রবিবার-১৫ই ডিসেম্বর, ২০১৯ ইং-৩০শে অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: সন্ধ্যা ৭:৩৪, English Version
সৈয়দপুরে খালেদা জিয়ার মুক্তির দাবিতে বিক্ষোভ মিছিল দিনাজপুর শিশু একাডেমির উদ্যোগে মহান বিজয় দিবস-২০১৯ উপলক্ষে শিশুদের বিভিন্ন প্রতিযোগিতা অনুষ্ঠিত গাইবান্ধায় কুখ্যাত ইয়াবা সম্রাট ও সন্ত্রাসী সাদ মাহমুদ আটক সাদুল্লাপুরে মমেনাকে নৃসংসভাবে হত্যাকারীদের ফাঁসির দাবিতে মানববন্ধন শিবগঞ্জে জাতীয় সাংবাদিক কল্যাণ ফাউন্ডেশনের উদ্যোগে শহীদ বুদ্ধিজীবী দিবস পালিত ১০ হাজার ৭৮৯ রাজাকারের তালিকা প্রকাশ হাফিজুল ইসলাম প্রামানিক সভাপতি ও রেজাউল করিম সাধারন সম্পাদক

রাশিয়াকে উড়িয়ে দিয়ে ব্রাজিলের বড় জয়

প্রকাশ: শনিবার, ২৪ মার্চ, ২০১৮ , ১০:০৯ পূর্বাহ্ণ , বিভাগ : খেলাধুলা,

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক:  ব্রাজিল দলের প্রাণ ভোমরা নেইমারকে ছাড়াই বিশ্বকাপের প্রস্তুতি পর্বটা ভালোভাবে শুরু করল ব্রাজিল। বিশ্বকাপের স্বাগতিক রাশিয়াকে তাদের মাঠেই উড়িয়ে দিয়েছে পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নরা।

২০১৮ বিশ্বকাপের স্বাগতিক দেশ রাশিয়ার বিপক্ষে ৩-০ গোলের বড় জয় পেয়েছে ব্রাজিল। ম্যাচের তিনটি গোলই হয় দ্বিতীয়ার্ধে। ব্রাজিলের হয়ে একটি করে গোল করেন মিরান্ডা, কৌতিনহো এবং পাউলিনহো।

শুরুতে কিছুটা ছন্দহীন ব্রাজিল দ্রুতই নিজেদের খুঁজে পায়। একের পর এক আক্রমণ করতে থাকে তারা; কিন্তু শেষটা ভালো হচ্ছিল না। প্রথমার্ধে দুই-তৃতীয়াংশের বেশি সময় বল দখলে রেখেও তাই প্রতিপক্ষের গোলরক্ষককে বড় কোনো পরীক্ষায় ফেলতে পারেনি তিতের দল।

ম্যাচের ২৫তম মিনিটে ডি-বক্সের বাইরে থেকে কৌতিনিয়োর জোরালো শটে বল যায় গোলরক্ষকের হাতে। দুই মিনিট পর গোল করার মতো পজিশনে বল পেয়ে একই কাজ করেন উইলিয়ান।রাশিয়াকে উড়িয়ে দিয়ে ব্রাজিলের বড় জয়বিরতির আগে সেরা সুযোগটি অবশ্য পায় স্বাগতিকরা। ৩৭তম মিনিটে ১০ গজ দূর থেকে উড়িয়ে মারেন মিডফিল্ডার আলেকসেই মিরানচুক।

দ্বিতীয়ার্ধের তৃতীয় মিনিটে ডি-বক্সের মধ্যে থেকে পাওলিনিয়োর নেওয়া শট ঠেকান ইগর আকিনফিভ। চার মিনিট পর ব্রাজিলের আরেকটি প্রচেষ্টা গোলরক্ষকের মাথায় লেগে বাইরে চলে যায়।

ম্যাচের ৫৩তম মিনিটে অপেক্ষা শেষ হয় নেইমারবিহীন ব্রাজিলের। ডান দিক থেকে উইলিয়ানের ক্রসে চিয়াগো সিলভার হেড ঝাঁপিয়ে ঠেকান গোলরক্ষক; কিন্তু দলকে বিপদমুক্ত করতে পারেননি। গোলমুখে আলগা বল পেয়ে জালে ঠেলে দেন ইন্টার মিলানের ডিফেন্ডার মিরান্দা।রাশিয়াকে উড়িয়ে দিয়ে ব্রাজিলের বড় জয়ম্যাচের ৬২তম মিনিটে পেনাল্টি থেকে ব্যবধান দ্বিগুণ করেন বার্সেলোনার মিডফিল্ডার কৌতিনিয়ো। ডি-বক্সে পাওলিনিয়ো পেছন থেকে ফাউলের শিকার হলে স্পট কিকটি পায় তারা। চার মিনিট পর উইলিয়ানের ক্রসে বল ছয় গজের বক্সে পেয়ে হেডে নিজেই তৃতীয় গোলটি করেন বার্সেলোনার আরেক মিডফিল্ডার পাওলিনিয়ো।

১৯৯৩ সালের পর এই নিয়ে টানা দুই ম্যাচে ৩ বা এর বেশি গোল হজম করলো রাশিয়া।

অন্যদিকে এ নিয়ে টানা আট ম্যাচ অপরাজিত রইলো ব্রাজিল। আগামী মঙ্গলবার বার্লিনে স্বাগতিক জার্মানির মুখোমুখি হবে তিতের শিষ্যরা।সূত্র: এবিনিউজ

আপনার মতামত লিখুন

খেলাধুলা বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ