শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬)

শেখ হাসিনা ফিরে এসেছিলেন বলেই আমরা গনতন্ত্র পেয়েছি : এমপি শাওন

শেখ হাসিনা ফিরে এসেছিলেন বলেই আমরা গনতন্ত্র পেয়েছি : এমপি শাওন

 

সেলিম রেজা,তজুমদ্দিন প্রতিনিধি
সামরিক শাসকের রক্তচক্ষু ও নিষেধাজ্ঞা উপেক্ষা করে ১৯৮১ সালের ১৭ মে প্রিয় স্বদেশভূমিতে প্রত্যাবর্তন করেন শেখ হাসিনা। তিনি সেদিন শত বাধা উপেক্ষা করে দেশে ফিরে এসেছিলেন বলেই আজ আমরা গনতান্ত্রিক বাংলাদেশ পেয়েছি। বঙ্গবন্ধু আমাদের দিয়েছেন স্বাধীন সার্বভৌম বাংলাদেশ আর শেখ হাসিনা দিয়েছেন উন্নয়নশীল বাংলাদেশ। শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবসে তজুমদ্দিন উপজেলা আওয়ামী লীগ আয়োজিত কর্মসূচিতে অংশ নিয়ে ভোলা-৩ (লালমোহন-তজুমদ্দিন) আসনের সংসদ সদস্য দ্বীপবন্ধু আলহাজ্ব নুরুন্নবী চৌধুরী শাওন এসব কথা বলেন।

উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি মাষ্টার তৈয়বুর রহমানের সভাপতিত্বে তজুমদ্দিন উপজেলা পরিষদ মিলনায়তনে বুধবার সকাল সাড়ে ১০ টায় আয়োজিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি আরো বলেন, ১৯৭৫ সালের ১৫ আগস্ট কালরাতে নর ঘাতকরা ইতিহাসের নৃশংসতম হত্যাকাণ্ডের মাধ্যমে সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যা করে। এসময় বিদেশে থাকায় আল্লাহর অশেষ রহমতে বেঁচে যান বঙ্গবন্ধুর দুই কন্যা শেখ হাসিনা ও শেখ রেহানা। বঙ্গবন্ধু হত্যাকাণ্ডের পর স্বাধীন- সার্বভৌম বাংলাদেশে মুক্তিযুদ্ধের চেতনাকে ভূলুণ্ঠিত করে বাঙালি জাতির অস্তিত্বকে বিপন্ন করতে নানামুখী ষড়যন্ত্র শুরু করে ঘাতক গোষ্ঠী। তারই অংশ হিসেবে খুনি সামরিক জান্তা জিয়াউর রহমান বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনাকে স্বদেশে প্রত্যাবর্তন করতে না দেওয়ার জন্য সব ধরনের প্রতিবন্ধকতা সৃষ্টি করে। শেখ হাসিনা সেদিন জীবনের ভয়কে উপেক্ষা করে দেশে ফিরে এসেছেন বলেই আজ বাংলাদেশের মানুষের স্মার্ট বাংলাদেশের স্বপ্ন দেখছে। আমাদের সব ধরনের অধিকার নিশ্চিত হয়েছে। এমপি শাওন বলেন, শেখ হাসিনা যখনই ক্ষমতায় এসেছেন, বারবার বাংলাদেশ উন্নয়নের ধারা অব্যাহত রেখেছেন। তাই আগামী নির্বাচনেও শেখ হাসিনাকে রাষ্ট্র ক্ষমতায় আনতে হবে। শেখ হাসিনা ছাড়া এই বাংলাদেশের কখনো উন্নয়ন হয়নি। বিএনপি যখন ক্ষমতায় আসে, বারবার তারা দেশকে দুর্নীতির আখড়ায় পরিনত করেছেন। দেশের সম্পদ লুটপাট করে বিদেশে পাচার করেছে।

এসময় বক্তব্য রাখেন, তজুমদ্দিন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব ফজলুল হক দেওয়ান, লালমোহন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফখরুল আলম হাওলাদার, তজুমদ্দিন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মহিউদ্দিন পোদ্দার, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক অধ্যক্ষ হেলাল উদ্দিন সুমন, প্রচার ও প্রকাশনা সম্পাদক মামুন আহমেদ, ইউপি চেয়ারম্যান শহিদুল্যাহ কিরন, আবু তাহের মিয়া, মেহেদী হাসান মিশু হাওলাদার, মো: রাসেল মিয়া প্রমুখ।

বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন