শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬)

বঙ্গবন্ধুর ‘জুলিও কুরি শান্তি পদক’ প্রাপ্তির ৫০ বছর পূর্তি পার্বতীপুরে উদযাপন

বঙ্গবন্ধুর ‘জুলিও কুরি শান্তি পদক’ প্রাপ্তির ৫০ বছর পূর্তি পার্বতীপুরে উদযাপন

সোহেল সানী : ‘বঙ্গবন্ধু শুধু বাংলার নয়, তিনি বিশ্বের এবং তিনি বিশ্ববন্ধু’ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ‘জুলিও কুরি শান্তি পদক’ প্রাপ্তির ৫০ বছর পূর্তি উপলক্ষে দিনাজপুরের পার্বতীপুর উপজেলা প্রশাসনের উদ্যোগে বনার্ঢ্য র‌্যালি, আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরস্কার বিতরনী অনুষ্ঠিত হয়েছে।
আজ রবিবার বেলা ১২ টার দিকে একটি বনার্ঢ্য র‌্যালি উপজেলা চত্বর থেকে শুরু হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে উপজেলা পরিষদ এসে শেষ হয়। র‌্যালি শেষে উপজেলা মিলনায়তনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এর আগে উপজেলা পরিষদ চত্বরে বঙ্গবন্ধু মূরালে পুষ্পমাল্য অর্পণ করে গভীর শ্রদ্ধা নিবেদন করা হয়।
আলোচনা সভায় পার্বতীপুর উপজেলা নির্বাহী অফিসারের দায়িত্বে থাকা সহকারি কমিশনার (ভূমি) মোঃ মাহামাদুল হাসানের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন সরকারের প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি, দিনাজপুর জেলা আওয়ামীলীগের সভাপতি, সাবেক গণশিক্ষা মন্ত্রী বীরমুক্তিযোদ্ধা অ্যাড, মোস্তাফিজুর রহমান ফিজার। বিশেষ অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব মোঃ হাফিজুল ইসলাম প্রামানিক, পার্বতীপুর মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) আবুল হাসনাত খান, পার্বতীপুর রেলওয়ে থানার অফিসার ইনচার্জ (ওসি) একে এম নুরুল ইসলাম ও পার্বতীপুর সরকারি টেকনিক্যাল স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ আহছান হাবীব। এসময় সরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক/শিক্ষিকা, রাজনৈতিক ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন। পরে অনুষ্ঠানের প্রধান অতিথি বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরন করেন।

 

বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন