শুক্রবার-১০ই এপ্রিল, ২০২০ ইং-২৭শে চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: সন্ধ্যা ৬:৫৬, English Version
৬টার পর ঘরের বাইরে বের হলে আইনানুগ ব্যবস্থা ত্রাণ বিতরণে নজর রাখছে দুদক গার্মেন্টস বন্ধ ২৫ এপ্রিল পর্যন্ত চাঁপাইনবাবগঞ্জে এমপি হারুনের উদ্যোগে কর্মহীনদের মাঝে খাদ্য সামগ্রী সাধারণ ছুটি বাড়ানো হয়েছে ২৫ এপ্রিল পর্যন্ত ফুলবাড়ীতে করোনা সন্দেহে একজনের নমুনা সংগ্রহ শিবগঞ্জে এমপি’র প্রদত্ত খাদ্য সামগ্রী বিতরণ

অভিযানের সমালোচনাকারীরা মাদকের সাথে জড়িত : গণশিক্ষামন্ত্রী

প্রকাশ: রবিবার, ২৭ মে, ২০১৮ , ১১:০৩ পূর্বাহ্ণ , বিভাগ : জাতীয়,সারাদেশ,

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: যারা চলমান মাদকবিরোধী অভিযানের সমালোচনা করছেন মূলত তারাই এই ব্যবসার সাথে জড়িত বলে মন্তব্য করেছেন প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী মোস্তাফিজুর রহমান ফিজার।

শনিবার সন্ধ্যায় রাজধানীর মোহাম্মদপুর কেন্দ্রীয় কলেজ অডিটোরিয়ামে পার্বতীপুর ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন আয়েজিত ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে এ মন্তব্য করেন। এ সময় তিনি পার্বতীপুর ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের তরুণদের মাদকবিরোধী বিভিন্ন কার্যক্রমের প্রশংসাও করেন।

তিনি বলেন, আজ পর্যন্ত কোনো আইনে মাদক ব্যবসায়ীর মৃত্যুদণ্ড কিংবা ফাঁসি হয়নি। পৃথিবীতে বড় বড় দেশের সামরিক বাহিনী এই মাদকের বিরুদ্ধে যুদ্ধে করছে। এরমধ্যে কলম্বিয়া অন্যতম। রয়েছে আফগানিস্তান।

প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী বলেন, আমাকে মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরে অতিথি করে নিয়ে গিয়েছিল। সেখানে আমি আমার পরামর্শ দিয়েছিলাম। প্রতিটি ইউনিয়ন পর্যায় থেকে মাদক দ্রব্য নির্মূল করা সম্ভব। আরও পাঁচলক্ষ পুলিশ দিয়ে যদি মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরকে সাহায্য করা যায় তাহলে আর কোনো মাদক থাকবে না।

তিনি বলেন, আমি বুঝিয়ে বলেছি। মাদকসহ দেখা হলেই শুট আউট, তার আগে অবশ্যই বুঝিয়ে বলতে হবে। বলতে হবে মাদকের কুফল। বলতে হবে বাবারা তোমরা এটা বাদ দাও।

মন্ত্রী বলেন, সমাজের অন্যতম সমস্যা মাদকের বিরুদ্ধে আজকে যুদ্ধ চলছে। এরপর ঘুষের বিরুদ্ধে চলবে। এভাবে ধীরে ধীরে সমাজের সকল সমস্যার সমাধান সম্ভব বলেও জানান তিনি।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, অবসরপ্রাপ্ত ব্রিগেডিয়ার জেনারেল তোজাম্মেল হক, দিনাজপুর সাংবাদিক সমিতি, ঢাকার আহ্বায়ক মর্তুজা হায়দার লিটন, মোহাম্মদপুর কেন্দ্রীয় কলেজের অধ্যাপক জগলুল পাশা, জনতা ব্যাংকের ডিজিএম এমএ হান্নান,ভবানীপুর ইসলামিয়া কামিল মাদ্রাসার অধ্যক্ষ হাসান মাসুদ, পার্বতীপুর ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক এটিএম তারিকুল আলম।

আপনার মতামত লিখুন

জাতীয়,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ