শনিবার-১৯শে অক্টোবর, ২০১৯ ইং-৪ঠা কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: রাত ৮:২৭
গাইবান্ধার ব্রম্মপুত্র নদে মোবাইল কোর্ট পারিচালনায় ১০ জনকে আটক পার্বতীপুরের যোহান হাসদা ৮০০ ইঁদুর মেরে পুরস্কৃত হলেন শৈলকুপায় উপজেলা চেয়ারম্যান গোল্ডকাপ ফুটবল টূর্নামেন্টের উদ্বোধন এক সঙ্গে মঞ্চ মাতাবেন নিরব,ইমন,তমা ও মেঘলা পার্বতীপুরে আদল সঞ্চয় ও ঋণদান সমবায় সমিতির বার্ষিক সাধারণ সভা ও শেয়ারের লভ্যাংশ বিতরণ লালপুরে পদ্মা নদীতে পড়ে শ্রমিক নিখোঁজ ফুলবাড়ীর মুক্তিযোদ্ধা কমপ্লেক্স চত্তরে জাগজমক ভাবে গুরুমনি রুপালী হিজরার কুলখানি অনুষ্ঠিত ॥

চিরচেনা রূপে ঢাকা

প্রকাশ: সোমবার, ৬ আগস্ট, ২০১৮ , ১১:৫৯ পূর্বাহ্ণ , বিভাগ : ঢাকা,সারাদেশ,

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: আটদিনের ব্যবধানে আবারও চিরচেনা রুপে ফিরেছে ঢাকা। সব ধরণের যান চলাচল শুরু হওয়ায় অনেক সড়কেই দেখা যায় যানজট।

২৯ জুলাই রাজধানীর বিমানবন্দর সড়কে বাসচাপায় দুই কলেজছাত্রছাত্রী নিহতের পর নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনে নামে শিক্ষার্থীরা। এরপর থেকে রাজধানীর সড়কগুলো ছিল তাদের দখলে। আন্দোলনের এক পর্যায়ে নিরাপত্তার অজুহাত দেখিয়ে সড়কে গণপরিবহন নামাননি পরিবহন মালিকরা।

সোমবার (৬ আগস্ট) থেকে পুনরায় সড়কে গণপরিবহন নামানোর সিদ্ধান্ত নেয় মালিকরা। সকাল থেকে প্রায় সব ধরণের যানবাহন চলাচল শুরু করে। ফলে প্রতিটি সিগন্যালেই এখন দীর্ঘ যানজট।

সকালে বয়ে যায় এক পাশলা বৃষ্টি। তারপরেই তপ্ত রোদ। সকাল ১০ টায় হলিক্রস স্কুলের সামনে তেজগাঁও গির্জার গলিতে দেখা গেছে রাস্তাটি ফিরে পেয়েছে অন্যদিনের মতোই চেহারা। শিক্ষার্থীদের বহনকারী মাইক্রোবাসে ভর্তি ছোট এই সরু সড়ক। তেজগাঁও ও নাখালপাড়ার বাসিন্দাদের তাই ফার্মগেট পৌঁছাতে সময় যাচ্ছে অন্যদিনের মতোই।

ফার্মগেট পুলিশ বক্সের কাছে দায়িত্ব পালন করছেন ট্রাফিক পুলিশ মো. হান্নান। তিনি বলেন, সকাল থেকেই সব ধরণের বাস চলাচল শুরু হয়েছে। আর আটটার পর থেকেই শুরু হয়েছে যানজটও। বাংলামোটরের কাছে কথা হলে ট্রাফিক পুলিশ সাইফুলও একই রকম তথ্য জানান।

বেসরকারি কর্মকর্তা আকরাম (৩৫)। মতিঝিলে অফিস। তিনি বলেন, বাস চালু হওয়ায় রাস্তায় এখন কিছুটা স্বস্তি। বেশি ভাড়া দিয়ে রিকশা বা অন্য কোন পরিবহনে যেতে হবে না।

কারওয়ান বাজার সিগন্যালে কথা হয় আলম নামের এক ব্যক্তির সঙ্গে। তিনি বলেন, আবারও সেই পুরোনো চেহারার যানজটের ঢাকা।

সূত্র: পূর্বপশ্চিম

আপনার মতামত লিখুন

ঢাকা,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ