সোমবার-১৪ই অক্টোবর, ২০১৯ ইং-২৯শে আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: রাত ৯:২৯
আবরারের হত্যাকারীদের সর্বোচ্চ শাস্তি নিশ্চিতের আশ্বাস প্রধানমন্ত্রীর দিনাজপুরে ১১ জানুয়ারী ২০২০ এসএন কলেজ প্রাক্তন ছাত্রদের মিলন মেলা পাটগ্রামে গৃহবধুকে ধর্ষনের চেষ্টা গ্রেফতার ১ শিবগঞ্জ সদরে ৬নং ওয়ার্ড জাতীয় পার্টির কর্মি সমাবেশ অনুষ্ঠিত সাংবাদিক দিল মনোয়ারার মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক টাকার জন্যই মা-মেয়েকে জবাই করে হত্যা ট্যানারি শ্রমিকদের অধিকার বাস্তবায়নে কাজ করতে নির্দেশ শ্রম প্রতিমন্ত্রীর

আবাসিক হলের শিক্ষার্থীকে সাপের কামড়

প্রকাশ: মঙ্গলবার, ২ অক্টোবর, ২০১৮ , ৪:২১ পূর্বাহ্ণ , বিভাগ : চট্রগ্রাম,সারাদেশ,

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলের বাথরুমে সাপের কামড়ে আহত হয়েছেন তাইজুল ইসলাম নামের এক শিক্ষার্থী। গতকাল সোমবার সকাল ১০টার দিকে বিশ্ববিদ্যালয়ের শাহজালাল আবাসিক হলের বর্ধিত অংশে এ ঘটনা ঘটে। ঘটনার পরপরই তাইজুলকে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) হাসপাতালে ভর্তি করা হয়।

তাইজুল বিশ্ববিদ্যালয়ের ব্যবস্থাপনা বিভাগের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের শিক্ষার্থী।

শাহজালাল হল সূত্র জানায়, তাইজুল হলের বর্ধিত অংশের ৪ নম্বর ব্লকের ৫ নম্বর রুমের আবাসিক শিক্ষার্থী। গতকাল সকালে বাথরুমে গোসল করতে গেলে একটি সাপ তাঁর ডান পায়ে কামড় দেয়। এ সময় সেখানে উপস্থিত অন্যরা তাইজুলকে উদ্ধার করে বিশ্ববিদ্যালয়ের মেডিক্যাল সেন্টারে নিয়ে যায়। সেখানে প্রাথমিক চিকিৎসা শেষে তাঁকে চমেক হাসপাতালে ভর্তি করা হয়।

চমেক হাসপাতালের চিকিৎসক জানান, কী ধরনের সাপ তাইজুলকে কামড় দিয়েছে সেটি এখনো বোঝা না গেলেও তাঁকে পর্যবেক্ষণে রাখা হয়েছে। ২৪ ঘণ্টা পার হলেই বোঝা যাবে সাপটি বিষাক্ত ছিল কি না। শাহজালাল হলের আবাসিক শিক্ষক দেবাশীষ কুমার প্রামাণিক বলেন, ‘আমি হাসপাতালে গিয়ে তাইজুলকে দেখে এসেছি। চিকিৎসকরা সব ধরনের মেডিসিন দিয়ে তাঁকে পর্যবেক্ষণ করছে।’

এদিকে একাধিক শিক্ষার্থী অভিযোগ করেন, হলের চারপাশের ঝোপঝাড় নিয়মিত পরিষ্কার না করায় এবং বাথরুমগুলোতে আলোর স্বল্পতার কারণে প্রায়ই এ ধরনের ঘটনা ঘটছে। দেবাশীষ কুমার জনান, অঘটনা এড়াতে হল কর্তৃপক্ষ সব সময় সতর্ক রয়েছে। তবে এটি পাহাড়ি এলাকা হওয়ায় শিক্ষার্থীদের নিরাপত্তার জন্য ডাইনিংসহ কয়েকটি স্থানে কার্বলিক এসিড রাখা হয়েছে। এখন থেকে হল ব্লকের বাথরুমগুলোতেও এই এসিড রাখার ব্যবস্থা নেওয়া হবে।

আপনার মতামত লিখুন

চট্রগ্রাম,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ