাশ: বৃহস্পতিবার, ১ নভেম্বর, ২০১৮ , ১১:৩৯ পূর্বাহ্ণ , বিভাগ : ঢাকা,সারাদেশ,

আলফাজ সরকার আকাশ,শ্রীপুর (গাজীপুর) প্রতিনিধি:
গাজীপুরের শ্রীপুর উপজেলার গোসিংগা ইউনিয়নের গোসিংগা উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচনকে সামনে রেখে ইশতিহার ঘোষনার পর বৈধ ভোটারদেরকে বাদ দিয়ে তালিকা প্রনয়নের অভিযোগ পাওয়া গেছে। এ ব্যাপারে ৮ম শ্রেণীর এক ছাত্রের পিতা মো: ইদ্রিস আলী বাদী হয়ে মাধ্যমিক শিক্ষা অফিসার ও ম্যানেজিং কমিটি নির্বাচনের প্রিজাইডিং অফিসার বরবারে লিখিত অভিযোগ দায়ের করেন। অভিযোগ সূত্রে জানা যায়, তাহার ছেলে মো: পলাশ ঐ বিদ্যালয়ের জে এসসি পরীক্ষার্থী। তার রোল ১৭৫৬৭০, রেজি: নং ১৮১০৭৯৯১০৯। কিন্তু ঐ অভিভাবক ম্যানেজিং কমিটির সদস্য হতে আবেদন ফরম সংগ্রহ করার জন্য বিদ্যালয়ে গেলে সহকারী শিক্ষক তাকে জানান, ভোটার তালিকায় তার নাম নাই। তাছাড়াও ৮ম ও ৯ম শ্রেণীর প্রায় ২০০ শত অভিভাবকে বাদ দিয়ে ভোটার তালিকা প্রনয়ন করা হয়েছে।
নাম প্রকাশে অনিচ্ছুক জৈনেক শিক্ষক জানান, শ্রীপুরে মোহাম্মত আলী একাডেমীতে অধ্যায়নরত জেএসসি ও এসএসসি পরীক্ষার্থীদের টাকার বিনিময়ে গোসিংগা উচ্চ বিদ্যালয়ের নামে রেজিষ্ট্রেশন করে পরীক্ষার অনুমতি দেওয়া হয়। এসকল শিক্ষার্থীরা কোন দিন বিদ্যালয়ে আসেনা কিংবা হাজিরা খাতায় তাদের নামও নাই। ফলে তারা ভোটার তালিকায় অন্তর্ভুক্ত হতে পারে নাই। এ ব্যাপারে বিদ্যালয়ের প্রধান শিক্ষক ওয়াজ উদ্দিনের সাথে যোগোযোগ করলে তার বিরুদ্ধে আনা অভিযোগ অস্বীকার করে জানান, শিক্ষা অফিসারের অনুমতিক্রমে পরীক্ষার অনুমতি দেওয়া হয়েছে। এদের কাছ থেকে আদায়কৃত অর্থ ফান্ডে জমা হয়। এসকল ছাত্রের অভিভাবকরাই ভোটার তালিকা থেকে বাদ পরেছে। পরবর্তীতে তাদেরকে অন্তর্ভুক্ত করা হবে।
উপজেলা শিক্ষা অফিসার মো: সাইফুল ইসলাম জানান, এ ব্যাপারে একজন ছাত্রের পিতার অভিযোগ পাওয়া গেছে। তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

আপনার মতামত লিখুন

ঢাকা,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ