শনিবার-১৯শে অক্টোবর, ২০১৯ ইং-৪ঠা কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: সকাল ৮:০৬
অভিযোগ নামক রোগ বিএনপিকে পেয়ে বসেছে : ওবায়দুল কাদের শেখ রাসেলের ৫৫তম জন্মবার্ষিকী আজ পার্বতীপুরে ইউনিয়ন উপ-নির্বাচনের ফলাফল বাতিলের দাবীতে গ্রামবাসীর প্রতিবাদ সমাবেশ বিক্ষোভ। জলঢাকায় প্রাথমিক শিক্ষকদের অংশগ্রহনে আন্তঃক্লাস্টার ফুটবল টুর্নামেন্টের উদ্বোধন দাম বাড়াতে পচানো হচ্ছে হাজার হাজার বস্তা পেঁয়াজ! অধিকার ও নিরাপত্তা নিশ্চিত করেই রোহিঙ্গাদের ফেরত পাঠানো হবে — মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী বরিশালে বজ্রপাতে নারীর মৃত্যু

পঞ্চগড়ে ১৪টি ড্রেজার মেশিন ধ্বংস

প্রকাশ: সোমবার, ১৬ জুলাই, ২০১৮ , ১০:৫৭ পূর্বাহ্ণ , বিভাগ : রংপুর,সারাদেশ,

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক:  পঞ্চগড়ের জেলা সদরের মীরগড় এলাকায় ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়ে ১৪টি ড্রেজার মেশিন ধ্বংস করেছে। আজ সোমবার দুপুরে পঞ্চগড় সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) নবিরুল ইসলাম বিজিবি ও পুলিশের সহযোগিতায় এই আদালত পরিচালনা করে ড্রেজার মেশিনগুলো ধ্বংস করেন।

পুলিশ জানায়, পঞ্চগড় সদর উপজেলার ধাক্কামারা ইউনিয়নের মীরগড় খেয়াঘাট এলাকায় অবৈধভাবে নিষিদ্ধ ড্রেজার মেশিন ব্যবহার করে একটি মহল পাথর উত্তোলন করছিল। গোপন সংবাদের ভিত্তিতে সহকারী কমিশনার (ভূমি) নবিরুল ইসলামের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। ভ্রাম্যমাণ আদালতের উপস্থিতি টের পেয়েই পালিয়ে যায় ড্রেজার মেশিনে পাথর উত্তোলনকারীরা। পরে ওই এলাকার করতোয়া নদী সংলগ্ন ১৪টি পাথরের সাইটে পাওয়া ১৪টি ড্রেজার মেশিন ধ্বংস করা হয়। এছাড়া মেশিনের পাইপ ও অন্যান্য যন্ত্রাংশগুলো আগুনে পুড়িয়ে দেওয়া হয়। তবে পালিয়ে যাওয়ায় ড্রেজার মেশিন দিয়ে পাথর উত্তোলনের সাথে সংশ্লিষ্ট কাউকে আটক করা যায়নি।

এ ব্যাপারে পঞ্চগড় সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) মো. নবিরুল ইসলাম জানান, করতোয়া নদীতে নিষিদ্ধ ড্রেজার মেশিন ব্যবহার করে পাথর উত্তোলনের সময় ১৪টি ড্রেজার মেশিন ধ্বংস করা হয়েছে। নিষিদ্ধ ড্রেজার মেশিন দিয়ে পাথর উত্তোলন বন্ধ করতে প্রশাসনের এই অভিযান অব্যাহত থাকবে।

সূত্র: কালের কন্ঠ

আপনার মতামত লিখুন

রংপুর,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ