মঙ্গলবার-১৫ই অক্টোবর, ২০১৯ ইং-৩০শে আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: রাত ৯:৫৬
মেহেন্দীগঞ্জে বিদ্রোহী প্রার্থী নির্বাচিত দৃষ্টি প্রতিবন্ধীরা সমাজের বোঝা নয় বরং তারাই হতে পারে দেশের উন্নয়নের সহায়ক ফুলবাড়ীতে বাল্য বিবাহ প্রতিরোধ বিষয়ক ওরিয়েন্টেশেন সভা ॥ ঘুমন্ত তুহিনকে কোলে করে নিয়ে আসেন বাবা, খুন করেন চাচা বড়পুকুরিয়া কয়লাখনির সাবেক ৭ এমডিসহ ২৩ কর্মকর্তার বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা লালপুরে মাচায় লাউ চাষ করে সফল হয়েছেন চাষী রনি কুষ্টিয়া চলে গেলেন আবরারের ছোট ভাই

ধোনির ডিসমিসাল রেকর্ড ভাঙলেন ঋদ্ধিমান

প্রকাশ: মঙ্গলবার, ৯ জানুয়ারি, ২০১৮ , ৫:২৫ পূর্বাহ্ণ , বিভাগ : খেলাধুলা,

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক:  ভারতের এ সময়ের অন্যতম সেরা উইকেটরক্ষক ভাবা হয় তাকে। সেই ঋদ্ধিমান সাহা গড়লেন দারুণ কীর্তি। ভারতের প্রথম উইকেটরক্ষক হিসেবে কোনো টেস্টে ১০টি ডিসমিসাল করেছেন তিনি।

ঋদ্ধিমান কেপটাউনের নিউল্যান্ডসে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সোমবার শেষ হওয়া প্রথম টেস্টে ১০টি ক্যাচ নিয়েছেন, দুই ইনিংসেই ৫টি করে।

তিনি ভেঙেছেন মহেন্দ্র সিং ধোনির রেকর্ড। ২০১৪-১৫ সালে ধোনি নিজের শেষ টেস্টে মেলবোর্নে অস্ট্রেলিয়ার বিপক্ষে ৯টি ডিসমিসাল করেছিলেন (৮টি ক্যাচ ও একটি স্টাম্পিং)।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্টে ভারতীয় উইকেটরক্ষকের সবচেয়ে বেশি ডিসমিসালের আগের রেকর্ড ছিল নয়ন মঙ্গিয়ার। ১৯৯৬-৯৭ সালে ডারবানে মঙ্গিয়া ৮টি ডিসমিসাল করেছিলেন।

ঋদ্ধিমান এ প্রথম কোনো টেস্টে ৭ বার এর বেশি ডিসমিসাল করলেন। তার ১০টি ডিসমিসাল টেস্ট ইতিহাসে যৌথভাবে দ্বিতীয় সর্বোচ্চ। ইংল্যান্ডের বব টেলর ১৯৮০ সালে মুম্বাইয়ে ভারতের বিপক্ষে ও অস্ট্রেলিয়ার অ্যাডাম গিলক্রিস্ট ২০১০ সালে হ্যামিল্টন নিউজিল্যান্ডের বিপক্ষে ১০টি ডিসমিসাল করেছিলেন।

বিশ্ব রেকর্ডটা যৌথভাবে ইংল্যান্ডের জ্যাক রাসেল ও দক্ষিণ আফ্রিকার এবি ডি ভিলিয়ার্সের। ১৯৯৫ সালে জোহানেসবার্গে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ১১টি ডিসমিসাল করেছিলেন রাসেল। ১৮ বছর পর ২০১৩ সালে একই মাঠে পাকিস্তানের বিপক্ষে ১১টি ডিসমিসাল করে রাসেলের পাশে বসেন ডি ভিলিয়ার্স।

সূএ: এবিনিউজ

আপনার মতামত লিখুন

খেলাধুলা বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ