বৃহস্পতিবার-১৭ই অক্টোবর, ২০১৯ ইং-২রা কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: সকাল ৯:৪৬
বড়পুকুরিয়ার সাবেক ১ এমডিসহ ৩ কর্মকর্তা জেলহাজতে বড়পুকুরিয়া সাবেক এক এমডিসহ ৩ কর্মকর্তা জেল হাজতে আবরারের নামে হলের নাম! সৈয়দপুর ১০০ শয্যা হাসপাতালে আকস্মিক পরিদর্শনে নৌ মন্ত্রী ও নানক মেডিকেলে চান্স পেলো সৈয়দপুরের রাজমিস্ত্রির মেয়ে জাকিয়া সুলতানা বিজ্ঞান জাদুঘরে ভ্রাম্যমাণ বিজ্ঞান বাসের উদ্বোধন করলেন বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী সীমান্ত পেরিয়ে ভারতে যাওয়ার সময় বিরামপুর থেকে আবরার হত্যা মামলার আসামীকে গ্রেফতার করেছে পুলিশ

ভোলা থেকে বরিশালে পাচার ৪০ টন চাল

প্রকাশ: মঙ্গলবার, ৫ জুন, ২০১৮ , ৬:৪১ পূর্বাহ্ণ , বিভাগ : বরিশাল,সারাদেশ,

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক:  ভোলা থেকে বরিশালে দুই ট্রাক বোঝাই প্রায় ৪০ টন সরকারি চাল পাচার করার অভিযোগ উঠেছে। সোমবার বিকেলে ভোলার দৌলতখান উপজেলা খাদ্য গুদাম থেকে ভেদুরিয়া ফেরিঘাট হয়ে বরিশাল নিয়ে যাওয়ার কথা রয়েছে। তবে এ রিপোর্ট লেখা প্রর্যন্ত চালের ট্রাক এখনো ভেদুরিয়া ঘাটে ফেরির জন্য অপেক্ষমান আছে।

অফিস সূত্রে যানা যায়, দৌলতখান উপজেলার টিআর কাবিখা প্রকল্পের আশ্রয়ন প্রকল্পের মাটি ভরাটের জন্য আসে এ চাল। এসব চালের কাজ সঠিকভাবে না করে অবৈধভাবে ভোলা জেলার বাইরে বিভিন্ন স্থানে পাচার করা হয়। এ চাল পাচারের পেছনে ৩ জনের একটি শক্তিশালী পাচারচক্র কাজ করছে। কোথায়ও আটকে পড়লে তারাই সামনে আসে, পেছনে থাকে মূল হোতারা। তাদের মূল ব্যবসা কম দামে সরকারি চাল ক্রয় করে ভোলার বাহিরে বিক্রি করা।

স্থানীয়রা জানান, সোমবার বিকেলে ভোলার দৌলতখান উপজেলার খাদ্য গোডাউন থেকে ২টি ট্রাকে করে প্রায় ৪০ টন চাল ভোলা সদর হয়ে বরিশাল যাচ্ছিল। তবে এসব ট্রাক ২টি ভোলা থানা কিংবা নির্বাহী ম্যাজিস্ট্রেট কেউই আটক করেনি। গাড়ি দুটির নাম্বার হলো ঢাকা মেট্রো ট-২০-৭০১৪ ও ঢাকা মেট্রো ট-২২-০৬ ১৯। ট্রাক চালকরা জানান, ট্রাকগুলোর মধ্যে চাল আছে, এ চাল রবিশাল যাওয়া হবে। আমরা ভাড়া ধরেছি, ভাড়া নিয়ে যাচ্ছি।

ভোলা অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আবদুল হালিম ও উপজেলা দুর্যোগ ও ত্রাণ অফিস সূত্রে যানা যায়, আশ্রায়ন প্রকল্পের নীতি মালা অনুয়ায়ী এই চাল উপকার ভোগীদের মাঝে বিতরণ করতে হবে। কিন্তু সরকারি এ চাল ভোলার জেলার বাইরে নেয়ার কোনো নিয়ম নেই।

এ বিষয়ে ভোলা জেলা প্রশাসক মাসুদ আলম সিদ্দিকি কালের কণ্ঠকে বলেন, এর একটা বিহিত হওয়া দরকার। এখানে অনেক বিষয় আছে। ইনশাল্লাহ এ বিষয়ে কি করি তা কিছু দিনের মধ্যেই দেখবেন।সূত্র: কালের কন্ঠ

আপনার মতামত লিখুন

বরিশাল,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ