সোমবার-১৮ই নভেম্বর, ২০১৯ ইং-৩রা অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: সকাল ১১:৩৬, English Version
‘ইভটিজিং প্রতিরোধে দলবদ্ধ হয়ে প্রতিবাদ করো’ — বাংলাদেশ ব্যাংকে উদেষ্টা সিতাংশু কুমার সুর চৌধুরী জলঢাকায় এ্যাড, মমতাজুল হকের রোগমুক্তি কামনা করে দোয়া মাহফিল অনুষ্ঠিত হবিগঞ্জ বিআরটিএ অফিসে জেলা প্রশাসকের  অভিযান ৩ আটক :: কর্মকর্তাকে জিজ্ঞাসাবাদ  সরকারি মাধ্যমিক বিদ্যালয়ে ভর্তির নীতিমালা প্রকাশ মিয়ানমারের পেঁয়াজ টিসিবিতে বিক্রি শুরু, কেজি ৪৫ টাকা লালপুরে নিজের পাওয়ার ট্রলির চাপায় চালক নিহত! আরামকোর দাম দেড় লক্ষ কোটি ডলার ছাড়িয়ে

ভারতে স্যানিটারি ন্যাপকিন প্রচণ্ড দূষণ ছড়ায়: দিয়া মির্জা

প্রকাশ: সোমবার, ১১ ডিসেম্বর, ২০১৭ , ১০:৫৮ পূর্বাহ্ণ , বিভাগ : বিনোদন,

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক:  জনপ্রিয় অভিনেত্রী দিয়া মির্জা সম্প্রতি ভারতে জাতিসংঘের পরিবেশ বিষয়ক শুভেচ্ছা দূত হয়েছেন।
পরিবেশের প্রতি প্রেমের কারনে নিজের জীবন থেকে প্লাস্টিকের ব্যবহার ৮০ শতাংশ কমিয়ে দিয়েছেন দিয়া। প্লাস্টিকের উপকরণ দিয়ে তৈরি বলে স্যানিটারি প্যাডও ব্যবহার করেন না তিনি ।
দিয়া মনে করেন, পরিবেশ সংরক্ষণে সব রকমভাবে চেষ্টা করা উচিত। আর তা শুরু করা উচিত নিজেকে দিয়ে। স্যানিটারি ন্যাপকিনের পাশাপাশি তিনি আর প্লাস্টিকের টুথব্রাশ ও প্লাস্টিকের পানির বোতলও ব্যবহার করেন না। দিয়ার বক্তব্য, ভারতে স্যানিটারি ন্যাপকিন ও ডায়াপার প্রচণ্ড দূষণ ছড়ায়।
তার কাছে স্যানিটারি ন্যাপকিনের বিজ্ঞাপনের প্রস্তাব এসেছিল। কিন্তু নিজে যে জিনিস ব্যবহার করেন না, তার বিজ্ঞাপন করেননি তিনি।
তার বলেন, প্লাস্টিকের স্যানিটারি ন্যাপকিনের জায়গায় বায়ো-ডিগ্রেডেবল প্যাড ব্যবহারে পরিবেশ সুরক্ষিত থাকবে।

সূএ: এবিনিউজ

আপনার মতামত লিখুন

বিনোদন বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ