সোমবার-২৭শে জানুয়ারি, ২০২০ ইং-১৪ই মাঘ, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: সকাল ৮:২৩, English Version
সোনামসজিদ স্থলবন্দরে আন্তর্জাতিক কাস্টমস দিবস পালিত চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার জমিতে পুকুর খননের হিড়িক । ক্যারিয়ার গড়ুন বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডে বেকার সমস্যা দূর করতে পদক্ষেপ নিয়েছে সরকার: পলক অনলাইনে যাচাই করুন জাতীয় পরিচয়পত্র চা বাগানে পাতা সংগ্রহ করছেন অপু বিশ্বাস সাধারণ জনগণের উন্নতি দেশের উন্নয়নের পূর্বশর্ত : প্রধানমন্ত্রী

বিশ্বের সর্বকালের শীর্ষ ধনী জেফ বেজোস

প্রকাশ: শনিবার, ১৩ জানুয়ারি, ২০১৮ , ৯:৫২ পূর্বাহ্ণ , বিভাগ : অর্থনীতি,

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক:  বিশ্বের সর্বকালের সবচেয়ে শীর্ষ ধনীর স্থান দখল করেছেন মার্কিন ই–কমার্স জায়ান্ট অ্যামাজন এর প্রধান নির্বাহী জেফ বেজোস। ব্লুমবার্গ আর ফোর্বস– দুটি প্রকাশনাই তাদের শীর্ষ ধনকুবেরদের তালিকায় সবার উপরে বেজোস–এর নাম রেখেছে। ব্লুমবার্গ–এর তালিকায় বেজোস–এর মোট সম্পদের পরিমাণ ১০ হাজার ৬০০ কোটি ডলার আর ফোর্বস–এর তালিকায় ১০ হাজার ৫০০ কোটি ডলার দেখানো হয়। এর আগে শীর্ষস্থান ছিল মাইক্রোসফট সহ–প্রতিষ্ঠাতা বিল গেটস–এর দখলে। সর্বকালের সেরা ধনী হওয়ার রেকর্ডটাও তারই দখলে ছিল। ১৯৯৯ সালে ১০ হাজার কোটি ডলার মূল্যের সম্পদ নিয়ে এই রেকর্ড গড়েছিলেন তিনি।

দুই প্রকাশনার তালিকাতেই শীর্ষ পাঁচ ধনীর একই নাম পাওয়া যায়। বেজোস–এর পর ক্রমান্বয়ে বাকি চারজন হচ্ছেন– বিল গেটস, বার্কশায়ার হ্যাথাওয়ে’র প্রধান ওয়ারেন বাফেট, ফেইসবুক প্রধান মার্ক জাকারবার্গ আর ফ্যাশন ব্র্যান্ড জারা–এর সহ–প্রতিষ্ঠাতা অ্যামানসিও অরটেগা।

বেজোস–এর মোট সম্পদের অধিকাংশই আসে অ্যামাজনে তার মালিকানায় থাকা ৭.৮৯ কোটি শেয়ার থেকে। ২০১৭ সালে অ্যামাজনের শেয়ারমূল্য প্রায় ৫৭ শতাংশ বেড়েছে বলে উল্লেখ করা হয় আইএএনএস–এর প্রতিবেদনে।

সূএ: এবিনিউজ

আপনার মতামত লিখুন

অর্থনীতি বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ