মঙ্গলবার-১৫ই অক্টোবর, ২০১৯ ইং-৩০শে আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: রাত ৯:৫৩
মেহেন্দীগঞ্জে বিদ্রোহী প্রার্থী নির্বাচিত দৃষ্টি প্রতিবন্ধীরা সমাজের বোঝা নয় বরং তারাই হতে পারে দেশের উন্নয়নের সহায়ক ফুলবাড়ীতে বাল্য বিবাহ প্রতিরোধ বিষয়ক ওরিয়েন্টেশেন সভা ॥ ঘুমন্ত তুহিনকে কোলে করে নিয়ে আসেন বাবা, খুন করেন চাচা বড়পুকুরিয়া কয়লাখনির সাবেক ৭ এমডিসহ ২৩ কর্মকর্তার বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা লালপুরে মাচায় লাউ চাষ করে সফল হয়েছেন চাষী রনি কুষ্টিয়া চলে গেলেন আবরারের ছোট ভাই

ঈদুল আজহা উদযাপিত হচ্ছে সৌদি আরবসহ মধ্যপ্রাচ্যে

প্রকাশ: সোমবার, ১২ সেপ্টেম্বর, ২০১৬ , ৭:০৬ পূর্বাহ্ণ , বিভাগ : আন্তর্জাতিক,

0eaf28_33211

মুক্তিনিউজ24.কম ডেস্ক: যথাযথ ধর্মীয় ভাবগাম্বীর্যের মধ্য দিয়ে সৌদি আরবসহ মধ্যপ্রাচ্যের দেশগুলোতে পবিত্র ঈদুল আজহা উদযাপিত হচ্ছে। এছাড়া দক্ষিণ-পূর্ব এশিয়ার মালয়েশিয়া, ইন্দোনেশিয়াসহ কয়েকটি দেশেও বিপুল উৎসাহ, উদ্দীপনায় আজ উদযাপিত হচ্ছে ঈদুল আজহা।
আজ সোমবার মধ্যপ্রাচ্যের দেশগুলোতে ফজরের নামাজের পর সূর্যোদয়ের কিচুক্ষণ পরই মুসলমানরা ঈদের জামায়াতে শরীক হতে মসজিদ ও ঈদগায়ে মিলিত হয়। সৌদি আরবের রাজধানী রিয়াদে জাতীয় মসজিদ ধিরায় ঈদের জামায়াত অনুষ্ঠিত হয় সকাল ৬টায়।

ঈদের নামাজ আদায়ের পর খুতবায় এবং মোনাজাতে বিশ্ব মুসলিম উম্মাহর সুখ, শান্তি ও সমৃদ্ধি কামনা করা হয়। এছাড়া সৌদি আরবের মক্কার হারাম শরীফ, মদীনার মসজিদে নববীসহ বেশ কয়েকটি স্থানে বড় বড় জামায়ত অনুষ্ঠিত হয়। এসব জামায়াত শেষে সম্মিলিতভাবে কোরবানীতে শরীক হয় মুসলমানরা।

এছাড়াও মধ্যপ্রাচ্যের যুদ্ধবিধ্বস্ত দেশ দেশ সিরিয়া, লিবিয়া, লেবাননসহ মিশর, জর্দান, আরব আমিরাত, কুয়েত, ইরাক ও ইরানে আজ পবিত্র ঈদুল আজহা উদযাপিত হচ্ছে।

আন্তর্জাতিক সংবাদমাধ্যমগুলোতে বলা হয়, এসব মুসলিম অধ্যুশিত দেশগুলোতে এ বছর কঠোর নিরাপত্তা ব্যবস্থার মধ্য দিয়ে মুসলমানরা তাদের দ্বিতীয় ধর্মীয় উৎসব ঈদুল আজহা উদযাপন করছেন।

আপনার মতামত লিখুন

আন্তর্জাতিক বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ