শনিবার-৪ঠা এপ্রিল, ২০২০ ইং-২১শে চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: রাত ৮:২৩, English Version
করোনায় চীনে মারা গেছে ৫০ হাজার মানুষ: ওয়াশিংটন পোস্ট যাত্রীবাহী লঞ্চে হচ্ছে আইসোলেশন সেন্টার করোনা প্রতিরোধে বাংলাদেশকে ১০ কোটি ডলার দিচ্ছে বিশ্বব্যাংক শ্বাস-প্রশ্বাসের মাধ্যমে ছড়াতে পারে করোনাভাইরাস করোনাভাইরাস : কাদের মাস্ক ব্যবহার করতে হবে আর কাদের নয় চাঁপাইনবাবগঞ্জে গরীব দুঃখি মানুষের মাঝে আর্থিক সহায়তা করলেন এমপি জেসী করোনা মোকাবেলায় কাল কর্মপরিকল্পনা ঘোষণা করবেন প্রধানমন্ত্রী

নির্যাতিতা মেহজাবীন!

প্রকাশ: মঙ্গলবার, ৬ মার্চ, ২০১৮ , ৫:৫৫ পূর্বাহ্ণ , বিভাগ : বিনোদন,

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক:     বিভিন্ন ধরনের চরিত্রে অভিনয় করে দর্শকপ্রিয় অভিনেত্রী হয়েছেন মেহজাবীন চৌধুরী। সম্প্রতি ধর্ষিতা নারীর একটি চরিত্রে অভিনয় করেছেন তিনি। চরিত্রের নাম অনামিকা।

নাটকের নাম ‘অনামিকার নীল উপাধ্যায়’। এতে আবদুন নূর সজলের বিপরীতে দেখা যাবে মেহজাবীনকে। নাটকটি রচনা ও পরিচালনা করেছেন তৌফিক এলাহী। নাটকটিতে অন্যান্য চরিত্রে আরো অভিনয় করেছেন সুষমা সরকার, শেলি আহসান, খালেকুজ্জামান, নিকুল কুমার প্রমুখ।

পরিচালক তৌফিক এলাহী সকল ধর্ষিতা নারীকে উৎসর্গ করে নাটকটি নির্মাণ করেছেন বলে এনটিভি অনলাইনকে জানিয়েছেন।

তৌফিক এলাহী বলেন, ‘প্রায় দেখা যায় ধর্ষণের শিকার মফস্বল শহরের সাধারণ মেয়েরা লজ্জায় ও অপমানে আত্মহত্যার পথ বেছে নেয়। ধর্ষণ একটি নারী নির্যাতন এবং নির্যাতনকারীদের বিচারের জন্য কঠোর আইন আছে। আত্মহত্যায় অনুৎসাহিত করে নারীর ক্ষমতায়ন নিশ্চিতের লক্ষ্যেই নাটকটি মূলত নির্মাণ করেছি।’

‘অনামিকার নীল উপাধ্যায়’ নাটকটি আগামী শুক্রবার রাত ৯টা ৫ মিনিটে এনটিভিতে প্রচারিত হবে।

নাটকটির গল্পে দেখা যাবে, বিয়ের পিঁড়িতে বসতে পারেনি অনামিকা। তার আগেই অনাকাঙ্ক্ষিত এক ঘটনায় থমকে যায় অনামিকার জীবন। বিয়ের সানাইয়ের সুর নয়, প্রবল হতাশা আর আত্মহননের সুর তাকে গ্রাস করে। তারপর বিপুল আত্মপ্রত্যয়ে ঘুরে দাঁড়ানোর যুদ্ধে অবতীর্ণ হয় অনামিকা। একসময়ের সহপাঠী বীথি আপা তার প্রতি সহযোগিতার হাত বাড়িয়ে দেয়। ঘটনাচক্রে পরিচয় হয় বীথির পূর্বপরিচিত তূর্যর সঙ্গে। ধূসর অতীতকে পেছনে ফেলে আলোকিত ভবিষ্যতের পথে অনামিকার সঙ্গী হতে চায় তূর্য। কিন্তু অনামিকার জীবনে ঘটে যাওয়া সেই অনাকাঙ্ক্ষিত অঘটনের কথা জানার পরে তূর্য কি অনামিকার পাশে থাকবে?

সূত্র: এনটিভিনিউজ

আপনার মতামত লিখুন

বিনোদন বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ