মঙ্গলবার-৩১শে মার্চ, ২০২০ ইং-১৭ই চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: সকাল ৮:২২, English Version
জলঢাকায় পৌর মেয়র রাবি শিক্ষার্থীদের সাথে নিয়ে হ্যান্ড সেনিটাইজার ও মাস্ক বিতরণ ১৯৭১এর বরবরতার স্বাক্ষী দেওয়ার জন্য আমগাছটি এখনো দাঁড়িয়ে! বাড়ি বাড়ি খাবার পৌঁছে দিচ্ছে সেনাবাহিনী গাইবান্ধায় কর্মহীন ভাসমান বেদে সম্প্রদায়ের মাঝে খাদ্য সহায়তা দিলেন পুলিশ সুপার ডোমারে ট্রলিতে করে ভিজিডি চাউল বাড়ীতে পৌছায় দিচ্ছেন চেয়ারম্যান রিমুন। জলঢাকায় পুড়ে যাওয়া অসহায় পরিবারের পাশে ‘এসো নিজে করি’ তাহিরপুরে মাটি বোঝাই হ্যান্ডট্রলি উল্টে মাদ্রাসা ছাত্র নিহত

ফরিদপুরে ইভটিজিংয়ের দায়ে কলেজ শিক্ষার্থী আটক

প্রকাশ: মঙ্গলবার, ২৫ অক্টোবর, ২০১৬ , ১০:৫০ পূর্বাহ্ণ , বিভাগ : ঢাকা,সারাদেশ,

ghghফরিদপুর সংবাদদাতা: ফরিদপুর সরকারী রাজেন্দ্র কলেজের সমাজকল্যান বিভাগের অর্নাসের এক ছাত্রীকে উত্ত্যক্ত এবং প্রকাশ্যে লাঞ্ছিত করার অভিযোগে সোহেল রানা নামের একজনকে আটক করেছে পুলিশ। সোহেল রানা একই কলেজের ছাত্র। মঙ্গলবার সকালে সোহেল রানাকে তার নিজ বাড়ী থেকে আটক করে পুলিশ।
লাঞ্ছিতের শিকার হওয়া ছাত্রীটি জানায়, ফরিদপুর শহরতলীর চাঁদমারী এলাকার জহুরুল হকের ছেলে সোহেল রানা ও সে একই কলেজে সমাজকল্যান বিভাগের দ্বিতীয় বর্ষে পড়াশোনা করছে। দীর্ঘদিন ধরে সোহেল রানা তাকে বিভিন্ন ভাবে প্রেমের প্রস্তাব দিয়ে আসছিল। প্রেমের প্রস্তাব প্রত্যাখ্যান করায় বিভিন্ন সময় কলেজ ক্যাম্পাসে ও রাস্তা-ঘাটে উত্ত্যক্ত করে আসছিল। এ নিয়ে প্রতিবাদ করায় সোহেল রানা তাকে আজেবাজে কথা বলতো এবং দেখে নেবার হুমকি দেয়। এক সপ্তাহ আগে কলেজ থেকে বাসায় ফেরার পথে সোহেল রানা তার ব্যাগ জোরপূর্বক ছিনিয়ে নেয়। এসময় সে চিৎকার শুরু করলে সোহেল তাকে চড়-থাপ্পর মারতে থাকে। পরে আশপাশের লোকজন এগিয়ে আসলে সোহেল রানা পালিয়ে যায়। এরপর থেকেই সোহেল রানা তাকে মোবাইল ফোনে অশ্লিল কথা বলে এবং ভয়ভীতি দেখায়। কোন উপায়ন্তর না দেখে সোহেল রানার বিরুদ্ধে ফরিদপুর কোতয়ালী থানায় অভিযোগ দায়ের করে ছাত্রীটি। এরপরই আটক করা হয় সোহেল রানাকে।
কোতয়ালী থানার এসআই বিপুল দে জানান, কলেজ ছাত্রীকে মোবাইল ফোনে হুমকি দেবার একটি অডিও ক্লিপ থানায় জমা দেয়। অভিযোগের ভিত্তিতে সোহেল রানাকে আটক করা হয়। তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হচ্ছে।
ছাত্রী লাঞ্ছিতের ঘটনায় রাজেন্দ্র কলেজের শিক্ষার্থীদের মাঝে ক্ষোভের সৃষ্টি হয়েছে। তারা সোহেল রানার বিচার দাবী করেছেন। কলেজের বেশ কয়েকজন শিক্ষক ও শিক্ষার্থী জানান, জেলার বিভিন্ন স্থান থেকে প্রতিকুলতা উপেক্ষা করে অনেক ছাত্রীই ফরিদপুরে পড়তে আসেন। এভাবে উত্ত্যক্তের ঘটনা বাড়তে থাকলে মেয়েরা উচ্চ শিক্ষা নিতে বাঁধাগ্রস্থ হবে।
উত্ত্যক্তের শিকার হওয়া কলেজ ছাত্রীটির বাড়ী ফরিদপুর জেলার চরভদ্রাসন উপজেলার দুর্গম চর সালেপুরে। এ ঘটনায় ছাত্রী নিজে এবং পরিবারের সদস্যরা পড়ালেখা চালিয়ে যাওয়া নিয়ে চিন্তিত হয়ে পড়েছে।

আপনার মতামত লিখুন

ঢাকা,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ