শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬)

রমজানে কঠোরভাবে বাজার মনিটরিং করা হবে

রমজানে কঠোরভাবে বাজার মনিটরিং করা হবে

মুক্তিনিউজ২৪.কম ডেক্স :এবারের রমজানে কঠোরভাবে বাজার মনিটরিং করা হবে বলে জানিয়েছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। সেই সঙ্গে রমজান উপলক্ষ্যে পর্যাপ্ত খাদ্যদ্রব্য মজুত রয়েছে বলেও আশ্বস্ত করেছেন তিনি।

 

আজ রোববার (১৯ মার্চ) বাণিজ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে দ্রব্যমূল্য ও বাজার পরিস্থিতি পর্যালোচনা সংক্রান্ত টাস্কফোর্সের ৬ষ্ঠ সভা শেষে তিনি এ কথা বলেন।

বাণিজ্যমন্ত্রী বলেন, রমজান মাসকে সামনে রেখে জাতিকে বলতে চাই- ভয় পাওয়ার কারণ নেই। আমাদের পর্যাপ্ত পণ্য মজুত রয়েছে। ছোলা ও পেঁয়াজও যথেষ্ট পরিমাণে রয়েছে। এবারের রমজানে কঠোরভাবে বাজার মনিটরিং করা হবে। এ ছাড়া রাস্তায় পণ্য পরিবহনের ক্ষেত্রে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সাহায্য নিয়েছি। পণ্য পরিবহনের ক্ষেত্রে চাঁদাবাজির কোনো সুযোগ নেই। সবকিছু কঠোরভাবে মনিটরিং করা হচ্ছে।

 

সারা দেশ থেকে রাজধানীতে পণ্য আনার সময় পথে চাঁদাবাজি বন্ধ করতে আইনশৃঙ্খলা বাহিনীকে নির্দেশ দেওয়া হয়েছে বলেও জানান টিপু মুনশি।

 

মন্ত্রী বলেন, রমজানে ১ কোটি দরিদ্র পরিবারকে মাসে দুই বার কম দামে টিসিবির পণ্য দেওয়া হবে। এখন যা দেওয়া হয় মাসে একবার করে। এটার প্রভাব বাজারে পড়বে বলে মনে করেন তিনি।

 

বাণিজ্যমন্ত্রীর সভাপতিত্বে সভায় ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআই, প্রধানমন্ত্রীর দফতর, স্বরাষ্ট্র, স্থানীয় সরকার, অর্থ, কৃষি, খাদ্য, সমাজকল্যাণ মন্ত্রণালয়, বাংলাদেশ ব্যাংক, জাতীয় রাজস্ব বোর্ড, নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর, বাংলাদেশ পুলিশ, র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) এবং বাংলাদেশ আনসারসহ দেশের চারটি গোয়েন্দা সংস্থার উচ্চপর্যায়ের কর্মকর্তারা অংশ নেন।

বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন