বুধবার-১৩ই নভেম্বর, ২০১৯ ইং-২৮শে কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: বিকাল ৫:৩৪
গাইবান্ধায় মানববন্ধন করেছে নারী মুক্তি কেন্দ্র। সৈয়দপুরে নতুন সড়ক পরিবহন আইন বাস্তবায়নে পুলিশের সচেতনতা প্রচারাভিযান ঠাকুরগাঁওয়ে অসামাজিক কার্যকলাপ বন্ধের দাবিতে মানববন্ধন পার্বতীপুর রেলওয়ে জংশনে অজ্ঞাতনামা ব্যক্তির লাশ উদ্ধার কৃষ্ণগোবিন্দ পুর বালিকা উচ্চ বিদ্যালয়ে ১২দরিদ্র ছাত্রীদের মাঝে বাইসাইকেল বিতরণ পার্বতীপুরে ভূমি অধিগ্রহণে ক্ষতিগ্রস্ত মালিকদের ৪ দফা দাবীতে সংবাদ সম্মেলন আগামীকাল থেকে রোগী দেখবেন, ইনশাআল্লাহ . চাঁপাইনবাবগঞ্জের কৃতি সন্তান,

মোরেলগঞ্জে বিউটিফিকেশন ও ভার্মিং কম্পোষ্ট কোসের্র সমাপনি শেষে সম্মানী ভাতা প্রদান

প্রকাশ: বুধবার, ২৪ অক্টোবর, ২০১৮ , ৯:৫৭ পূর্বাহ্ণ , বিভাগ : খুলনা,সারাদেশ,

মোরেলগঞ্জ(বাগেরহাট) প্রতিনিধি ॥
বাগেরহাটের মোরেলগঞ্জে তিন মাস ব্যাপি উপজেলা পর্যায়ে মহিলাদের আয়বর্ধক বিউটিফিকেশন, ভামিং কম্পোষ্ট কোর্সের সমাপনি শেষে মঙ্গলবার ৪০ জন প্রশিক্ষনার্থীকে সম্মানী ভাতা প্রদান করা হয়েছে।
উপজেলার মহিলা বিষয়ক দপ্তরের উদ্দ্যোগে ও মহিলাদের আয়বর্ধক প্রশিক্ষণ প্রকল্পের মাধ্যমে বিউটিশিয়ান ও ভামিং কম্পোষ্ট প্রশিক্ষণের আয়োজন করা হয়েছে। ২য় ব্যাচের বিউটিফিকেশনে ২০ জন , ভামিং কম্পোষ্ট প্রশিক্ষণে ২০ জন মোট ৪০ জন প্রশিক্ষণে অংশ গ্রহন করেন। গত ৩০ সেপ্টেম্বর তিন মাস ব্যাপি এ প্রশিক্ষন শেষ হয়েছে। এদের প্রতি মাসে ২ হাজার টাকা করে ৩ মাসে ৬ হাজার টাকা প্রদান করা হয়। পাশাপশি এদের প্রত্যেককে সার্টিফিকেটও প্রদান করা হবে।
উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মো. ওহাব হাওলাদার জানান, সম্পূর্ণ বিনা খরচে সরকারিভাবে উপজেলা পর্যায়ে মহিলাদের আয়বর্ধক বিউটিফিকেশন ও ভামিং কম্পোষ্ট এর প্রশিক্ষণ দেয়া হয়। আর এ প্রশিক্ষণের মাধ্যমে এরা প্রশিক্ষিত হয়ে স্বাবলম্বী হওয়ায় সুযোগ পাবে।
ভাতা প্রদান অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন প্রশিক্ষক নাসিমা আকতার, শারমিন আকতার , রুবানা ইয়াসমিন ও শফিকুল ইসলাম।

আপনার মতামত লিখুন

খুলনা,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ