সোমবার-২৩শে সেপ্টেম্বর, ২০১৯ ইং-৮ই আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: রাত ১১:৪৫
গোবিন্দগঞ্জ  ফেন্সিডিলসহ ১ জন গ্রেফতার  লালপুরে ৪ ভেজাল গুড় কারখানা মালিকের জরিমানা আসন্ন দূর্গাপূজা উপলে শিবগঞ্জ থানার মতবিনিময় সভা অনুষ্ঠিত সৈয়দপুর মা ও শিশু কল্যাণ কেন্দ্রে টাকা ছাড়া ডেলিভারী সেবা মেলেনা শৈলকুপায় পানিতে ডুবে শিশুর মৃত্যু পদ্মফুল এখন গাইবান্ধার বিল জলাশয়ে শারদীয় দুর্গা পুজার প্রতিমা তৈরী ও মন্ডপ সাজানোর কাজে ব্যাস্ত হিন্দু সম্প্রদায়ের

মন্ত্রিসভার সিদ্ধান্ত বাস্তবায়নের হার ৭৫ শতাংশ

প্রকাশ: সোমবার, ৩০ জুলাই, ২০১৮ , ১০:১১ পূর্বাহ্ণ , বিভাগ : Uncategorized,জাতীয়,সারাদেশ,

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: বছরের দ্বিতীয় প্রান্তিকে মন্ত্রিসভার সিদ্ধান্ত গ্রহণ ও বাস্তবায়নের হার গত বছরের একই সময়ের চেয়ে বেড়েছে। প্রধানমন্ত্রীর কার্যালয়ে আজ সোমবার মন্ত্রিসভার নিয়মিত বৈঠকে চলতি বছরের এপ্রিল থেকে জুন পর্যন্ত তিন মাসের প্রতিবেদন উপস্থাপন করা হয়েছে। চলতি বছরের প্রথম ত্রৈমাসিকে (এপ্রিল থেকে জুন) মন্ত্রিসভায় নেওয়া সিদ্ধান্ত বাস্তবায়নের হার ৭৫ শতাংশ। এর আগের বছর একই সময়ে এ হার ছিল ৭১ দশমিক ৬২ শতাংশ। সিদ্ধান্ত বাস্তবায়নের হার ৩ দশমিক ৩৮ শতাংশ বেড়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৈঠকে সভাপতিত্ব করেন।

বৈঠক শেষে সচিবালয়ে মন্ত্রিপরিষদ বিভাগের সচিব (সমন্বয় ও সংস্কার) এন এম জিয়াউল আলম সাংবাদিকদের জানিয়েছেন, গত ১ এপ্রিল থেকে ৩০ জুন পর্যন্ত নয়টি বৈঠকে সিদ্ধান্ত নেওয়া হয়েছে ৮৪টি, বাস্তবায়িত সিদ্ধান্ত ৬৩টি (৭৫ শতাংশ), বাস্তবায়নাধীন সিদ্ধান্ত ২১টি (২৫ শতাংশ), অনুমোদিত নীতি বা কর্মকৌশলের সংখ্যা তিনটি, চুক্তি দুইটি ও সংসদে পাস করা আইনের সংখ্যা আটটি।

তিনি আরো বলেন, গত বছরের একই সময়ে নয়টি বৈঠকে গৃহীত সিদ্ধান্ত ৭৪টি, বাস্তবায়িত সিদ্ধান্ত ৬৫টি (৭১.৬২ শতাংশ), অনুমোদিত নীতি বা কর্মকৌশল দুইটি, চুক্তি ১১টি ও সংসদে পাস করা আইনের সংখ্যা পাঁচটি। এছাড়া মন্ত্রিসভার নিয়মিত বৈঠকের শুরুতেই ওয়েস্ট ইন্ডিজের সঙ্গে একদিনের আন্তর্জাতিক সিরিজ জয় করায় জাতীয় ক্রিকেট দলকে অভিনন্দন জানানো হয়।

সূত্র: কালের কণ্ঠ

আপনার মতামত লিখুন

Uncategorized,জাতীয়,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ