বুধবার-১৬ই অক্টোবর, ২০১৯ ইং-১লা কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: দুপুর ১:২৮
জলে-স্থলে-অন্তরীক্ষে শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের বিজয়কেতন -তথ্যমন্ত্রী ওমানের বিপক্ষে হকি সিরিজ জিতল বাংলাদেশ ঢাকায় আরো দুই মেট্রো রেল ব্যয় ৯৪ হাজার কোটি টাকা মেহেন্দীগঞ্জে বিদ্রোহী প্রার্থী নির্বাচিত দৃষ্টি প্রতিবন্ধীরা সমাজের বোঝা নয় বরং তারাই হতে পারে দেশের উন্নয়নের সহায়ক ফুলবাড়ীতে বাল্য বিবাহ প্রতিরোধ বিষয়ক ওরিয়েন্টেশেন সভা ॥ ঘুমন্ত তুহিনকে কোলে করে নিয়ে আসেন বাবা, খুন করেন চাচা

চাঁদপুরে বিশাল আয়তনের জাতীয় পতাকা প্রদর্শন

প্রকাশ: শুক্রবার, ২ মার্চ, ২০১৮ , ৬:৩০ পূর্বাহ্ণ , বিভাগ : ঢাকা,সারাদেশ,

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: জাতীয় পতাকা দিবস উপলক্ষে ব্যক্তিগত উদ্যোগে চাঁদপুরে সর্বোচ্চ আকারের পতাকা প্রদর্শনের আয়োজন করা হয়েছে। বিশাল আকৃতির এই জাতীয় পতাকার নির্মাতা চাঁদপুর সদরের হামানকর্দী গ্রামের আলী নাজির। তিনি ফ্রান্সে বসবাস করলেও মাতৃভূমির টানে সম্প্রতি দেশে ফিরে ৫ শ ১৭ ফুট চওড়া এবং ১ শ ২৫ ফুট প্রস্তের এই পতাকাটি নির্মাণ করেন। এ ছাড়া বিভিন্ন আকারের আরো সহস্রাধিক জাতীয় পতাকা তৈরি করে তিনি শিক্ষার্থী ও এলাকাবাসীর হাতে তুলে দেন।

গতকাল বৃহস্পতিবার বিকেলে চাঁদপুর সদরের মৈশাদী ইউনিয়নের পল্লীমঙ্গল উচ্চ বিদ্যালয় মাঠে পতাকা প্রদর্শনের আয়োজন করেন ফ্রান্স প্রবাসী আলী নাজির।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দী। এ সময় জাতীয় পতাকা নির্মাতা আলী নাজির তার তৈরি এমন অসামান্য নিদর্শন প্রধানমন্ত্রীর কাছে অতিথির মাধ্যমের হস্তান্তর করার কথা জানান।

অনুষ্ঠানে প্রধান অতিথি বলেন, প্রবাসে জীবন কাটিয়েও প্রিয় মাতৃভূমির প্রতি আলী নাজির দেশপ্রেমের যে উজ্জল দৃষ্টান্ত স্থাপন করেছেন তা সত্যি বিরল ঘটনা। তাছাড়া ৭১ এ প্রথম জাতীয় পতাকা দিবসকে কেন্দ্র করে এমন উপস্থাপনা অন্যদের জন্য অনুকরণীয় হয়ে থাকবে।

এই প্রসঙ্গে প্রবাসী নাজির বলেন, নিজের দেশের প্রতি ভালবাসা ও বঙ্গবন্ধুর আদর্শের প্রতি সম্মান জানিয়ে এ উদ্যোগ গ্রহণ করেছেন তিনি। গত বছরের ৩ অক্টোবর দেশে ফিরে চাঁদপুর শহরের বাবুরহাট বাজারে একজন দর্জির সহযোগিতা নিয়ে দীর্ঘ এই পতাকাসহ অন্য পতাকাগুলো তৈরি করতে দুই মাস সময় নিয়েছে। এসব পতাকা তৈরী করতে প্রায় ৮ লাখ টাকা ব্যয় হয়েছে বলে জানান আলী নাজির।

এ ছাড়াও তিনি ফ্রান্সে নিয়ে যাওয়ার জন্য ওই দেশের জন্য আরেকটি জাতীয় পতাকা তৈরি করেছেন আলী নাজির। তিনি বলেন, দেশের বাইরে বাংলাদেশি পরিচয় দিলে ভিনদেশিরা বাংলাদেশ চিনেন না। বিষয়টি উপলব্দি করতে পেরে তিনি নিজ দেশের পরিচয় বিশ্বের মাঝে তুলে ধরার জন্য এটি তৈরি করেছেন।

ব্যতিক্রমধর্মী এই পতাকা প্রদর্শন অনুষ্ঠানে দলমত নির্বিশেষে নানা বসয়ী কয়েক হাজার দর্শক উপস্থিত ছিলেন।

আপনার মতামত লিখুন

ঢাকা,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ