সোমবার-১৮ই নভেম্বর, ২০১৯ ইং-৩রা অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: সকাল ১১:৩৬, English Version
‘ইভটিজিং প্রতিরোধে দলবদ্ধ হয়ে প্রতিবাদ করো’ — বাংলাদেশ ব্যাংকে উদেষ্টা সিতাংশু কুমার সুর চৌধুরী জলঢাকায় এ্যাড, মমতাজুল হকের রোগমুক্তি কামনা করে দোয়া মাহফিল অনুষ্ঠিত হবিগঞ্জ বিআরটিএ অফিসে জেলা প্রশাসকের  অভিযান ৩ আটক :: কর্মকর্তাকে জিজ্ঞাসাবাদ  সরকারি মাধ্যমিক বিদ্যালয়ে ভর্তির নীতিমালা প্রকাশ মিয়ানমারের পেঁয়াজ টিসিবিতে বিক্রি শুরু, কেজি ৪৫ টাকা লালপুরে নিজের পাওয়ার ট্রলির চাপায় চালক নিহত! আরামকোর দাম দেড় লক্ষ কোটি ডলার ছাড়িয়ে

বাসের আগাম টিকিট আগাম শেষ, কাল থেকে ট্রেনের টিকিট

প্রকাশ: বৃহস্পতিবার, ৩১ মে, ২০১৮ , ১২:২৬ অপরাহ্ণ , বিভাগ : অর্থনীতি,

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: সকালের সোনারোদ দেখা দেওয়ার পর থেকেই লাইনে দাঁড়িয়ে। সময়ের সঙ্গে বাড়তে থাকে রোদের তেজ। কপাল থেকে ঝরতে থাকে ঘাম। একসময় আসে সেই মাহেন্দ্রক্ষণ। শেষমেশ সিরাজুল ইসলাম লাইন থেকে বের হলেন। হাতে টিকিট! কিন্তু মুখাবয়ব কেমন যেন মলিন। শ্যামলী পরিবহনের বাসে চাঁপাইনবাবগঞ্জ যাওয়ার জন্য কাউন্টারে ১৪ জুনের টিকিট চেয়েছিলেন। সাড়ে তিন ঘণ্টা দাঁড়িয়ে ১৪ জুন নয়, ১৫ জুনের টিকিট মিলেছে।

গতকাল বুধবার রাজধানীর গাবতলী বাস টার্মিনাল, আশপাশের বিভিন্ন কাউন্টারে নাড়ির টানে ঈদে বাড়ি যাওয়ার আগাম টিকিট বিক্রি শুরু হয়েছে। সাহরি খাওয়ার পর ভোরেই গাবতলী, মাজার রোড, কল্যাণপুর, টেকনিক্যালসহ আশপাশের বিভিন্ন কাউন্টারে টিকিটপ্রার্থীরা ভিড় করে। চাঁদ দেখা সাপেক্ষে আগামী ১৬ জুন ঈদুল ফিতর উদ্যাপন হবে। ১৬ জুন ঈদ ধরে নিয়ে ১৪ জুনের টিকিটই বেশি বিক্রি হয়। সকাল থেকে বিভিন্ন বাস কাউন্টারে ১৪ জুনের টিকিটের চাহিদা ছিল সবচেয়ে বেশি। বাংলাদেশ রেলওয়ে সূত্র জানিয়েছে, ঈদুল ফিতর উপলক্ষে ট্রেনের আগাম টিকিট বিক্রি শুরু হচ্ছে আগামীকাল শুক্রবার থেকে।

পরিবারের সবাইকে নিয়ে ঈদে বাড়ি যাওয়ার জন্য বাসের আগাম টিকিট কিনতে ভোর থেকে দুপুর পর্যন্ত প্রচণ্ড ভিড় ছিল। তবে দুপুর গড়ানোর আগেই ১৪ জুন বাসে ভ্রমণের টিকিট শেষ হয়ে যায়।

হানিফ পরিবহনের কাউন্টারে টিকিট কেনার জন্য টার্মিনালে গিয়ে ভিড়ে লাইন থেকে বারবার সরে পড়ছিলেন আজমেরী হক। তিনি বলেন, ‘১৪ জুনের চারটি টিকিট একসঙ্গে পাব কি না এ নিয়ে সংশয়ে আছি।’

শ্যামলী পরিবহনের একটি কাউন্টারে সাহরি খাওয়ার পর থেকে অপেক্ষায় ছিলেন শরীফুল ইসলাম মনা। তিনি জানান, রাজশাহী যাওয়ার তিনটি টিকিট পেলেই হবে। তাঁর পাশে দাঁড়ানো নাজমুল হক সপরিবারে রংপুরে ঈদোৎসবে অংশ নিতে আগাম টিকিট পাওয়ার জন্য দুই ঘণ্টা ধরে লাইনে ছিলেন। ১৪ জুনের টিকিট একসময় শেষ হয়ে গেলে তিনি জানান, ১৫ জুনের টিকিট নেবেন। ঈদের ছুটিতে নাড়ির টানে বাড়ি যেতে হাজার হাজার টিকিটপ্রার্থী ভিড় করে। সকাল ৭টা থেকে টিকিট বিক্রির প্রায় তিন ঘণ্টায় ১৪ জুনের টিকিট শেষ হয়ে যায়।

হানিফ পরিবহনের গাবতলীর মূল কাউন্টার থেকে সব রুটের নন-এসি পরিবহনের টিকিট বিক্রি করা হচ্ছিল। সেখানে দুপুরে রাজশাহী যাওয়ার টিকিট কিনতে অপেক্ষারত সবুজ মিয়া জানান, আগেভাগে বাড়ি যাব, একটু কষ্ট হচ্ছে এখন। টিকিট না পেলে আর তো বাড়ি যাওয়া যাবে না।

বাংলাদেশ বাস ট্রাক ওনার্স অ্যাসোসিয়েশনের সহসভাপতি রমেশ চন্দ্র ঘোষ বলেন, ‘আমরা ঈদ যাত্রার প্রস্তুতি নিচ্ছি। যথেষ্ট বাস প্রস্তুত রাখা হচ্ছে।’

বাংলাদেশ রেলওয়ের তথ্যানুসারে, ঈদুল ফিতর উপলক্ষে ট্রেনের আগাম টিকিট বিক্রি শুরু হচ্ছে আগামীকাল থেকে। ঢাকা ও চট্টগ্রাম স্টেশন থেকে ঈদপূর্ব অগ্রিম টিকিট বিশেষ ব্যবস্থাপনায় সকাল ৮টা থেকে বিক্রি করা হবে। একজন যাত্রীকে একসঙ্গে সর্বোচ্চ চারটি টিকিট দেওয়া হবে। ঢাকা স্টেশনে ২৬টি কাউন্টার খোলা রাখা হবে। ঈদ উপলক্ষে বিদ্যমান এক হাজার ২২১টিসহ মোট এক হাজার ৪০৫টি কোচ চলাচল করবে। মোট ২২৯টি ইঞ্জিন ব্যবহার করা হবে।

১ জুন বিক্রি করা হবে ১০ জুন ট্রেনে ভ্রমণের টিকিট। ২ জুন ১১ জুনের, ৩ জুন ১২ জুনের, ৪ জুন ১৩ জুনের, ৫ জুন ১৪ জুনের, ৬ জুন ১৫ জুনের ট্রেন ভ্রমণের টিকিট বিক্রি করা হবে। ঈদের পর ফেরার জন্য যাত্রীদের ভ্রমণের জন্য অগ্রিম টিকিট রাজশাহী, খুলনা, রংপুর, দিনাজপুর ও লালমনিরহাট স্টেশন থেকে বিশেষ ব্যবস্থাপনায় সকাল ৮টা থেকে বিক্রি করা হবে ১০ জুন থেকে ১৫ জুন পর্যন্ত। ১০ জুন বিক্রি হবে ১৯ জুনের, ১১ জুন ২০ জুনের, ১২ জুন ২১ জুনের, ১৩ জুন ২২ জুনের, ১৪ জুন ২৩ জুনের, ১৫ জুন ২৪ জুনের ফিরতি টিকিট বিক্রি করা হবে।

আপনার মতামত লিখুন

অর্থনীতি বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ