সোমবার-১৮ই নভেম্বর, ২০১৯ ইং-৩রা অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: সকাল ৭:১০, English Version
সরকারি মাধ্যমিক বিদ্যালয়ে ভর্তির নীতিমালা প্রকাশ মিয়ানমারের পেঁয়াজ টিসিবিতে বিক্রি শুরু, কেজি ৪৫ টাকা লালপুরে নিজের পাওয়ার ট্রলির চাপায় চালক নিহত! আরামকোর দাম দেড় লক্ষ কোটি ডলার ছাড়িয়ে প্রধানমন্ত্রীর গ্রান্ড দুবাই এয়ারশো ২০১৯-এ যোগদান পার্বতীপুরে গ্রামীণ অবকাঠামোর উন্নয়নে ৫৬ প্রকল্পের কাজ শুরু ৩ হাজার ২ জন অতিদরিদ্র নারী-পুরুষের কর্মসংস্থান চাঁপাইনবাবগঞ্জের সদর উপজেলার শিবগঞ্জ আদর্শ হাসপাতালে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন ডা: মাহাফুজ জামান এমবিবিএস এমডি

ফরিদপুরে বস্ত্র বিপণীর মালিকদের জরিমানা

প্রকাশ: বৃহস্পতিবার, ৭ জুন, ২০১৮ , ৬:০২ পূর্বাহ্ণ , বিভাগ : ঢাকা,সারাদেশ,

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক:  ফরিদপুরে চড়া মূল্যে তৈরি পোশাক বিক্রির দায়ে বস্ত্র বিপণী মালিকদের জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

ভ্রাম্যমাণ আদালতসূত্রে জানা গেছে, বুধবার দুপুর থেকে বিকেল পর্যন্ত ফরিদপুর শহরের নিউমার্কেট এলাকার নকশী কাঁথা, ফ্যাশন ওয়ার্ল্ড, রেমন্ড শপসহ কয়েকটি বস্ত্র বিপণীতে জেলা প্রশাসন ও র‌্যাবের যৌথ অভিযান পরিচালিত হয়। অভিযানকালে তৈরি পোশাকের চড়া মূল্য (কোনো ক্ষেত্রে ক্ষেত্রে কেনা মূল্যের চেয়ে ৭০ থেকে ১৫০ শতাংশ বেশি) নেওয়ায় নকশীকাঁথাকে এক লাখ টাকা,  ফ্যাশন ওয়ার্ল্ডকে ৩০ হাজার টাকা, রেমন্ড শপকে ৫০ হাজার টাকা ও অক্টোপাসকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়। এ ছাড়া ভবিষ্যতে যৌক্তিক মূল্যে পোশাক বিক্রির নির্দেশনা দেওয়া হয়।

অভিযান পরিচালনাকালে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন ফরিদপুরের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) মোহাম্মদ সাইফুল হাসান, র‌্যাবে কম্পানি কমান্ডার অতিরিক্ত পুলিশ সুপার মো. রইছউদ্দিন, ফরিদপুরের সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট  মো. পারভেজ মল্লিক, সহকারী কমিশনার সজল চন্দ্র শীল এবং সহকারী কমিশনার শাকিলা বিনতে মতিন।

ঘটনার সত্যতা নিশ্চিত করে সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. পারভেজ মল্লিক জানান, ওই প্রতিষ্ঠানগুলোর মালিকদের চড়া মূল্যে তৈরি পোশাক বিক্রির দায়ের ২০০৯ সালের ভোক্তা অধিকার সংরক্ষণ আইনের ৪৪ ধারায় জরিমানা করা হয়েছে।

সূত্র: কালের কন্ঠ

আপনার মতামত লিখুন

ঢাকা,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ