বুধবার-১৩ই নভেম্বর, ২০১৯ ইং-২৮শে কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: সন্ধ্যা ৬:১১
পার্বতীপুরে গ্রামগঞ্জে হাতি দিয়ে চাঁদাবাজি অতিষ্ঠ পথচারী ও ব্যবসায়ীরা গাইবান্ধায় মানববন্ধন করেছে নারী মুক্তি কেন্দ্র। সৈয়দপুরে নতুন সড়ক পরিবহন আইন বাস্তবায়নে পুলিশের সচেতনতা প্রচারাভিযান ঠাকুরগাঁওয়ে অসামাজিক কার্যকলাপ বন্ধের দাবিতে মানববন্ধন পার্বতীপুর রেলওয়ে জংশনে অজ্ঞাতনামা ব্যক্তির লাশ উদ্ধার কৃষ্ণগোবিন্দ পুর বালিকা উচ্চ বিদ্যালয়ে ১২দরিদ্র ছাত্রীদের মাঝে বাইসাইকেল বিতরণ পার্বতীপুরে ভূমি অধিগ্রহণে ক্ষতিগ্রস্ত মালিকদের ৪ দফা দাবীতে সংবাদ সম্মেলন

প্রধান শিক্ষকের শাস্তির দাবী

প্রকাশ: বুধবার, ৩ অক্টোবর, ২০১৮ , ১০:২১ পূর্বাহ্ণ , বিভাগ : খুলনা,সারাদেশ,

শামীম আহসান মল্লিক,মোরেলগঞ্জ ॥ বাগেরহাটের মোরেলগঞ্জ উপজেলার বনগ্রাম সেঞ্চুরী মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক শৈরেন্দ্রনাথ বিশ^াসের বিরুদ্ধে উপ-বৃত্তির টাকা আত্মসাতের সত্যতার প্রমান পাওয়া সত্ত্বেও তিনি বহাল তবিয়তে আছেন। তিনি এ ঘটনাটি ধামাচাপা দিয়ে ভিন্নখাতে প্রবাহিত করার জন্য চেষ্টা চালিয়ে যাচ্ছেন।
অভিযোগে জানা গেছে, প্রধান শিক্ষক বিভিন্ন উপবৃত্তির তালিকাভূক্ত শিক্ষার্থীদের যে মোবাইল নম্বর তার পছন্দের নম্বর প্রদান করে টাকা আতœসাতের করার অকৌশল করেন। এসব কৌশল অবলম্বন করে তিনি শিক্ষার্থীদের উপবৃত্তির টাকা আত্মসাত করেন। এ বিদ্যালয় থেকে টিসি নেয়া শিক্ষার্থীদের টাকার তার নিজস্ব নম্বর ব্যবহার করে আত্মসাৎ করেন। মাসের পর মাস অতিবাহিত হওয়া সত্ত্বেও শিক্ষার্থীরা উপ-বৃত্তির টাকা না পেলে বিষয়টি প্রকাশ্যে চলে আসে।
এ নিয়ে অভিভাবকদের মধ্যে অসন্তোষ দানা বাঁধতে থাকে । এ উপ-বৃত্তির সুবিধা বঞ্চিত অভিভাবকবৃন্দ প্রধান শিক্ষককে চাপ সৃষ্টি করে। তাদের চাপের মুখে হাওয়া, পারভিন, শরিফা, শাহিনুর, মারুফা, মাকছুদা, মিনারা নামের ৮ শিার্থীর উপ-বৃত্তির টাকা ফেরত দিতে বাধ্য হয়। প্রধান শিক্ষক বিষয়টি ধামাচাপা দিতে সংশ্লিষ্ট মহলে দৌড়-ঝাঁপ চালিয়ে যাচ্ছেন। চেষ্টা করছেন সংশ্লিষ্ট মহলকে ম্যানেজ করতে।
এ ঘটনার সুষ্ঠু তদন্তপূর্বক ব্যবস্থা গ্রহনের জন্য এলাকাবাসি জেলা প্রশাসকের হস্তক্ষেপ কামনা করেন। এ কাষ্টারের দায়িত্বপ্র্াপ্ত (তদন্তকারী কর্মকর্তা) সহকারি উপজেলা শিক্ষা অফিসার মনিরুল ইসলাম ঘটনার সত্যতা স্বীকার করে বলেন আমি তদান্তে গিয়ে ছিলাম তদন্তকালে মোবাইল নম্বর শিক্ষকের এটা সঠিক আছে এবং কিছু কিছু ছাত্র অভিভাবকরা টাকা পেয়েছেন।

আপনার মতামত লিখুন

খুলনা,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ