সোমবার-২৩শে সেপ্টেম্বর, ২০১৯ ইং-৮ই আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: সন্ধ্যা ৭:১০
পলাশবাড়ীতে বজ্রপাতে শুকর পালনকারী নিহত মির্জা ফখরুলের বক্তব্যের জবাবে তথ্যমন্ত্রী সমালোচনা করার আগে আয়নায় নিজের মুখ দেখেন পার্বতীপুরে ফেন্সিডিলসহ গ্রেফতার- ১ সৈয়দপুর কম্পোস্ট ব্যবহারের প্রয়োজনীতা শীর্ষক অবহিতকরণে কর্মশালা অনুষ্ঠিত ফুলছড়িতে ৪ ঘন্টার ব্যবধানে বয়োবৃর্দ্ধ স্বামী-স্ত্রীর মৃত্যু ফুলছড়িতে ৪ দিনব্যাপী কৃষি মেলার উদ্বোধনে ডেপুটি স্পিকার ছন্দাকে সভাপতি, পারুলকে সাধারন সম্পাদক করে ১৩ সদস্য বিশিষ্ঠ কমিটি গঠন

রাবির ভর্তি পরীক্ষা আজ থেকে শুরু : প্রতি আসনে লড়বে করবে ৩৪ জন

প্রকাশ: সোমবার, ২৪ অক্টোবর, ২০১৬ , ৩:৩৬ পূর্বাহ্ণ , বিভাগ : শিক্ষা,
ruমুক্তিনিউজ২৪.কম ডেস্ক: রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ২০১৬-২০১৭ শিক্ষাবর্ষে অনার্স কোর্সে ভর্তি পরীক্ষা আজ সোমবার থেকে শুরু হচ্ছে। বিশ্ববিদ্যালয় সূত্র জানায়, ২৪ থেকে ২৭ অক্টোবর প্রতিদিন সকাল ৯টা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত ৪টি শিফটে পরীক্ষা অনুষ্ঠিত হবে। কোটাসহ ৪,৭১৩ আসনের বিপরীতে মোট ১,৭৮,৯৪৯ জন ছাত্র-ছাত্রী ভর্তি পরীক্ষায় অংশ নিচ্ছেন। ফলে প্রতিটি আসনের বিপরীতে ৩৪ জন ছাত্র-ছাত্রী ভর্তি পরীক্ষায় অংশ নেবেন। বিশ্ববিদ্যালয়ের ডেপুটি রেজিস্টার (একাডেমিক) এ এইচ এম আসলাম হোসেন বলেন, ৯টি ইউনিটের অধীনে ৫৬টি বিভাগ এবং দুইটি ইন্সস্টিটিউটের জন্য ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।
কেবলমাত্র যারা ২০১৬ সালে এইচএসসি পরীক্ষায় পাস করেছে তারাই ভর্তি পরীক্ষায় অংশ নিতে পারবে। গত ১৮ সেপ্টেম্বর থেকে ২ অক্টোবর পর্যন্ত অনলাইনে ভর্তির আবেদন গ্রহণ করা হয়।  ক্যাম্পাসের ৭টি স্থানে ভর্তি পরীক্ষার আসন বিন্যাস প্রদর্শন করা হয়েছে। পাশাপাশি ৪টি হেলপ ডেক্স খোলা হয়েছে। ছাত্র-ছাত্রীরা যে কোন প্রয়োজনে এই টিমের সঙ্গে যোগাযোগ করতে পারে। এছাড়া ভর্তি পরীক্ষা প্রক্রিয়া সম্পর্কে বিস্তারিত তথ্য www.ru.ac.bd website- এ পাওয়া যাবে।
অপরদিকে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ শান্তিপূর্ণভাবে পরীক্ষা কার্যক্রম সম্পন্ন করার জন্য ক্যাম্পাসে যানবাহন চলাচলে কড়াকড়ি আরোপসহ বিশেষ ব্যবস্থা করেছে। ব্যাগসহ কেউ ক্যাম্পাসে প্রবেশ করতে পারবে না। কেবলমাত্র ভর্তিচ্ছুকরা একাডেমিক ভবনে প্রবেশ করতে পারবে। মোবাইল ফোনসহ ইলেক্ট্রনিক ডিভাইন নিয়ে পরীক্ষা হলে প্রবেশ করতে পারবে না।
আপনার মতামত লিখুন

শিক্ষা বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ