সোমবার-২৭শে জানুয়ারি, ২০২০ ইং-১৪ই মাঘ, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: সকাল ৮:৪৮, English Version
সোনামসজিদ স্থলবন্দরে আন্তর্জাতিক কাস্টমস দিবস পালিত চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার জমিতে পুকুর খননের হিড়িক । ক্যারিয়ার গড়ুন বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডে বেকার সমস্যা দূর করতে পদক্ষেপ নিয়েছে সরকার: পলক অনলাইনে যাচাই করুন জাতীয় পরিচয়পত্র চা বাগানে পাতা সংগ্রহ করছেন অপু বিশ্বাস সাধারণ জনগণের উন্নতি দেশের উন্নয়নের পূর্বশর্ত : প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিনে নরেন্দ্র মোদির অগ্রিম শুভেচ্ছা

প্রকাশ: মঙ্গলবার, ১৮ সেপ্টেম্বর, ২০১৮ , ৩:০৮ অপরাহ্ণ , বিভাগ : জাতীয়,সারাদেশ,

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক:বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিনের জন্য অগ্রিম শুভেচ্ছা জানিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। আগামী ২৮ সেপ্টেম্বর শেখ হাসিনার ৭১তম জন্মবার্ষিকী উপলক্ষে এই শুভেচ্ছা জানান নরেন্দ্র মোদি।

আজ ১৮ সেপ্টেম্বর (মঙ্গলবার) ভিডিও কনফারেন্সের মাধ্যমে বাংলাদেশ-ভারত মৈত্রী পাইপলাইন প্রকল্প কাজ উদ্বোধনকালে নিজ বক্তব্যের এক পর্যায়ে প্রধানমন্ত্রীকে এই শুভেচ্ছা জানান ভারতীয় প্রধানমন্ত্রী। এর আগে বক্তব্য রাখতে গিয়ে নরেন্দ মোদিকে তাঁর জন্মদিনের জন্য শুভেচ্ছা জানান শেখ হাসিনা।

এসময় বাংলাদেশ ও ভারতের মধ্যেকার বন্ধুত্বপূর্ণ সম্পর্কের প্রসঙ্গ টেনে শেখ হাসিনার উদ্দেশ্যে নরেন্দ্র মোদি বলেন, “কিছু দিনের মধ্যে এটা আমাদের দ্বিতীয় ভিডিও কনফারেন্স। আমাদের এই যোগাযোগ শুধু প্রযুক্তির কারণে সম্ভব হয়নি বরং এর পিছনে মূল কারণ ভারত-বাংলাদেশের সম্পর্কের অবাধ গতি এবং প্রগতি। ভৌগোলিকভাবে আমরা প্রতিবেশি কিন্তু আত্মিকভাবে আমরা একটি পরিবার”।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বের প্রশংসা করে নরেন্দ্র মোদি বলেন, “বিগত কিছুদিনের আমাদের সম্পর্ক বিশ্বকে দেখিয়েছে যে, যদি দুই প্রতিবেশী দেশ এক হয় তাহলে কী না করা যায়! হোক কয়েক দশক পুরনো সীমানা বিরোধ অথবা বিকাশ সহায়ক প্রকল্প; আমরা সব বিষয়ের ওপর অভূতপূর্ব প্রগতি অর্জন করেছি। আর এই প্রগতির কৃতিত্ব আমি আপনার (শেখ হাসিনা) কুশন নেতৃত্বকে দিচ্ছি এবং এর জন্য আপনাকে অভিনন্দনও জানাচ্ছি”।

এসময় পাইপলাইনের কাজের বিষয়ে ভারতীয় প্রধানমন্ত্রী বলেন, “আজ যে ভারত-বাংলাদেশ মৈত্রী পাইপলাইনের কাজ শুরু হলো তা দুই দেশের বিকাশের জন্য আপষী সহযোগিতায় নতুন এক অধ্যায় যুক্ত করলো। …এই পাইপলাইন ভারতের অর্থায়নে নির্মাণ করা হলেও এটা আমাদের জন্য আনন্দের বিষয় যে, কাজ সম্পূর্ণ হওয়ার পর এটি বাংলাদেশের সরকার এবং জনগণের হাতে সমর্পণ করা হবে”।

এই পাইপলাইনের ফলে বাংলাদেশের উত্তরাঞ্চলীয় অঞ্চলের মানুষজনের যোগাযোগ ব্যবস্থা আরও উন্নত ও সাশ্রয়ী হবে বলে আশাবাদ ব্যক্ত করেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এছাড়াও এই রেল প্রকল্পে দুই দেশের মালবাহী পরিবহণে রাজস্ব বৃদ্ধি করবে বলেও মন্তব্য করেন তিনি।

আপনার মতামত লিখুন

জাতীয়,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ