শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬)

জুলাইয়ে বাংলাদেশ সফরে ৩টি ওয়ানডে ও সমান টি-টোয়েন্টি খেলবে ভারত

জুলাইয়ে বাংলাদেশ সফরে ৩টি ওয়ানডে ও সমান টি-টোয়েন্টি খেলবে ভারত

মুক্তিনিউজ২৪ ডট কম ডেস্ক: জুলাইয়ে দ্বি-পাক্ষিক সিরিজ খেলতে বাংলাদেশে আসছে ভারতীয় নারী ক্রিকেট দল। আসন্ন সফরে বাংলাদেশের বিপক্ষে তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলবে ভারতের মেয়েরা। আর তিন ম্যাচের ওয়ানডে সিরিজটি হবে আইসিসি উইমেন্স চ্যাম্পিয়নশিপের অন্তর্ভূক্ত। আগামী ৯ জুলাই সিরিজের প্রথম টি-টোয়েন্টি দিয়ে শুরু হবে দুই দলের মাঠের লড়াই।

 

ভারতীয় মেয়েদের বাংলাদেশ সফরের আনুষ্ঠানিকভাবে সিরিজের সূচি প্রকাশ হয়নি। তবে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) নারী বিভাগের প্রধান শফিউল আলম চৌধুরী নাদেল ক্রিকবাজকে বিষয়টি নিশ্চিত করেছেন। এই সিরিজ দিয়েই উইমেন্স চ্যাম্পিয়নশিপের হোম সিরিজ শুরু করবে স্বাগতিক বাংলাদেশ।

 

ক্রিকবাজকে নাদেল বলেন, আমরা ভারতের নারী ক্রিকেট দলের সঙ্গে জুলাইয়ে সাদা বলের সিরিজ খেলব। দুই দলের সবগুলো ম্যাচই হবে মিরপুর শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামে।

 

ভারতীয় মেয়েদের বিপক্ষে মাঠে নামার মধ্য দিয়ে মিরপুরে প্রায় ১১ বছর পর দ্বিপক্ষীয় সিরিজ খেলবে বাংলাদেশ নারী দল। সবশেষ ২০১২ সালে মিরপুরে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজ খেলেছিল বাংলাদেশের মেয়েরা। অবশেষে সেই বহুল প্রতিক্ষার অবসান হচ্ছে নিগার সুলতানা জ্যোতির দলের।

 

আগামী ৬ জুলাই ঢাকায় পা রাখবে হরমনপ্রীত করের দল। টি-টোয়েন্টি লড়াইয়ের বাকি ম্যাচ দুটি হবে ১১ ও ১৩ ‍জুলাই। আর ওয়ানডে সিরিজের তিন ম্যাচে মাঠে গড়াবে যথাক্রমে ১৬, ১৯ ও ২২ জুলাই।

 

বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন