মঙ্গলবার-১২ই নভেম্বর, ২০১৯ ইং-২৭শে কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: সকাল ৬:২১
ঘূর্ণিঝড় বুলবুলের আঘাতে ছয়জনের মৃত্যু বরিশালে কাঁচা ঘরবাড়ি গাছপালা ও আমন ক্ষেতের ব্যাপক ক্ষতি ঠাকুরগাঁওয়ে যুবলীগের ৪৭তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন পার্বতীপুরে যুবলীগের ৪৭তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত সৈয়দপুরে বখাদের হাতে নিহত শ্রমিক সোহেলের ২ জন আসামী গ্রেফতার উপজেলা সভাপতি পদে মনোনীত হওয়ায় সৈয়দপুরে আ’লীগ নেতা বাদলের সংবর্ধনা ঠাকুরগাঁওয়ে ৬০তম রুহিয়া আজাদ মেলার উদ্বোধন উন্নয়নের জন্য শান্তি এবং সম্প্রীতি বজায় রাখা জরুরি : প্রধানমন্ত্রী

৭৫শতাংশ ইন্টারনেট ব্যবহার করা হয় মোবাইলে

প্রকাশ: রবিবার, ৩০ অক্টোবর, ২০১৬ , ৫:১৮ পূর্বাহ্ণ , বিভাগ : তথ্য-প্রযুক্তি,

internetমুক্তিনিউজ২৪.কম ডেস্ক: মানুষের হাতে হাতে এখন মোবাইল ফোন। কম্পিউটার বা ল্যাপটপ না থাকলেও দিব্যি একটা মোবাইলের কল্যাণে প্রযুক্তি এখন হাতের মুঠোয়। তাই স্বাভাবিক ভাবেই দিন দিন মোবাইল থেকে বাড়ছে ইন্টারনেট ব্যবহারকারীর সংখ্যা।

এমন অবস্থায় জেনিথ নামের একটি সংস্থা জানাচ্ছে, ২০১৭ সাল নাগাদ ৭৫ শতাংশ ইন্টারনেট ব্যবহৃত হবে শুধু মোবাইল থেকে।

এর আগে জেনিথ জানিয়েছিল, ২০১৬ সাল নাগাদ ৭১ শতাংশ ইন্টারনেট ব্যবহৃত হবে মোবাইল থেকে। প্রতি বছরই সংস্থাটি মোবাইল ভিত্তিক ইন্টারনেট এবং সেখানে প্রদর্শতি বিজ্ঞাপণ নিয়ে তথ্য ভিত্তিক ভবিষ্যত বাণী প্রকাশ করে থাকে।

এরই ধারাবাহিকতায় গত বৃহস্পতিবার মোবাইল ভিত্তিক বিজ্ঞাপন নিয়ে একটি প্রতিবেদন প্রকাশ করে তারা। সেখানে বলা হয়েছে, যেহেতু মোবাইল ভিত্তিক ইন্টারনেট ব্যবহারের সংখ্যা বাড়ছে, সেহেতু ২০১৮ সালের মধ্যে ৬০ শতাংশ ইন্টারনেট ভিত্তিক বিজ্ঞাপন প্রদর্শতি হবে মোবাইল ফোনে।

টাকার হিসেবে তা ১৩৪ বিলিয়ন ডলার হতে পারে। যা একত্রে সংবাদপত্র, ম্যাগাজিন, চলচ্চিত্র এবং বাহিরে প্রদর্শতি বিজ্ঞাপনে খরচের তুলনায় বেশী হবে।

বিষয়টি নিয়ে ডিডিজি ইনকর্পোরেশনের এর ম্যানেজিং ডিরেক্টর স্কট সিঙ্গার বলেন, মাত্র ৪ বছরে আমাদের মোবাইল ভিত্তিক ইন্টারনেট ব্যবহারের সংখ্যা পুরো ইন্টারনেটের তুলনায় ৪০ শতাংশ থেকে বেড়ে ৭০ শতাংশ হয়েছে।

তাই স্বভাবতই অন্যান্য মিডিয়ায় ব্যবহৃত বিজ্ঞাপনের টাকা এখন মোবাইলে চলে আসছে। আর আসছে সময়টা যে শুধু মোবাইল ফোনের, তা খুব ভালোভাবেই বোঝা যাচ্ছে।

আপনার মতামত লিখুন

তথ্য-প্রযুক্তি বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ