শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬)

নিজ ক্যাম্পাসেই গায়ে হলুদ বশেমুরবিপ্রবি ছাত্রীর

নিজ ক্যাম্পাসেই গায়ে হলুদ বশেমুরবিপ্রবি ছাত্রীর

মুক্তিনিউজ২৪ ডট কম ডেস্ক: বাঙালি বিয়ের আয়োজনের অন্যতম প্রচলিত উৎসব গায়ে হলুদ। সাধারণত এই গায়ে হলুদের অনুষ্ঠান পারিবারিকভাবে সম্পন্ন হয়ে থাকে। তবে গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) সাদিয়া আক্তার মীমের গায়ে হলুদ সম্পন্ন হয়েছে তার নিজ বিভাগে। তিনি বিশ্ববিদ্যালয়ের এনিম্যাল সায়েন্স এন্ড ভেটেরিনারি মেডিসিন বিভাগের ২০২১-২২ শিক্ষাবর্ষের শিক্ষার্থী।

বুধবার ( ২১ জুন ) সন্ধ্যায় মীমের হলুদ সন্ধ্যার আয়োজন করে তার সহপাঠীরা। এদিন বিকাল ৫ টা থেকেই এনিম্যাল সায়েন্স এন্ড ভেটেরিনারি মেডিসিন বিভাগের করিডরে জড়ো হতে থাকে মীমের সহপাঠীরা। একাডেমিক ভবনের ১১৫ নং রুমে নিজ ক্লাসরুমে সহপাঠীরা মুহূর্তেই তৈরি করে ফেলে গায়ে হলুদের মঞ্চ। চিরাচরিত গায়ে হলুদের নিয়মের মতোই কাঁচা হলুদ মাখিয়ে সম্পূর্ণ করা হয় সকল আনুষ্ঠানিকতা। হলুদ সন্ধ্যায় মীমের বিভাগের বন্ধু বান্ধবী, সিনিয়র সহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা অংশ নেয়।
এসময় দেখা যায় মীমের বন্ধুরা আলতো করে হলুদ লাগিয়ে দিচ্ছেন, কেউ গান গাইছেন, আবার কেউবা বিভিন্ন গানের তালে তালে নাচছেন। সব মিলিয়ে এক আনন্দঘন পরিবেশের সৃষ্টি হয় মীমের ক্লাসরুমে। জানা যায়, সাদিয়া আক্তার মীমের বাসা বগুড়া জেলায়। আগামী ২ জুলাই পারিবারিক ভাবে জয়পুরহাট জেলার সাজেদ সাজুর সাথে বিয়ে হচ্ছে তার। মীমের বিয়ের দিনকে স্মরণীয় করে রাখতে ক্যাম্পাসে নিজ বিভাগেই গায়ে হলুদের আয়োজন করেছেন তার বন্ধুরা।
ক্যাম্পাসে ব্যতিক্রমী এই আয়োজন নিয়ে মীমের সহপাঠীরা বলেন, আমাদের পরীক্ষায় ব্যস্ততার মধ্যেই হটাৎ এই আয়োজন। আবহাওয়া খারাপ হওয়ার জন্য আমরা ক্লাসরুমেই হলুদ সন্ধ্যার আয়োজন করেছি। ইদের ছুটিতে আমরা মীমের বিয়েতে উপস্থিত থাকতে পারবো না এজন্য মীমের প্রতি আমাদের ভালোবাসাকে স্মরণীয় করে রাখতে এই আয়োজন। এই আয়োজন সম্পর্কে সাদিয়া আক্তার মীম বলেন, “আমার বন্ধুরা আমার জন্য এতো সুন্দর আয়োজন করবে এটা আমি কখনোই ভাবতেই পারিনি। এই বিভাগে ভর্তি হয়েছি মাত্র তিন মাস হয়েছে, এরমধ্যেই আমার বন্ধুরা আমাকে এমন একটা সুন্দর মুহূর্ত উপহার দিল। আমি তাদের প্রতি কৃতজ্ঞ ও অনেক বেশি আনন্দিত।”
বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন