বৃহস্পতিবার-২৪শে অক্টোবর, ২০১৯ ইং-৯ই কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: সকাল ৮:৫৬
তৃতীয় টার্মিনাল নির্মাণ ইতিহাস হয়ে থাকবে —বিমান প্রতিমন্ত্রী রংপুর রেঞ্জের শ্রেষ্ঠ এস আই’র সম্মাননা পেলেন সৈয়দপুর থানার সাহিদুর রহমান সম্মিলিত প্রচেষ্টায় ২০৪০ সাল নাগাদ তামাকমুক্ত বাংলাদেশ -তথ্যমন্ত্রী গোবিন্দগঞ্জে মৎস্যজীবি সম্ভু জেলেকে মারধর ঘটনার মূল অভিযুক্ত গ্রেফতার ডোমারে গ্রাম বাংলার ঐতিহ্যবাহী যাত্রাপালা অনুষ্ঠিত। ফুলবাড়ীতে তেল-গ্যাস খনিজ সম্পদ ও বিদুৎ বন্দর রক্ষা জাতীয় কমিটির বিক্ষোভ ও নির্বাহী অফিসার বরাবর স্বারকলিপি প্রদান। কলাপাড়ায় সড়ক দূর্ঘটনায় পিতা নিহত, আহত দুই ছেলে।।

ট্রাম্পের আলোচনার প্রস্তাব প্রত্যাখ্যান করল ইরান

প্রকাশ: বুধবার, ১ আগস্ট, ২০১৮ , ১০:৩৩ পূর্বাহ্ণ , বিভাগ : আন্তর্জাতিক,

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: সম্প্রতি ইরানের প্রেসিডেন্ট হাসান রুহানিকে ‘পূর্বশর্ত ছাড়া’ আলোচনার প্রস্তাব দিয়েছিলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। ট্রাম্পের এই প্রস্তাব প্রত্যাখ্যান করেছে ইরান। দেশটির সেনা কমান্ডার এবং সিনিয়র কর্মকর্তারা ট্রাম্পের আলোচনার প্রস্তাবকে নাকচ করে দিয়ে একে অর্থহীন ও ‘অলীক’ বলে অভিহিত করেছেন।

ইরানের পররাষ্ট্রমন্ত্রী জাভেদ জারিফ বলেছেন, পরমাণু চুক্তি থেকে বেরিয়ে যাওয়ার পর আলোচনার সমাপ্তি ঘটেছে। এর জন্য ওয়াশিংটনই দায়ী।

এক টুইট বার্তায় তিনি লিখেন, হুমকি, অবরোধ এবং জনসংযোগ কোনো কাজে আসবে না।

পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র বাহরাম কাশেমি বলেন, ইরানের ওপর অবরোধ করে এবং দেশটির সঙ্গে ব্যবসা না করতে অন্যান্য দেশের ওপর চাপ প্রয়োগ করে ট্রাম্পের আলোচনার প্রস্তাব তার সিদ্ধান্ত বিরোধী।

ইরানের বিপ্লবী গার্ডের প্রধান কমান্ডার মেজর জেনারেল মোহাম্মদ আলি জাফারি বলেন, ইসলামিক রিপাবলিক উত্তর কোরিয়া নয়।

তিনি বলেন, মি. ট্রাম্প! ইরান উত্তর কোরিয়া নয় যে, আপনার প্রস্তাব মেনে নেবে

সূত্র: কালের কণ্ঠ

আপনার মতামত লিখুন

আন্তর্জাতিক বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ