শনিবার-১৯শে অক্টোবর, ২০১৯ ইং-৪ঠা কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: রাত ৯:২৪
আইএফসি’র বিনিয়োগে বাংলাদেশে কর্মসংস্থান আরো বাড়বে    — অর্থমন্ত্রী নতুন প্রজন্মকে মুক্তিযুদ্ধের চেতনায় গড়ে তুলতে হবে    — মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী প্রাথমিক শিক্ষকদের সুখবর দিলো মন্ত্রণালয় গাইবান্ধার ব্রম্মপুত্র নদে মোবাইল কোর্ট পারিচালনায় ১০ জনকে আটক পার্বতীপুরের যোহান হাসদা ৮০০ ইঁদুর মেরে পুরস্কৃত হলেন শৈলকুপায় উপজেলা চেয়ারম্যান গোল্ডকাপ ফুটবল টূর্নামেন্টের উদ্বোধন এক সঙ্গে মঞ্চ মাতাবেন নিরব,ইমন,তমা ও মেঘলা

শাহজালালে ১২ কেজি স্বর্ণ উদ্ধার!

প্রকাশ: বৃহস্পতিবার, ৯ আগস্ট, ২০১৮ , ১০:৫৬ পূর্বাহ্ণ , বিভাগ : ঢাকা,সারাদেশ,

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এক ভারতীয় নাগরিকের কাছ থেকে ১২ দশমিক ৩ কেজি স্বর্ণ উদ্ধার করেছে ঢাকা কাস্টম হাউসের প্রিভেন্টিভ টিম।

বুধবার (৮ আগস্ট) দিবাগত রাত ১টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে ব্যাংকক হতে আগত থাই এয়ারলাইন্সের ফ্লাইট নং টিজি ৩৩৯ হতে স্বর্ণসহ ওই ভারতীয় নাগরিককে আটক করা হয়।

কাস্টম সূত্র জানায়, টিজি ৩৩৯ ফ্লাইটটি ৯নং বোর্ডিং ব্রিজে যাত্রী নামানোর উদ্দেশ্যে সংযুক্ত হবার পরে যাত্রী আরশাদ আয়াজ আহমেদ, বয়স-৪৬, বাড়ি-কলকাতা, পশ্চিমবঙ্গ, ফ্লাইট থেকে প্রথম দিকেই বেরিয়ে আসেন। কাস্টমস হাউসের প্রিভেন্টিভ টিম ওই যাত্রীকে অনুসরণ করে এবং গ্রিন চ্যানেল অতিক্রমের পরে যাত্রীর নিকট শুল্ক-কর আরোপযোগ্য পণ্যের ব্যাপারে জিজ্ঞাসাবাদ করা হলে তিনি তা অস্বীকার করেন।

পরবর্তীতে তার দেহ তল্লাশি করা হয় এবং বিমানবন্দরে কর্মরত বিভিন্ন সংস্থার উপস্থিতিতে যাত্রীর কোমরে লুকায়িত সাদা স্কচটেপে মোড়ানো অবস্থায় বিভিন্ন ওজনের ২২টি স্বর্ণের বার উদ্ধার করা হয়, যার মোট ওজন ১২.৩ কেজি। উদ্ধারকৃত স্বর্ণের আনুমানিক মূল্য ৬ কোটি ১৫ লক্ষ টাকা।

ওই যাত্রীকে থানায় সোপর্দ এবং একই সাাথে দি কাস্টমস এ্যাক্ট, ১৯৬৯ ও স্পেশাল পাওয়ার আ্যাক্ট, ১৯৭৪ অনুযায়ী পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে।সূত্র: পূর্বপশ্চিম

আপনার মতামত লিখুন

ঢাকা,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ