মঙ্গলবার-১৫ই অক্টোবর, ২০১৯ ইং-৩০শে আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: রাত ৯:৫৩
মেহেন্দীগঞ্জে বিদ্রোহী প্রার্থী নির্বাচিত দৃষ্টি প্রতিবন্ধীরা সমাজের বোঝা নয় বরং তারাই হতে পারে দেশের উন্নয়নের সহায়ক ফুলবাড়ীতে বাল্য বিবাহ প্রতিরোধ বিষয়ক ওরিয়েন্টেশেন সভা ॥ ঘুমন্ত তুহিনকে কোলে করে নিয়ে আসেন বাবা, খুন করেন চাচা বড়পুকুরিয়া কয়লাখনির সাবেক ৭ এমডিসহ ২৩ কর্মকর্তার বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা লালপুরে মাচায় লাউ চাষ করে সফল হয়েছেন চাষী রনি কুষ্টিয়া চলে গেলেন আবরারের ছোট ভাই

‘রোহিঙ্গাদের নিরাপদ প্রত্যাবাসন নিশ্চিত করুন’

প্রকাশ: মঙ্গলবার, ২৪ জুলাই, ২০১৮ , ৯:৫১ পূর্বাহ্ণ , বিভাগ : আন্তর্জাতিক,

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: মিয়ানমারের রাখাইন থেকে বাংলাদেশে পালিয়ে আসা রোহিঙ্গা শরণার্থীদের নিরাপদ প্রত্যাবাসনে পরিবেশ তৈরি করতে দেশটির সরকারের প্রতি আহবান জানিয়েছে জাতিসংঘের নিরাপত্তা পরিষদ। সোমবার নিরাপত্তা পরিষদে এক রুদ্ধদ্বার বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকের পর মিয়ানমারের প্রতি ওই আহবান জানানো হয়।

মিয়ানমারে নিযুক্ত জাতিসংঘের বিশেষ দূত ক্রিস্টিনা শ্রেনার বার্গেনার নিরাপত্তা পরিষদে রোহিঙ্গা সংকট ইস্যুটি উত্থাপন করেন। সম্প্রতি বাংলাদেশ ও মিয়ানমার সফর করেন তিনি।

তিনি জানান, মিয়ানমারের নেতারা চান রোহিঙ্গারা পুনরায় রাখাইনে ফিরে যাক। কিন্তু স্থানীয় সংখ্যাগরিষ্ঠ বৌদ্ধ সম্প্রদায়ের সঙ্গে রোহিঙ্গাদের দ্বন্দ্বের কারণে এই প্রক্রিয়া দীর্ঘায়িত হচ্ছে।

এদিকে, নিরাপত্তা পরিষদের এক বিবৃতিতে জাতিসংঘ শরণার্থী সংস্থার সঙ্গে মিয়ানমারের সম্পাদিত চুক্তির বাস্তবায়নের আহবান জানানো হয়েছে। একইসাথে উন্নয়ন সংস্থা ও বাংলাদেশের সঙ্গে মিয়ানমারের সম্পর্ক উন্নয়নেরও তাগিদ দেওয়া হয়।

আগামীতে রাখাইন রাজ্যে রোহিঙ্গাদের ওপরে সেনা নিপীড়নের ঘটনা ঘটবে না, এ বিষয়ে নিশ্চয়তার কথা বলা হয় বিবৃতিতে।

সূত্র: কালের কণ্ঠ

আপনার মতামত লিখুন

আন্তর্জাতিক বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ