মঙ্গলবার-১০ই ডিসেম্বর, ২০১৯ ইং-২৫শে অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: বিকাল ৪:৩৩, English Version
নারীরা এখন সর্বত্র দক্ষতার সঙ্গে কাজ করছে : প্রধানমন্ত্রী সৈয়দপুরে ইউএনডিপি’র আয়োজনে প্রান্তিক জনগোষ্ঠির জীবনমান উন্নয়ন প্রকল্পের ‘নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ পালন’ জলঢাকায় আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী দিবস উপলক্ষে মানববন্ধন অনুষ্ঠিত ২০২০ সালে ফাইভ জি জগতে পা দেবে বাংলাদেশ                   — মোস্তাফা জব্বার ঢাকা, ২৪ অগ্রহায়ণ (৯ ডিসেম্বর) : অধ্যাপক অজয় রায়ের মৃত্যুতে পরিবেশ মন্ত্রীর শোক পার্বতীপুর বড়পুকুরিয়া কয়লা খনিতে নিহত দুই নির্মান শ্রমিককে ক্ষতিপূরনের চেক প্রদান ৫জনকে সেলাই মেশিন বিতরণ করলেন ফেরদৌসি ইসলাম জেসী ।

পঞ্চগড়ে ১৪টি ড্রেজার মেশিন ধ্বংস

প্রকাশ: সোমবার, ১৬ জুলাই, ২০১৮ , ১০:৫৭ পূর্বাহ্ণ , বিভাগ : রংপুর,সারাদেশ,

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক:  পঞ্চগড়ের জেলা সদরের মীরগড় এলাকায় ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়ে ১৪টি ড্রেজার মেশিন ধ্বংস করেছে। আজ সোমবার দুপুরে পঞ্চগড় সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) নবিরুল ইসলাম বিজিবি ও পুলিশের সহযোগিতায় এই আদালত পরিচালনা করে ড্রেজার মেশিনগুলো ধ্বংস করেন।

পুলিশ জানায়, পঞ্চগড় সদর উপজেলার ধাক্কামারা ইউনিয়নের মীরগড় খেয়াঘাট এলাকায় অবৈধভাবে নিষিদ্ধ ড্রেজার মেশিন ব্যবহার করে একটি মহল পাথর উত্তোলন করছিল। গোপন সংবাদের ভিত্তিতে সহকারী কমিশনার (ভূমি) নবিরুল ইসলামের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। ভ্রাম্যমাণ আদালতের উপস্থিতি টের পেয়েই পালিয়ে যায় ড্রেজার মেশিনে পাথর উত্তোলনকারীরা। পরে ওই এলাকার করতোয়া নদী সংলগ্ন ১৪টি পাথরের সাইটে পাওয়া ১৪টি ড্রেজার মেশিন ধ্বংস করা হয়। এছাড়া মেশিনের পাইপ ও অন্যান্য যন্ত্রাংশগুলো আগুনে পুড়িয়ে দেওয়া হয়। তবে পালিয়ে যাওয়ায় ড্রেজার মেশিন দিয়ে পাথর উত্তোলনের সাথে সংশ্লিষ্ট কাউকে আটক করা যায়নি।

এ ব্যাপারে পঞ্চগড় সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) মো. নবিরুল ইসলাম জানান, করতোয়া নদীতে নিষিদ্ধ ড্রেজার মেশিন ব্যবহার করে পাথর উত্তোলনের সময় ১৪টি ড্রেজার মেশিন ধ্বংস করা হয়েছে। নিষিদ্ধ ড্রেজার মেশিন দিয়ে পাথর উত্তোলন বন্ধ করতে প্রশাসনের এই অভিযান অব্যাহত থাকবে।

সূত্র: কালের কন্ঠ

আপনার মতামত লিখুন

রংপুর,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ