শুক্রবার-১০ই এপ্রিল, ২০২০ ইং-২৭শে চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: সন্ধ্যা ৬:১২, English Version
শিক্ষা প্রতিষ্ঠানের ছুটিও ২৫ এপ্রিল পর্যন্ত বাড়ল সংবাদপত্র ছুটির আওতামুক্ত থাকছে ফকিরহাটে সামাজিক দুরত্ব নিশ্চিতকরণে অভিযান ব্যস্ততা সত্ত্বেও শিক্ষকতা অব্যাহত রেখেছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ  কোভিড-১৯ সৃষ্ট পরিস্থিতিতে আইনি সেবার হেল্পলাইন ১৬৪৩০ সত্যতা যাচাই না করে সংবাদমাধ্যমে তালিকাপ্রকাশ কোনোভাবেই সমীচীন নয় পার্বতীপুরে কাঁচা মরিচ ও টমেটোর দাম কমে গেছে

যুক্তরাজ্য-অস্ট্রেলিয়া সফর: প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন বিকালে

প্রকাশ: বুধবার, ২ মে, ২০১৮ , ৭:৪৩ পূর্বাহ্ণ , বিভাগ : জাতীয়,সারাদেশ,

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: সাম্প্রতিক সময়ে সৌদি আরব, যুক্তরাজ্য ও অস্ট্রেলিয়া সফর নিয়ে সংবাদ সম্মেলনে আসছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ বুধবার বিকাল ৪টায় গণভবনে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হবে। প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম সাংবাদিকদের এ তথ্য নিশ্চিত করেছেন।

সৌদি বাদশাহ সালমান বিন আব্দুল আজিজ আল সৌদের আমন্ত্রণে চলতি মাসের ১৫ তারিখে দুই দিনের সফরে সৌদি আরব যান প্রধনমন্ত্রী শেখ হাসিনা। সেখানে গাল্ফ শিল্ড-১ নামের একটি যৌথ সামরিক মহড়ার কুচকাওয়াজ ও সমাপনী অনুষ্ঠানে যোগ দেন তিনি। যুক্তরাজ্য ও সৌদি আরবে আট দিনের রাষ্ট্রীয় সফর শেষে ২৩ এপ্রিল দেশে ফিরেন তিনি।

এর পর গত রবিবার বৈশ্বিক নারী বিষয়ক সম্মেলনে (গ্লোবাল সামিট অন উইমেন) যোগদান শেষে দেশে ফেরেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী ম্যালকম টার্নবুলের আমন্ত্রণে বৈশ্বিক নারী বিষয়ক ওই সম্মেলনে যোগ দিতে ২৭ এপ্রিল সিডনিতে যান প্রধানমন্ত্রী।

সম্মেলনে বাংলাদেশে নারী শিক্ষার প্রসার এবং নারী উদ্যোক্তা সৃষ্টিতে অগ্রণী ভূমিকা পালনের স্বীকৃতি হিসেবে গ্লোবাল উইমেন্স লিডারশিপ অ্যাওয়ার্ড-২০১৮ সম্মাননা দেওয়া হয় শেখ হাসিনাকে। তিনদিনের অস্ট্রেলিয়া সফর শেষে গতকাল রবিবার মধ্যরাতে দেশে ফিরেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আপনার মতামত লিখুন

জাতীয়,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ