বুধবার-১৬ই অক্টোবর, ২০১৯ ইং-১লা কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: দুপুর ১:০৭
জলে-স্থলে-অন্তরীক্ষে শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের বিজয়কেতন -তথ্যমন্ত্রী ওমানের বিপক্ষে হকি সিরিজ জিতল বাংলাদেশ ঢাকায় আরো দুই মেট্রো রেল ব্যয় ৯৪ হাজার কোটি টাকা মেহেন্দীগঞ্জে বিদ্রোহী প্রার্থী নির্বাচিত দৃষ্টি প্রতিবন্ধীরা সমাজের বোঝা নয় বরং তারাই হতে পারে দেশের উন্নয়নের সহায়ক ফুলবাড়ীতে বাল্য বিবাহ প্রতিরোধ বিষয়ক ওরিয়েন্টেশেন সভা ॥ ঘুমন্ত তুহিনকে কোলে করে নিয়ে আসেন বাবা, খুন করেন চাচা

আইসিটি আইন সংশোধন করা হবে: পলক

প্রকাশ: বৃহস্পতিবার, ৮ সেপ্টেম্বর, ২০১৬ , ৩:৫০ পূর্বাহ্ণ , বিভাগ : তথ্য-প্রযুক্তি,

23_32389মুক্তিনিউজ24.কম ডেস্ক: অসামঞ্জস্য ধারা, উপধারা বাতিল করে প্রস্তাবিত আইসিটি আইন সংশোধন করা হবে বলে জানিয়েছেন তথ্য ও প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। আজ বুধবার ঢাকা রিপোর্টার্স ইউনিটির মিলনায়তনে তথ্য প্রযুক্তি, নিউ মিডিয়া এবং গণমাধ্যমের বিবর্তন শীর্ষক সেমিনারে তিনি এ কথা বলেন। ঢাকা রিপোর্টার্স ইউনিটি এ সেমিনারের আয়োজন করে। তিনি  বলেন, সরকার আইসিটি  আইন সংশোধন করছে। এতে সংবাদ মাধ্যম ও সাংবাদিক, উভয়ে উপকৃত হবে।
বিকল্প ব্যবস্থা না নিয়ে কেন বিভিন্ন সময়ে সামাজিক যোগাযোগ মাধ্যম বন্ধ রাখা হয়েছিল- এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, দক্ষিণ এশিয়ায় ধর্ম স্পর্শকাতর একটি বিষয়। একে পুঁজি করে একটি গোষ্ঠী দেশে বিশৃঙ্খলা সৃষ্টি করতে চেয়েছিল। এ কারণে সাময়িকভাবে দেশে ফেসবুক, ইউটিউব, হোয়াটস অ্যাপ বন্ধ রাখা হয়েছিল। যা বিভিন্ন দেশেও হয়। তবে ভবিষ্যতে বিকল্প ব্যবস্থা নেওয়া হবে বলে তিনি জানান।
ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে সম্পূর্ণ আধুনিক কম্পিউটার ল্যাব প্রতিষ্ঠার ঘোষণা দেন প্রতিমন্ত্রী। ল্যাবে ১১টি  কম্পিউটার,  একটি মাল্টিমিডিয়া প্রজেক্টর,  একটি স্ক্যানার ও একটি প্রিন্টার থাকবে। সেমিনারে মূল প্রবন্ধ পাঠ করেন অজিত কুমার সরকার। সভাপতিত্ব করেন রিপোর্টার্স ইউনিটির সভাপতি জামাল উদ্দীন আহমেদ।

আপনার মতামত লিখুন

তথ্য-প্রযুক্তি বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ