শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬)

সংস্কার কাজ দ্রুত শেষ করার আশ্বাস খানাখন্দে ভরা হিলি স্থলবন্দরের প্রধাণ সড়ক পরিদর্শন করলেন জেলা প্রশাসক শাকিল আহমেদ

সংস্কার কাজ দ্রুত শেষ করার আশ্বাস খানাখন্দে ভরা হিলি স্থলবন্দরের প্রধাণ সড়ক পরিদর্শন করলেন জেলা প্রশাসক শাকিল আহমেদ

হিলি প্রতিনিধি: খানাখন্দে ভরা হিলি স্থলবন্দরের প্রধাণ সড়ক পরিদর্শন করেছেন দিনাজপুর জেলা প্রশাসক শাকিল আহমেদ। শনিবার দুপুরে তিনি দিনাজপুর থেকে হিলি স্থলবন্দরে এসে পৌছান। এসময় হাকিমপুর উপজেলা চেয়াম্যান হারুন উর রশিদ ও পৌর মেয়র জামিল হোসেন চলন্ত তাকে ফুল দিয়ে স্বাগত জানান। এসময় উপজেলা নির্বাহী কর্মকরর্তা, সড়ক ও জনপদ বিভাগের নির্বাহী প্রকোৗশলি, আমদানি-রফতানিকারক ব্যবসায়ী, স্থানীয় মুক্তিযোদ্ধাসহ স্থানীয়রা উপস্থিত ছিলেন।
পরে জেলা প্রশাসক হিলি স্থালবন্দরের খানাখন্দে ভরা প্রধান সড়কটি পায়ে হেটে পরিদর্শন করেন। এসময় স্থানীয় জনপ্রতিনিধি, ব্যবসায়ী নেতা ও মুক্তিযোদ্ধারা জেলা প্রশাসককে সড়কের বিভিন্ন সমস্যার কথা জেলা প্রশাসকের কাছে তুলে ধরেন।
জেলা প্রশাসক সাংবাদিকদের বলেন, গুরুত্বপূর্ণ এই সড়কটি মেরামতের কাজ অতি দ্রুত শেষ করা হবে। বৃষ্টির কারণে সড়কে যেসমস্ত গর্তের সৃষ্টি হয়েছে তা মেরামতের কাজ ইতোমধ্যে ঠিকাদারি প্রতিষ্ঠান শুরু হয়েছে। বন্দরের আমদানি-রফতানি গতিশীল রাখতে সব ধরণের ব্যবস্থা নেয়া হবে বলেও জানান তিনি।
এদিকে খনাখন্দে ভরা বন্দরের প্রধাণ সড়ক দ্রুত সংস্কারের দাবি জানিয়ে ভারতের হিলি এক্সপোটার্স এন্ড কাস্টমস কেয়ারিং এজেন্টস অ্যাসোসিয়েশনের প থেকে একটি চিঠি বাংলাহিলি কাস্টমস সিএন্ডএফ এজেন্ট এসোসিয়েশনের কাছে পাঠানো হয়েছে। ওই চিঠিতে দাবি করা হয় রাস্তা দ্রুত সংস্কার করা না হলে এই বন্দর দিয়ে বাংলাদেশে পণ্য রফতানি বন্ধ করে দেয়া হবে। এই সড়ক দিয়ে পণ্য পরিবহনে ট্রাক উল্টে তির মুখে পড়তে হয় বলে দাবি ভারতীয় ব্যবসায়ীদের।

বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন