শুক্রবার-১০ই এপ্রিল, ২০২০ ইং-২৭শে চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: সন্ধ্যা ৬:৫৪, English Version
৬টার পর ঘরের বাইরে বের হলে আইনানুগ ব্যবস্থা ত্রাণ বিতরণে নজর রাখছে দুদক গার্মেন্টস বন্ধ ২৫ এপ্রিল পর্যন্ত চাঁপাইনবাবগঞ্জে এমপি হারুনের উদ্যোগে কর্মহীনদের মাঝে খাদ্য সামগ্রী সাধারণ ছুটি বাড়ানো হয়েছে ২৫ এপ্রিল পর্যন্ত ফুলবাড়ীতে করোনা সন্দেহে একজনের নমুনা সংগ্রহ শিবগঞ্জে এমপি’র প্রদত্ত খাদ্য সামগ্রী বিতরণ

ঠাকুরগাঁওয়ে বিশ্ববিদ্যালয় ও ইপিজেড প্রতিষ্ঠার আশ্বাস প্রধানমন্ত্রীর

প্রকাশ: বৃহস্পতিবার, ২৯ মার্চ, ২০১৮ , ২:০৪ অপরাহ্ণ , বিভাগ : জাতীয়,সারাদেশ,

ঠাকুরগাঁও : ঠাকুরগাঁওয়ে একটি বিশ্ববিদ্যালয় ও ইপিজেড স্থাপনের আশ্বাস দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। একইসঙ্গে আন্তঃনগর ট্রেন চালু, ভূল্লী থানাসহ সব উপজেলায় একটি করে স্কুল সরকারি করার আশ্বাস দিয়ে শেখ হাসিনা বলেন, ‘দেশের শিক্ষা ব্যবস্থার উন্নয়নে কাজ করছে সরকার। শিক্ষার উন্নয়নে নতুন নতুন স্কুল-কলেজ-বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা করছি আমরা। এরই ধারাবাহিকতায় ঠাকুরগাঁওবাসীর জন্য এখানে একটি বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা করা হবে।’

আজ বৃহস্পতিবার বিকেল ৩টায় ঠাকুরগাঁও সরকারি বালক উচ্চ বিদ্যালয় মাঠে জেলা আওয়ামী লীগ আয়োজিত জনসভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন প্রধানমন্ত্রী।

এসময় তিনি বলেন, আমাদের সরকার ক্ষমতায় আসার পর থেকে ছেলে-মেয়েদের শিক্ষাবৃত্তি, বইসহ নানা উপকরণ দিয়ে যাচ্ছি। এতে শিক্ষাব্যবস্থায় আমূল পরিবর্তন হয়েছে। বর্তমানে আমাদের সন্তানরা পড়ালেখায় ভালো ফলাফল অর্জন করেছে।

বিএনপির সমালোচনা করে প্রধানমন্ত্রী বলেন, যে এতিমের টাকা মেরে খায় তার জন্য কিসের আন্দোলন। এতিমের টাকা মেরে খাওয়ার শাস্তি দুনিয়াতে হয়েছে। পাঁচ বছরের জেল এটা তো কিছু না। মৃত্যু পরবর্তী শাস্তির বিষয়টি চিন্তা করুন। এতিমদের টাকা মেরে খাওয়ার ফলে আল্লাহর কাছ থেকে যে কত বড় শাস্তি পাবেন সেটা একবার ভাবুন। কারণ এতিমদের টাকা মেরে খাওয়ার বিষয়ে ইসলামেও নিষেধ আছে।

এর আগে ঠাকুরগাঁওবাসীকে ৬৬টি উন্নয়ন প্রকল্প উপহার দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেইসঙ্গে ৩৩টি প্রকল্পের উদ্বোধন ও ৩৩টি প্রকল্পের ভিত্তিপ্রস্তরের ফলক উন্মোচন করেন তিনি।

আপনার মতামত লিখুন

জাতীয়,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ