মঙ্গলবার-৩১শে মার্চ, ২০২০ ইং-১৭ই চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: সকাল ৬:৪৫, English Version
জলঢাকায় পৌর মেয়র রাবি শিক্ষার্থীদের সাথে নিয়ে হ্যান্ড সেনিটাইজার ও মাস্ক বিতরণ ১৯৭১এর বরবরতার স্বাক্ষী দেওয়ার জন্য আমগাছটি এখনো দাঁড়িয়ে! বাড়ি বাড়ি খাবার পৌঁছে দিচ্ছে সেনাবাহিনী গাইবান্ধায় কর্মহীন ভাসমান বেদে সম্প্রদায়ের মাঝে খাদ্য সহায়তা দিলেন পুলিশ সুপার ডোমারে ট্রলিতে করে ভিজিডি চাউল বাড়ীতে পৌছায় দিচ্ছেন চেয়ারম্যান রিমুন। জলঢাকায় পুড়ে যাওয়া অসহায় পরিবারের পাশে ‘এসো নিজে করি’ তাহিরপুরে মাটি বোঝাই হ্যান্ডট্রলি উল্টে মাদ্রাসা ছাত্র নিহত

রমজানে অপ্রীতিকর ঘটনা রোধে আইন-শৃঙ্খলা বাহিনী প্রস্তুত: স্বরাষ্ট্রমন্ত্রী

প্রকাশ: শুক্রবার, ১৮ মে, ২০১৮ , ৫:৫১ পূর্বাহ্ণ , বিভাগ : ঢাকা,সারাদেশ,

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: রমজান মাসে যে কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা রোধে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী প্রস্তুত থাকবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

আজ বৃহস্পতিবার রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে প্রতিবন্ধকতা ও দুর্যোগ ঝুঁকিহ্রাস বিষয়ক দ্বিতীয় আন্তর্জাতিক সম্মেলন শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি একথা জানান।

এসময় স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, প্রতিবছরের মতো এবারও রমজান নির্বিঘ্নে পালন করতে আমরা প্রস্তুত রয়েছি। যে কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা রোধে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী প্রস্তুত।

সম্প্রতি চট্টগ্রামে কয়েকজন যুবকের নিখোঁজের প্রসঙ্গে তিনি বলেন, অধিকাংশেই নানান উদ্দেশ্যে আত্মগোপনে থাকে। অনেকেই এটা গুম হিসেবে ধরেন। কিন্তু আমরা যতোগুলোর সন্ধান পেয়েছি এরমধ্যে অধিকাংশই নিজেরা আত্মগোপন করেছে।

এর আগে, সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, গত ১৫ মে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ সম্মেলনের উদ্বোধন করেন। তিনি প্রতিবন্ধী ব্যক্তিদের সর্বোচ্চ গুরুত্ব দিয়ে সামাজিক নিরাপত্তা কার্যক্রম বাস্তবায়নের জন্য নির্দেশনা দিয়েছেন। প্রতিবন্ধী ব্যক্তিদের সমাজের উন্নয়ন কর্মকাণ্ডের মূলধারায় সম্পৃক্ত করা, তাদের সম-অধিকার নিশ্চিত করা বর্তমান সরকারের নিয়মিত কার্যক্রমের একটি অংশ।

তিনি আরো বলেন, সারা বিশ্বে প্রায় ৬৫ কোটি জনগণ প্রতিবন্ধিতায় আক্রান্ত। উল্লেখযোগ্য সংখ্যক জনগণ কোনো না কোনো প্রতিবন্ধকতার শিকার। এই বিপুল জনগোষ্ঠীকে উন্নয়ন কর্মকাণ্ডের মূল ধারার বাইরে রেখে জাতীয় উন্নয়ন নিশ্চিত করা দুরূহ।

‘আমরা মনে করি প্রতিবন্ধী জনগণকে উন্নয়নের স্রোতে মূলধারায় তুলে আনার লক্ষ্যে তাদের জাতীয় দুর্যোগ ও প্রশমন কর্মসূচির সঙ্গে সম্পৃক্ত করা গেলে সুফল পাওয়া যাবে’-যোগ করেন তিনি।

এ সময় আরও উপস্থিত ছিলেন জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব ড. মোজ্জামেল হক, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদফতরের মহাপরিচালক আলী আহমেদ খান প্রমুখ।

আপনার মতামত লিখুন

ঢাকা,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ