শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬)

ঠাকুরগাঁওয়ে ভাষা সৈনিক দবিরুল ইসলামের কবর জিয়ারত করলেন কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন।

ঠাকুরগাঁওয়ে ভাষা সৈনিক দবিরুল ইসলামের কবর জিয়ারত করলেন কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন।

জানে আলম, ঠাকুরগাঁও:

ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গী উপজেলার ১নং পাড়িয়া ইউনিয়নে ছাত্র ছাত্রলীগের প্রতিষ্ঠাকালীন সভাপতি অ্যাডভোকেট দবিরুল ইসলামের কবর জিয়ারত করলেন বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন ।

৩০শে জুন (শুক্রবার) রাতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের ঘনিষ্ঠ সহচর বাংলাদেশ ছাত্রলীগের প্রতিষ্ঠাকালীন সভাপতি ও বাংলাদেশ আওয়ামী লাীগের প্রতিষ্ঠাকালীন সদস্য ১৯৫৪ সালে যুক্তফ্রন্ট নির্বাচিত এম এল এ ভাষা সৈনিক মরহুম দবিরুল ইসলামের নিজ বাড়ী বামুনিয়া গ্রামে আসেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের নিজ হাতে গড়া এশিয়ার বৃহত্তম ছাত্র সংগঠন বতর্মান সময়ের সেরা ছাত্রনেতা বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি সাদ্দাম হোসেন।
এসময় তিনি বামুনিয়া গ্রামে প্রবেশ করলে ভাষা সৈনিক দবিরুল ইসলামের
দুই ছেলে আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বাংলাদেশ আওয়ামীলীগের নৌকার মনোনয়ন প্রত্যাশী জনাব আহসান উল্লাহ ফিলিপ, উপজেলা আওয়ামীলীগের সহ সভাপতি আহসান হাবীব বুলবুল ও
পাড়িয়া ইউনিয়ন পারিষদের চেয়ারম্যান ফজলে রাব্বী রুবেল
ছাত্রলীগ সভাপতি সাদ্দাম হোসেনকে ফুলেল শুভেচ্ছা জানান।
পরে ভাষা সৈনিক দবিরুল ইসলামের সহধর্মনী আবেদা ইসলামকে ফুলের তোরা দিয়ে শুভেচ্ছা জানান বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি সাদ্দাম হোসেন।
এসময় ভাষা সৈনিক দবিরুল ইসলামের পরিবারের সদস্যদের সাথে ঈদের কুশল বিনিময় করেন সাদ্দাম হোসেন।

কুশল বিনিময় শেষে উপস্থিত নেতাকর্মীদের নিয়ে বামুনিয়া হয়রত পীর কালু শাহ (রঃ) মাজার সংলগ্ন কবর স্হানে ভাষা সৈনিক অ্যাডভোকেট দবিরুল ইসলামের কবর জিয়ারত ও ফুলেল শ্রদ্ধা জানান বাংলাদেশ ছাত্রলীগের পক্ষ থেকে সাদ্দাম হোসেন এবং সেখানে ভাষা সৈনিক দবিরুল ইসলামের রুহের মাগফিরাতের জন্য মোনাজাত করেন।

এসময় ভাষা সৈনিক দবিরুল ইসলামের দুই ছেলে আহসান উল্লাহ ফিলিপ,আহসান হাবিব বুলবুল, ঠাকুরগাঁও জেলা ছাত্রলীগের সভাপতি আজহারুল ইসলাম ও বালিয়াডাঙ্গী উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মমিনুল ইসলাম সুমন সহ ছাত্র লীগের বিভিন্ন স্তরের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
এসময় এক প্রশ্নের জবাবে ছাত্রলীগ সভাপতি সাদ্দাম হোসেন বাংলাদেশের আলো প্রতিনিধি কে বলেন, ‘আজকে আমরা বাংলাদেশ ছাত্রলীগের প্রতিষ্ঠাকালীন প্রথম সভাপতি ভাষা সৈনিক দবিরুল ইসলামের কবর স্থানে এসেছি শ্রদ্ধা নিবেদনের জন্য। আমাদের জন্য একটি গর্বের বিষয় যে তিনি এ অঞ্চল থেকেই থেকেই বাংলাদেশ ছাত্রলীগের নেতৃত্ব দিয়েছেন,আমরা মনে করি তার যে জীবন ছিল তা ছিল সংগ্রামী জীবন,লড়াইয়ের জীবন,মানুষের জন্য উৎসর্গের জীবন। আমরা মনে করি তিনি যে লড়াই, সংগ্রাম করেছেন সেই মহত্বম সংগ্রামী আমরা এখনো ধারণ করি’।

বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন