শুক্রবার-৩রা এপ্রিল, ২০২০ ইং-২০শে চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: সকাল ৯:২০, English Version
মহামারি করোনায় ওমর সানি প্রশ্ন করলনে—শাকিব তুই চুপ কেন পলাশবাড়ীতে নিরলসভাবে কাজ করছে ক্যাপ্টেন সাদিকের নেতৃত্বে সেনাবাহিনী টিম সামাজিক দূরত্ব বজায় রাখতে সেনাবাহিনীর আহ্বান লালমনিনরহাটের পঞ্চগ্রামের হাট বাজার ও রাস্তা গুলোতে ঔষধ ছিটানো হচ্ছে বাগেরহাটে সামাজিক দূরত্বে কৃষি কাজ অসহায় ও অসচ্ছলদের পাশে দাঁড়িয়েছেন-অপু বিশ্বাস করোনার ভ্যাকসিন তৈরির পথে অস্ট্রেলিয়া

২০৩০ সালের আগেই শতভাগ স্বাক্ষরতা সম্ভব : গণশিক্ষামন্ত্রী

প্রকাশ: রবিবার, ৯ সেপ্টেম্বর, ২০১৮ , ৩:৫১ অপরাহ্ণ , বিভাগ : জাতীয়,রংপুর,সারাদেশ,

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: সমাজের সবাই মিলে একসঙ্গে কাজ করলে আগামী ২০৩০ সালের আগেই সবার জন্য সাক্ষরতা অর্জন সম্ভব বলে জানিয়েছেন প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী মোস্তাফিজুর রহমান। তিনি আজ ঢাকায় জাতীয় প্রেসক্লাবে ‘সাক্ষরতার বর্তমান অবস্থা ও সুবিধাবঞ্চিত শিশুদের জন্য করণীয়’ শীর্ষক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা জানান।

সেভ দ্য চিলড্রেন ও মানবিক সাহায্য সংস্থার উদ্যোগে শিশুদের জন্য—সমন্বিত শিশু উন্নয়ন কর্মসূচি আন্তর্জাতিক সাক্ষরতা দিবস উদযাপন উপলক্ষ্যে ওই মতবিনিময় সভা আয়োজন করে। ভোরের কাগজের সম্পাদক শ্যামল দত্তের সঞ্চালনায় মতবিনিময় সভায় সম্মানিত অতিথি হিসেবে পিকেএসএফের অধ্যাপক শফি আহমেদ, বিশিষ্ট সঙ্গীতশিল্পী ফেরদৌস আরা, সেভ দ্য চিলড্রেনের শিক্ষা সেক্টরের পরিচালক বুশরা জুলফিকার, সেভ দ্য চিলড্রেনের শিশুদের জন্য কর্মস–চির প্রোগ্রাম ডিরেক্টর হোসনেয়ারা খন্দকার, মানবিক সাহায্য সংস্থার ভারপ্রাপ্ত নির্বাহী পরিচালক জাকির হোসেন, আপন ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক মোঃ আফতাবুজ্জামান উপস্থিত ছিলেন।

রায়ের বাজার ও চাঁদ উদ্যান এলাকার সুবিধাবঞ্চিত শিশু রুনা, শাওন, সৈকত ও সোহানের অভিজ্ঞতা ও প্রত্যাশার কথা দিয়ে মতবিনিময় সভা শুরু হয়। একই এলাকা থেকে আসা অভিভাবকরা শিক্ষা বিষয়ে তাদের মতামত তুলে ধরেন।

সেভ দ্য চিলড্রেনের সহযোগিতায় মানবিক সাহায্য সংস্থা সমন্বিত শিশু উন্নয়ন কর্মসূচির আওতায় ২০১৪ সালের নভেম্বর মাস থেকে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের রায়ের বাজার ও চাঁদ উদ্যান এলাকায় সুবিধাবঞ্চিত শিশুদের জন্য শিক্ষা, স্বাস্থ্য ও সুরক্ষা অধিকার নিয়ে কাজ করে আসছে।

সেভ দ্য চিলড্রেন জানায়, আন্তর্জাতিক সাক্ষরতা দিবস উদযাপন উপলক্ষে দু’দিনব্যাপী কর্মসূচির অংশ হিসেবে শনিবার রায়ের বাজারের বৈশাখী মাঠে চাঁদ উদ্যান ও রায়েরবাজার এলাকার সুবিধাবঞ্চিত শিশুদের নিয়ে শোভাযাত্রা, আলোচনা সভা এবং পড়া ও গণিত নিয়ে প্রতিযোগিতার আয়োজন করা হয়। ওই অনুষ্ঠানে ব্র্যাক, জাগো ফাউন্ডেশন, আপন ফাউন্ডেশনসহ স্থানীয় বিভিন্ন বিদ্যালয়ের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

আপনার মতামত লিখুন

জাতীয়,রংপুর,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ