শুক্রবার-২৮শে ফেব্রুয়ারি, ২০২০ ইং-১৫ই ফাল্গুন, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: সন্ধ্যা ৬:২০, English Version
চাঁপাইনবাবগঞ্জে মাদক সেবন করার অপরাধে -১৩জন মাদক সেবনকারী গ্রেপ্তার ৩ হাজার অতিথি সৌম্যর বৌভাতে করোনা আতঙ্কে ইরানে জুমার জামাত বাতিল হিলি স্থলবন্দর দিয়ে বেড়েছে পাথর আমদানি একাদশে ভর্তি নীতিমালা চূড়ান্ত গাইবান্ধায় র‌্যাব-১৩ টিমের অভিযানে ৫১৮ পিস ফেন্সিডিল ও কভার্ডভ্যানসহ গ্রেফতার-২  তাহিরপুরে নারী নেতৃত্ব হস্থান্তর বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

শিক্ষকদের আন্তরিকতার সাথে পাঠদান করতে হবে’

প্রকাশ: শনিবার, ৩ ফেব্রুয়ারি, ২০১৮ , ৩:১২ অপরাহ্ণ , বিভাগ : জাতীয়,ঢাকা,সারাদেশ,

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী মোস্তাফিজুর রহমান ফিজার বলেছেন, ২০১৮ সালের মধ্যে দেশের কোন প্রাথমিক বিদ্যালয়ে আর জরাজীর্ণ পাওয়া যাবে না। প্রাথমিক শিক্ষা এখন জাতীয়করণ করা হয়েছে। প্রাথমিক বিদ্যালয়ে শতভাগ উপবৃত্তি চালু করা হয়েছে। বিনামূল্যে বই দেওয়া হচ্ছে। শিক্ষকদের বেতন বাড়ানো হয়েছে। এখন দরকার মানসম্মত শিক্ষা নিশ্চিত করা। এ জন্য তিনি শিক্ষকদের আন্তরিকতার সাথে বিদ্যালয়ে পাঠদান নিশ্চিত করতে হবে।

আজ শনিবার শেরপুরে নালিতাবাড়ী উপজেলার রূপনারায়ণকুড়া ইউনিয়নের নিজপাড়া এলাকায় নবনির্মিত বেগম রওশন ডা. আমজাদ সরকারি প্রাথমিক বিদ্যালয় উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

 

তিনি আরো বলেন, জাতির জনক বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার আমলে বিদ্যুতের যে উন্নয়ন হয়েছে, তাতে আরো পাঁচ বছর শেখ হাসিনার ক্ষমতায় থাকা দরকার। শিক্ষায় যে উন্নয়ন হয়েছে, তাতে আরও পাঁচ বছর, কৃষিতে যে উন্নয়ন হয়েছে, তাতে পাঁচ বছর, রাস্তাঘাটের যে উন্নয়ন হয়েছে তাতে পাঁচ বছর ক্ষমতায় থাকা দরকার। এভাবে কেয়ামত পর্যন্ত আওয়ামী লীগ সরকার ক্ষমতায় থাকা দরকার।

বিদ্যালয়ের জমিদাতা বিএফইউজে সভাপতি মনজুরুল আহসান বুলবুলের সভাপতিত্বে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক ড. আবু হেনা মোস্তফা কামাল, নালিতাবাড়ী উপজেলা আওয়ামী লীগের সভাপতি মুক্তিযোদ্ধা মো. জিয়াউল হোসেন, সাধারণ সম্পাদক মো. ফজলুল হক প্রমুখ বক্তব্য রাখেন।

অনুষ্ঠানে নবনির্মিত বিদ্যালয়ের ১৩৫ জন শিক্ষার্থীর হাতে জমিদাতার পরিবারের পক্ষ থেকে স্কুলব্যাগ, খেলাধুলার জন্য ফুটবল ও উপহার সামগ্রী তুলে দেন অতিথিরা।

এর আগে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী মোস্তাফিজুর রহমান ফিজার এবং আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য ও কৃষিমন্ত্রী বেগম মতিয়া চৌধুরী নবনির্মিত ভবনের ফলক উন্মোচন করে বিদ্যালয়ের শিক্ষা কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

আপনার মতামত লিখুন

জাতীয়,ঢাকা,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ