শনিবার-১৯শে অক্টোবর, ২০১৯ ইং-৪ঠা কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: সকাল ৮:২৮
অভিযোগ নামক রোগ বিএনপিকে পেয়ে বসেছে : ওবায়দুল কাদের শেখ রাসেলের ৫৫তম জন্মবার্ষিকী আজ পার্বতীপুরে ইউনিয়ন উপ-নির্বাচনের ফলাফল বাতিলের দাবীতে গ্রামবাসীর প্রতিবাদ সমাবেশ বিক্ষোভ। জলঢাকায় প্রাথমিক শিক্ষকদের অংশগ্রহনে আন্তঃক্লাস্টার ফুটবল টুর্নামেন্টের উদ্বোধন দাম বাড়াতে পচানো হচ্ছে হাজার হাজার বস্তা পেঁয়াজ! অধিকার ও নিরাপত্তা নিশ্চিত করেই রোহিঙ্গাদের ফেরত পাঠানো হবে — মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী বরিশালে বজ্রপাতে নারীর মৃত্যু

গবেষণায় পাঁচ শতাংশ বরাদ্দ রেখে ঢাবির বাজেট ঘোষণা

প্রকাশ: বৃহস্পতিবার, ২৮ জুন, ২০১৮ , ৫:০২ পূর্বাহ্ণ , বিভাগ : জাতীয়,সারাদেশ,

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক:  ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০১৮-১৯ অর্থবছরের জন্য ৭৪১ কোটি ১৩ লাখ টাকার বাজেট ঘোষণা করা হয়েছে। যাতে গবেষণা খাতে বরাদ্দ পেয়েছে মাত্র ৩৬ কোটি ৫৫ লাখ টাকা। যা মোট বাজেটের চার দশমিক ৯৩ শতাংশ।

গতকাল বুধবার বিকালে বিশ্ববিদ্যালয়ের নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে বার্ষিক সিনেট অধিবেশনে এই বাজেট ঘোষণা করা হয়। পরে তা সিনেট সদস্যদের সর্বসম্মতিক্রমে পাশ হয়। উপাচার্য অধ্যাপক ড. আখতারুজ্জামানের সভাপতিত্বে বাজেট পেশ করেন কোষাধ্যক্ষ অধ্যাপক কামাল উদ্দীন।
এ সময় উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক মুহাম্মদ সামাদ, উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক নাসরীন আহমাদসহ সিনেট, সিন্ডিকেট ও নির্বাচিত রেজিস্টার্ড গ্রাজুয়েট প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

বাজেটে শিক্ষক, কর্মকর্তা-কর্মকর্তাদের বেতনভাতায় বরাদ্দ রাখা হয়েছে ৪৩২ কোটি ৯৫ লাখ টাকা যা মোট বাজেটের ৫৮ দশমিক ৪২ শতাংশ। এছাড়া মেরামত ও সংরক্ষণ খাতে ১.৯৪ শতাংশ (১৪ কোটি ৩৭ লাখ), মূলধন খাতে ৩.৯২ শতাংশ (২৯ কোটি ৫ লাখ), পরীক্ষা সংক্রান্ত খাতে ৯.২৩ শতাংশ (৬৮ কোটি ৪২ লাখ) ও বিবিধ খাতে ২১.৫৬ শতাংশ (১৫৯ কোটি ৭৮ লাখ) টাকা বরাদ্দ পেয়েছে।

সূত্র: কালের কন্ঠ

আপনার মতামত লিখুন

জাতীয়,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ