শুক্রবার-২৮শে ফেব্রুয়ারি, ২০২০ ইং-১৫ই ফাল্গুন, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: সকাল ৬:০৭, English Version
নাগরিক দুর্ভোগ লাঘবে মেয়রদের সতর্ক থাকার আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী মা হয়েছে পাগলী বাবা হয়নি কেউ শিবগঞ্জে মাদ্রাসার ৪তলা ভবণ নির্মাণ কাজের ভিত্তি স্থাপন ভারতে হামলা নির্যাতন ও হত্যা প্রতিবাদে গাইবান্ধায় বিক্ষোভ মিছিল সমাবেশ গাইবান্ধায় অনুসন্ধানমূলক রিপোর্টিং প্রশিক্ষণের সমাপনী লালমনিরহাটের কালীগঞ্জে এক শিক্ষকের জেল জরিমানা হওয়া সত্বে ….. ফুলবাড়ীতে ফাইনাল খেলা উদ্বোধন করলেন এমপি আলহাজ্ব পনির উদ্দিন আহম্মেদ

শাওমির নতুন ফোন ও ল্যাপটপ

প্রকাশ: বুধবার, ২০ জুলাই, ২০১৬ , ৪:৪৭ পূর্বাহ্ণ , বিভাগ : তথ্য-প্রযুক্তি,

file (2)

মুক্তিনিউজ২৪.কম ডেক্স: বাজার চাঙ্গা রাখতে নতুন ডিভাইস নিয়ে হাজির হচ্ছে চীনের অ্যাপল খ্যাত প্রযুক্তি ব্র্যান্ড শাওমি। চলতি মাসের ২৭ তারিখ দেখা মিলবে প্রতিষ্ঠানটির নতুন ডিভাইসের। ধারণা করা হচ্ছে ওই দিনই ঘোষণা আসবে স্মার্টফোনের নতুন মডেল শাওমি রেডমি নোট ৪  এবং এমআই নোটবুক নামের ল্যাপটপের।

ইতোমধ্যে শাওমি সাংবাদিকদের আমন্ত্রণ জানিয়েছে ২৭ জুলাইয়ের ইভেন্টে। ইভেন্টে কোন ডিভাইসের ঘোষণা দেয়া হবে সেই সম্পর্কে কোন তথ্য জানানো হয়নি।

প্রযুক্তি বিশ্বে এই নিয়ে শুরু হয়েছে গুজব। বলা হচ্ছে, শাওমি এমআই নোটবুক নামে ১২.৫ এবং ১৩.৩ ইঞ্চি ডিসপ্লের দুইটি ল্যাপটপ বাজারে আনতে পারে। ল্যাপটপগুলোতে থাকবে অ্যালমনিয়াম বডি এবং ওজনে হবে হালকা। যা দেখতে অনেকটা টেক জায়ান্ট অ্যাপলের ম্যাকবুকের মত হবে। প্রসেসর হিসেবে থাকতে পারে ইন্টেল এটম প্রসেসর।

আরেক সোর্স বলছে, ছোট ডিসপ্লের পাশাপাশি ১৫.৬ ইঞ্চি ডিসপ্লের আরেকটি ল্যাপটপেরও ঘোষণা দিতে পারে শাওমি।

ফোনের বাজার দখলের যুদ্ধের চলতি বছর ইতোমধ্যে বেশ কয়েকটি ডিভাইস এনেছে প্রতিষ্ঠানটি। সেই ধারাবাহিকতায় এবার আনতে যাচ্ছে রেডমি নোট ৪। এতে থাকবে ডুয়েল ক্যামেরা সেটাইপ এবং হেলিও এক্স২০ এসওসি প্রসেসর। এখন অপেক্ষার পালা শুরু। দেখা যাক শেষ পর্যন্ত কি কি নতুন ডিভাইস ঘোষণা করে শাওমি।

আপনার মতামত লিখুন

তথ্য-প্রযুক্তি বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ