বৃহস্পতিবার-১৭ই অক্টোবর, ২০১৯ ইং-২রা কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: সকাল ৮:২৭
বড়পুকুরিয়ার সাবেক ১ এমডিসহ ৩ কর্মকর্তা জেলহাজতে বড়পুকুরিয়া সাবেক এক এমডিসহ ৩ কর্মকর্তা জেল হাজতে আবরারের নামে হলের নাম! সৈয়দপুর ১০০ শয্যা হাসপাতালে আকস্মিক পরিদর্শনে নৌ মন্ত্রী ও নানক মেডিকেলে চান্স পেলো সৈয়দপুরের রাজমিস্ত্রির মেয়ে জাকিয়া সুলতানা বিজ্ঞান জাদুঘরে ভ্রাম্যমাণ বিজ্ঞান বাসের উদ্বোধন করলেন বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী সীমান্ত পেরিয়ে ভারতে যাওয়ার সময় বিরামপুর থেকে আবরার হত্যা মামলার আসামীকে গ্রেফতার করেছে পুলিশ

“যার জমি আছে ঘর নেই, তার জমিতে গৃহ নির্মান” 

প্রকল্প কলাপাড়ায় ১১৯ পরিবার পাচ্ছেন নতুন ঘর।।

প্রকাশ: সোমবার, ২ জুলাই, ২০১৮ , ৯:৫৪ পূর্বাহ্ণ , বিভাগ : বরিশাল,সারাদেশ,

কলাপাড়া(পটুয়াখালী) প্রতিনিধি।।
পটুয়াখালী কলাপাড়ার ১১৯ দরিদ্র পরিবার পাচ্ছেন নতুন ঘর। প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে এ দরিদ্র পরিবারকে ঘর নির্মার ব্যয়ের জন্য ২০১৭-১৮ অর্থ বছরে আশ্রয়ন গৃহ নির্মান ব্যয়ের জন্য এক কোটি ১৯ লাখ টাকা বরাদ্দ করা হয়েছে।
“যার জমি আছে ঘর নেই, তার জমিতে গৃহ নির্মান”উপ খাতের আওতায় কলাপাড়ার চাকামইয়া ইউনিয়নের ১০টি, টিয়াখালী ইউনিয়নে ১০টি, মিঠাগঞ্জ ইউনিয়নে ১০টি, নীলগঞ্জ ইউনিয়নে ১০টি, মহিপুর ইউনিয়নে ১০টি, লতাচাপলী ইউনিয়নে ১০টি, ধানখালী ইউনিয়নে ১০টি, ধুলাসার ইউনিয়নে ১০টি, বালিয়াতলী ইউনিয়নে ১০টি, চম্পাপুর ইউনিয়নে ১০টি ও ডালবুগঞ্জ ইউনিয়নে নয়টি পরিবার গৃহপূনর্বাসন সুবিধা পাবেন বলে কলাপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তার অফিস সূত্রে জানা যায়। সরকারি নির্দেশনায় রয়েছে এক থেকে ১০ শতক জমি আছে, কিন্তু ঘর নেই বা ঘর থাকলেও বসবাস উপযোগী নয় তারা এই তলিকায় অন্তর্ভূক্ত হবেন।
কলাপাড়া উপজেলা নির্বাহী অফিসার মো. তানভীর রহমান সাংবাদিকদের জানান, এই প্রকল্পের গৃহনির্মাণ কাজ চলমান রয়েছে। তবে পর্যায়ক্রমে সব গৃহহারা পরিবারকে এই প্রকল্পের মাধ্যমে পুনর্বাসন করা হবে।

আপনার মতামত লিখুন

বরিশাল,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ