শনিবার-১৯শে অক্টোবর, ২০১৯ ইং-৪ঠা কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: সকাল ৮:৪৪
অভিযোগ নামক রোগ বিএনপিকে পেয়ে বসেছে : ওবায়দুল কাদের শেখ রাসেলের ৫৫তম জন্মবার্ষিকী আজ পার্বতীপুরে ইউনিয়ন উপ-নির্বাচনের ফলাফল বাতিলের দাবীতে গ্রামবাসীর প্রতিবাদ সমাবেশ বিক্ষোভ। জলঢাকায় প্রাথমিক শিক্ষকদের অংশগ্রহনে আন্তঃক্লাস্টার ফুটবল টুর্নামেন্টের উদ্বোধন দাম বাড়াতে পচানো হচ্ছে হাজার হাজার বস্তা পেঁয়াজ! অধিকার ও নিরাপত্তা নিশ্চিত করেই রোহিঙ্গাদের ফেরত পাঠানো হবে — মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী বরিশালে বজ্রপাতে নারীর মৃত্যু

ঢাকার ২ মামলায় খালেদার জামিন আবেদনের আদেশ বৃহস্পতিবার

প্রকাশ: মঙ্গলবার, ২৯ মে, ২০১৮ , ১:৪৪ অপরাহ্ণ , বিভাগ : রাজনীতি,

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: জাতীয় পতাকা অবমাননা এবং মিথ্যা তথ্য দিয়ে জন্মদিন পালনের অভিযোগে খালেদা জিয়ার বিরুদ্ধে ঢাকার আদালতে চলা দুটি মামলায় তার জামিন আবেদনের আদেশের দিন ধার্য করা হয়েছে আগামী বৃহস্পতিবার। আজ মঙ্গলবার বিচারপতি এম ইনায়েতুর রহিম এবং বিচারপতি সহিদুল করিমের সমন্বয়ে গঠিত বেঞ্চ এই দিন ধার্য করেন।

আদালতে খালেদা জিয়ার জামিন আবেদনের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন, এজে মোহাম্মদ আলী ও জয়নুল আবেদীন। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যার্টনি জেনারেল একেএম আমিন উদ্দিন ও ফরহাদ হোসেন।

এদিন বেলা ২টার দিকে খালেদার পক্ষে প্রায় এক ঘণ্টা শুনানি করেন তার আইনজীবীরা। পরে আদালত রাষ্ট্রপক্ষের আইনজীবী অ্যাটর্নি জেনারেলের শুনানি শেষ করার পর আগামী বৃহস্পতিবার আদেশ দেয়া হবে বলে ঠিক করেন।

উল্লেখ্য, জাতীয় পতাকা আলবদর ও রাজাকারদের গাড়িতে দেয়ার অভিযোগে খালেদার বিরুদ্ধে ২০১৬ সালের ৩ নভেম্বর ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে মানহানির মামলা করেন বাংলাদেশ জননেত্রী পরিষদের সভাপতি এবি সিদ্দিকী। এই মামলায় ২০১৭ সালের ১২ নভেম্বর তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়।

অন্যদিকে, ২০১৬ সালের ৩০ আগস্ট মিথ্যা তথ্য দিয়ে জন্মদিন পালনের অভিযোগে খালেদার বিরুদ্ধে মামলা করেন ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক গাজী জহিরুল ইসলাম। এই মামলায় ২০১৬ সালের ১৭ নভেম্বর তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়।

এবিএন/মমিন/জসিম

আপনার মতামত লিখুন

রাজনীতি বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ