বৃহস্পতিবার-৯ই এপ্রিল, ২০২০ ইং-২৬শে চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: রাত ৪:২৮, English Version
অঘোষিত লকডাউন মধ্যে দিয়ে নশিপুর ঘোষ পাড়াতে ব্যক্তিগত উদ্যোগে খাদ্য সামগ্রী বিতরণ বাংলাদেশ চ্যালেঞ্জ ক্যাম্পেইন উদ্বোধন করলেন আইসিটি প্রতিমন্ত্রী পার্বতীপুর উপজেলা ছাত্রলীগ সভাপতির উদ্যোগে খাদ্য সহায়তা নীলফামারীর ডোমারে সর্দি-জ্বরে এক ব্যক্তির মৃত্যু, পুলিশ ছাড়া কেউ এলো না দাফনে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে যুক্তরাষ্ট্র প্রবাসীর মৃত্যু সৈয়দপুরে দেড়শ কর্মহীন পরিবারের সহায়তায় হাত বাড়ালো গোলামে মুস্তফা কমিটি অসহায়দের ঘরে ঘরে খাদ্যসামগ্রী পৌঁছে দিচ্ছেন স্বেচ্ছাসেবক লীগ নেতা এ্যাপোলো

শ্রীমঙ্গলে তিন দিনব্যাপি বর্ষবরণ উৎসব শুরু

প্রকাশ: শনিবার, ১৪ এপ্রিল, ২০১৮ , ১২:৪০ অপরাহ্ণ , বিভাগ : সারাদেশ,সিলেট,

শ্রীমঙ্গল (মৌলভীবাজার) : এসো হে বৈশাখ এসো এসো– শ্রীমঙ্গল উদীচী শিল্পীগোষ্ঠীর পরিবেশনায় বর্ষ অাহবানের মাধ্যমে শ্রীমঙ্গলে অনুশীলন চক্র অায়োজিত ৩ দিনব্যাপী বর্ষবরন উৎসব শুরু হয়েছে।

হাজার বছরের কৃষ্টি ও ঐতিহ্য বয়ে নিয়ে অাসে বাংলা নববর্ষ। অামরা গভীর থেকে গভীতরভাবে হতে চাই বাঙালি। উপলব্ধি করতে চাই সংস্কৃতি, এগিয়ে নিতে চাই বাংলার কৃষ্টি ও ঐতিহ্যকে। এরই ধারাবাহিকতায় অাজ ১ বৈশাখ থেকে ৩ বৈশাখ পর্যন্ত ৩ দিনব্যাপী অায়োজন করা হয়েছে বর্ষবরণ উৎসব। শ্রীমঙ্গলের অনুশীলন চক্র প্রতিবছরের মতো এবারও এই উৎসবের অায়োজন করছে। শ্রীমঙ্গলের শেখ রাসেল শিশু উদ্যানে তিন দিনব্যাপি এই বর্ষবর উৎসব অনুষ্টিত হচ্ছে। এছাড়াও শ্রীমঙ্গল পৌরসভাসহ বিভিন্ন প্রতিস্টানও বর্ষবরণ উৎসব পালন করছে।

শ্রীমঙ্গল শেখ রাসেল শিশু উদ্যানে উদ্বোধনী সঙ্গীতানুষ্টানের পর বিশাল বর্ণাঢ্য র‍্যালি বের হয়। র‍্যালিতে নেতৃত্ব দেন বাংলাদেশ জাতীয় সংসদের সরকারী প্রতিশ্রুতি সম্পর্কিত সংসদীয় স্হায়ী কমিটির সভাপতি উপাধ্যক্ষ ড. মো. অাব্দুস শহীদ এমপি। এর সঙ্গে যোগ দেয় শ্রীমঙ্গল ক্লাব, চারুকলা একাডেমি, মজার স্কুল, বিভিন্ন শিক্ষা প্রতিষ্টান। র‍্যালিটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।

এছাড়াও অনুশীলন চক্র অায়োজিত ৩ দিনব্যাপী অনুষ্ঠানমালার মধ্যে রয়েছে সাহিত্য- সংস্কৃতিবিষয়ক প্রতিযোগিতা, প্রদর্শনী, অাবৃত্তি, নৃত্যানুস্টান,বাউলগান, সাংস্কৃতিক অনুষ্ঠান, নাটক এবং শেষ দিনে পুরস্কার বিতরণী ও সমাপনী উৎসব। এদিকে শ্রীমঙ্গল পৌরসভার কিশোরী ক্লাব পৌরসভা চত্বরে সাংস্কৃতিক অনুষ্ঠানের অায়োজন করে।

আপনার মতামত লিখুন

সারাদেশ,সিলেট বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ