বুধবার, ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬)

চিলমারীতে কলেজ অধ্যক্ষকে অপসারনের দাবীতে মানববন্ধন

চিলমারীতে কলেজ অধ্যক্ষকে অপসারনের দাবীতে মানববন্ধন

কুড়িগ্রাম প্রতিনিধিঃ কুড়িগ্রামের চিলমারীতে অবস্থিত চিলমারী মহিলা ডিগ্রী কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ জীতেন্দ্রনাথ বর্মনের আর্থিক দুর্নীতি, অনিয়ম, স্বেচ্ছাচারিতা,স্বজনপ্রীতি,অদক্ষতা,অসৌজন্যমূলক আচরণের প্রতিবাদে ও দায়িত্ব থেকে অপসারনের দাবীতে মানববন্ধন করেছেন কলেজের শিক্ষকরা। সোমবার বেলা ১১টায় চিলমারী মহিলা ডিগ্রী কলেজের সামনে কেসি রাস্তায় ঘন্টাব্যাপি এ মানববন্ধন করেন তারা।
মানববন্ধনে ভারপ্রাপ্ত অধ্যক্ষ জীতেন্দ্রনাথ বর্মনের নানা অনিয়ম-দুর্নীতি তুলে ধরে বক্তব্য রাখেন,সহকারী অধ্যাপক মো.আবু হানিফা,মো. নাজমুল হুদা পারভেজ,মো.কামরুজ্জামন,মো.রফিকুল ইসলাম স্বপন,মো.ফজলুল হক প্রমুখ।
ভারপ্রাপ্ত অধ্যক্ষ কর্তৃক শিক্ষার্থীদের নিকট হতে অতিরিক্ত ফিস আদায়,কলেজের গাছ ও পুরাতন ভবন নিলামে বিক্রি করা, পুরাতন ভবনের আসবাবপত্র বিক্রি ও সরকার কর্তৃক কলেজের জমি অধিগ্রহণের অর্থ আত্মসাতের কথা উল্লেখ করে বক্তারা বলেন, চিলমারী মহিলা ডিগ্রী কলেজটি প্রতিষ্ঠা লগ্ন থেকে সুনামের সহিত এলাকায় শিক্ষার আলো ছড়িয়ে আসছিল। কলেজটির সাবেক অধ্যক্ষ অবসরে গেলে উপাধ্যক্ষ জীতেন্দ্র নাথ বর্মন ভারপ্রাপ্ত অধ্যক্ষ হিসাবে দায়িত্ব নেয়ার পর থেকে বিভিন্ন ধরনের অনিয়ম ও আর্থিক দুর্নীতি করে আসছেন। এতে কলেজটির শিক্ষার্থী পাঠদানসহ প্রশাসনিক বিভিন্ন কার্যক্রম স্থবির হয়ে পড়েছে। ভারপ্রাপ্ত অধ্যক্ষ জীতেন্দ্রনাথ বর্মনকে ভারপ্রাপ্ত পদ থেকে অপসারন করে স্বপদে ফিরিয়ে না দেয়া পর্যন্ত বিভিন্ন কর্মসূচী চালিয়ে যাওয়ার ঘোষনা দেন তারা।
কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ জীতেন্দ্রনাথ বর্মন তার বিরুদ্ধে আনিত সকল অভিযোগ মিথ্যা দাবী করে জানান,ওই শিক্ষকরা স্বাক্ষর করে চলে যান ক্লাস করেন না। আমি এদের সিএল দিয়েছিলাম ও অনুপস্থিত করেছিলাম এর কারনে তারা আমার বিরুদ্ধে বিভিন্ন অভিযোগ আনে এবং অপমান করে।

বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন